• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাল্টিপ্লেক্সে সত্যজিৎ, বক্স অফিসে মানিক লাভ হবে কিনা বলবে এ প্রজন্ম

মাল্টিপ্লেক্সে সত্যজিৎ, বক্স অফিসে মানিক লাভ হবে কিনা বলবে এ প্রজন্ম
মুম্বই, ৩ ডিসেম্বর : সেই কবেকার কথা। সত্যজিত রায়ের ষাট-সত্তরের দশকের সেই সব কালজয়ী ছবি বড়পর্দায় দেখার সুযোগ হল না বলে যাঁরা হাত কামড়ান, তাঁদের জন্য এখবর বেশ সুখকর।

মহানগর, চারুলতা, কাপুরুষ ও মহাপুরুষ, নায়ক এবং জয়বাবা ফেলুনাথ- মানিকবাবুর এই পাঁচটি পুরস্কার প্রাপ্ত ছবি আবারও একবার রুপোলি পর্দায় দেখার সুযোগ পাবে এই প্রজন্মও। নতুন বছরের গোড়াতেই দেশের বেশ কিছু মাল্টিপ্লেক্সে মুক্তি পেতে চলেছে এই পাঁচটি ছবি।

১৪ জানুয়ারি সত্যজিতের 'মহানগর' ছবিটির প্রিমিয়ার দিয়েই শুরু

জনপ্রিয় মাল্টিপ্লেক্স চেইন পিভিআর সিনেমার উদ্যোগে বহুদিন ধরেই চলছিল সিনেমা গুলির ডিজিটাল পদ্ধতিতে সংরক্ষণের কাজ। শেষমেশ জানুয়ারি মাসেই একে একে প্রায় দেশের ১৫ থেকে ১৬ টি স্ক্রিনে নতুনভাবে মুক্তি পাবে এই ছবি গুলি। পিভিআরের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৪ জানুয়ারি সত্যজিতের 'মহানগর' ছবিটির প্রিমিয়ার দিয়েই শুরু হবে ফের বড় পর্দায় সত্যজিত ম্যাজিক।

মূলত টেলিভিশনের পর্দাতেই সত্যজিত রায়ের ছবি দেখতে অভ্যস্ত এ প্রজন্ম। বড় পর্দায় সত্যজিত রায়ের কাজ দেখা এ প্রজন্ম তথা সিনেমাপ্রেমীদের কাছে বড় পাওনা। তথ্য়প্রযুক্তির সাহায্য নিয়েই এই ছবিগুলি সংরক্ষণের কাজ শুরু হয়। মহানগর ছবিটির ডিজিটাইজেসনে প্রায় দেড় বছর সময় লেগেছে। দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, আহমেদাবাদ, পুণে ১২ থেকে ১৫টি পর্দায় মুক্তি পাবে 'মহানগর'।

বাবা সত্যজিত রায়ের পাঁচটি অত্যন্ত জনপ্রিয় ছায়াছবি ফের বড়পর্দায় মুক্তি পাচ্ছে শুনে যারপর নাই উৎসাহিত সন্দীপ রায়। তাঁর ছবি মুক্তির পর বক্স অফিসে তার প্রভাব অত্যন্ত ভালই হবে।

English summary
Satyajit Ray’s films to hit cinema next year
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X