• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রয়াত সরোজ খান, মাধুরী দীক্ষিত থেকে রেমো ডি’‌সুজা শোকজ্ঞাপন সোশ্যাল মিডিয়ায়

হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন বলিউডের কিংবদন্তী কোরিওগ্রাফার সরোজ খান। মাত্র ৭১ বছর বয়সে তিনি প্রয়াত হন। শ্বাস–প্রশ্বাসের কষ্ট শুরু হওয়ায় তাঁকে গত শনিবারই মুম্বইয়ের গুরু নানক হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বলিউডে সরোজ খানের প্রিয় অভিনেত্রী মাধুরী দীক্ষিত সহ অনেকেই তাঁর প্রয়াণের খবরে শোকস্তব্ধ।

শোকস্তব্ধ মাধুরী দীক্ষিত

তেজাব সিনেমায় জনপ্রিয় ‘‌এক-দো-তিন'‌ গানে সরোজ খানের কোরিওগ্রাফিতেই প্রথম নাচেন মাধুরী। এরপর ধক ধক করনে লাগা, চনে কে ক্ষেত মে, চোলি কে পিছে ক্যায়া হ্যয়, তামা তামা লোকে, ডোলা রে ডোলা সহ মাধুরির অধিকাংশ নাচের কোরিওগ্রাফার ছিলেন সরোজ খান। সম্প্রতি করণ জোহারের ‘‌কলঙ্ক'‌ ছবিতেও তাবাহ হো গয়ে গানের কোরিওগ্রাফার ছিলেন সরোজ খান, এখানেও তাঁর নির্দেশে পা মিলিয়েছেন মাধুরী। তাই শুক্রবারের এই ঘটনা স্বাভাবিকভাবেই মাধুরী দীক্ষিতকে বাকরুদ্ধ করে দিয়েছে। তিনি এদিন টুইটারে লিখেছেন, ‘‌আমার বন্ধু ও গুরু সরোজ খানের মৃত্যুতে আমি বিধ্বস্ত। আমার নাচের সম্পূর্ণ সম্ভাবনায় পৌঁছে দেওয়ার জন্য আমি সর্বদা তাঁর কাছে কৃতজ্ঞ থাকব। বিশ্ব এক দারুণ প্রতিভাবান মানুষকে হারালো। আমি আপনার অভাব বোধ করব। সরোজ জির পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।

ফারহা খানের প্রতিক্রিয়া

টুইটারে বলিউডের আরও এক কোরিওগ্রাফার তথা পরিচালক ফারহা খান নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি বলেন, ‘‌সরোজ খানের আত্মার শান্তি কামনা করি। আমার মতন অনেকেই আপনাকে দেখে অনুপ্রাণিত হয়েছে। ধন্যবাদ আপনাকে আপনার গানগুলির জন্য।

অক্ষয় কুমারের শ্রদ্ধা

সরোজ খানের প্রয়াণে অক্ষয় কুমার তাঁর টুইটে লেখেন, ‘‌ঘুম থেকে উঠেই দুঃখের খবর পেলাম সরোজ খান জি আর নেই। তিনি এত সহজে নাচ শেখাতেন যে কোনও কেউ অনায়াসে নাচতে পারবে। ফিল্ম ইন্ডাস্ট্রির অনেক বড় ক্ষতি হল। তাঁর আত্মার শান্তি কামনা করি।

নিমরত কউর

অভিনেত্রী নিমরত কউর বলেন, ‌‘‌আমার জীবনে কোরিওগ্রাফ শব্দটির সঙ্গে পরিচয় করান সরোজ খান। তিনি এমন এক প্রতিভা যিনি তাঁর কোরিওগ্রাফিতে বলিউডের বহু গানকে জীবন্ত করে তুলেছিলেন, তিনি একটি যুগকে সজ্ঞায়িত করেন। এই কঠিন সময়ে তাঁর প্রিয়জনদের শক্তি দিন ইশ্বর।'‌

রেমো ডি’‌সুজা

রেমো নিজের টুইটারে লেখেন, ‘‌সরোজ খান জির আত্মার শান্তি কামনা করি, আমরা তাঁর অভাব বোধ করব, খুব বড় ক্ষতি হয়ে গেল নাচের জগতে।

শঙ্কর মহাদেবনের শোকজ্ঞাপন

সঙ্গীত শিল্পী ও মিউজিক কম্পোজার শঙ্কর মহাদেবন সরোজ খানকে শ্রদ্ধা জানিয়ে লিখেছেন, ‘‌সত্যিই হৃদয় বিদারক খবর। সরোজ খান আমাদের অনেক মূল্যবান রত্ন দিয়েছেন যা সারাজীবন মনে থাকবে। তাঁর আত্মার শান্তি কামনা করি।'‌

শুক্রবারই সরোজ খানের শেষকৃত্য সম্পন্ন হবে মুম্বইয়ের মালাডে মালভানিতে।

করোনায় মৃত ব্যক্তির দেহ ফেলে না রেখে ফোন করুন কন্ট্রোলরুমে: ফিরহাদ হাকিম

বলিউডে আরও এক শোক সংবাদ! তাবড় কোরিওগ্রাফার সরোজ খানের জীবনাবসান

English summary
Saroj Khan died, reaction of madhuri dixit, akshay kumar including other bollywood celeb
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X