India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আরআরআর তৃতীয় সর্বোচ্চ আয়ের ছবি, ছোঁবে হাজার কোটির মাইলস্টোন

Google Oneindia Bengali News

একেই বলে পার্টি তো বনতি হ্যায়। বৃহস্পতিবার, আরআরআর–এর মুক্তির ১৪ দিনের মাথায় বক্স অফিসে অবিশ্বাস্য সাড়া ফেলে দিয়েছে এই সিনেমা। আর মাত্র দুদিনের অপেক্ষা। চলতি সপ্তাহেই হাজার কোটির ক্লাবে পৌঁছে নতু মাইলস্টোন গড়ার অপেক্ষায় পরিচালক এসএস রাজামৌলির আরআরআর। ইতিমধ্যেই এই সিনেমাটি ৯৬৯.‌২৪ কোটি ব্যবসা করে ফেলেছে দু’‌সপ্তাহের মধ্যে। এটি হাজার কোটি টাকার অঙ্ক নয় কিন্তু উল্লেখযোগ্যভাবে আরও গুরুত্বপূর্ণ। কারণ এর অর্থ হল এই ছবিটি সর্বোচ্চ আয়কারী ভারতীয় সিনেমার তালিকায় আরও দুটি সিনেমাকে ছাড়িয়ে গেছে। শুক্রবার আরআরআর যেটাই আয় করুক না কেন, এটি সর্বকালের তৃতীয়–সর্বোচ্চ আয়কারী সিনেমা হিসাবে ভারতীয় সিনেমার ইতিহাসে তার স্থানকে ধরে রাখবে।

দঙ্গল এগিয়ে এখনও পর্যন্ত

দঙ্গল এগিয়ে এখনও পর্যন্ত

এখনও পর্যন্ত ৯৭০ কোটি টাকা আয়ের পর এসএস রাজমৌলির সিনেমার আগে রয়েছে দঙ্গল (‌২০২৪ কোটি)‌ ও পরিচালকের নিজের সিনেমা বাহুবলী ২ (‌১৮১০ কোটি)‌। দঙ্গল চিনে মুক্তি না পেলে এই দুই সিনেমার মোট আয় আরআরআর-এর নাগালের বাইরে বলে মনে হচ্ছে। তবে এটা এখনও স্পষ্ট নয় যে ভারতীয় স্বাধীনতা সংগ্রামীর সিনেমা চিনে মুক্তি পাওয়ার অনুমতি পাওয়া যাবে কিনা। সেক্ষেত্রে সলমন খান, আমির খান ও রজনীকান্তের সর্বোচ্চ আয় করা সিনেমাগুলির চেয়ে তিনটে স্থান এগিয়ে রয়েছে আরআরআর।

সাফল্যের কারণ

সাফল্যের কারণ

সিনেমার সাফল্যের সবচেয়ে বড় কারণগুলির মধ্যে একটি অবশ্যই ছিল ছবির সর্বজনীন আবেদন, যা ভাষা এবং অভিনব বাধা অতিক্রম করে। ত্রিপল আর হল স্বাধীনতা-পূর্ব ভারতে মুক্তিযোদ্ধা কোমারাম ভীম (জুনিয়র এনটিআর) এবং আলুরি সীতারামা রাজু (রাম চরণ)-এর জীবনের একটি কাল্পনিক সংস্করণ। মূল ভূমিকায় অজয় দেবগন এবং আলিয়া ভাটের উপস্থিতি সিনেমার প্যান-ইন্ডিয়া আবেদনকে যোগ করেছে। এছাড়াও এই সিনেমা হিটের জন্য পরিচালকের নামই যথেষ্ট। ৩০০ কোটি টাকা ব্যয় করে ভারতীয় সিনেমায় এত বড় বাজেটের ছবি আর হয়নি।

মুক্তির পর দারুণ সাফল্য

মুক্তির পর দারুণ সাফল্য

গত ২৫ মার্চ সিলভারস্ক্রিনে মুক্তি পেয়েছিল এসএস রাজামৌলি পরিচালিত মুভি আরারআর। সিনেমা মুক্তির প্রথম দিন থেকেই বক্সঅফিসে দুর্দান্ত ব্যবসা করেছে এই ছবি। আর তৃতীয় সপ্তাহেই হাজার কোটির ক্লাবে এন্ট্রি নিতে তৈরি রাজামৌলির নতুন ছবি। প্রতিদিনই বক্সঅফিসে রেকর্ড ব্যবসা করে চলেছে ছবটি। আরআরআর মুক্তির ১৪তম দিনে ৯০০ কোটির গণ্ডির অতিক্রম করে ফেলেছে পরিচালক এসএস রাজামৌলির আরআরআর।

এক ঝলকে দেখুন সর্বাধিক আয়ের ভারতীয় সিনেমা

এক ঝলকে দেখুন সর্বাধিক আয়ের ভারতীয় সিনেমা

১)‌ দঙ্গল-২০২৪ কোটি

২)‌ বাহুবলী ২-১৮১০ কোটি

৩)‌ আরআরআর-৯৬৯.‌২ কোটি

৪)‌ বজরঙ্গী ভাইজান-৯৬৯ কোটি

৫)‌ সিক্রেট সুপারস্টার -৯৬৬ কোটি

৬)‌ পিকে-৮৫৪ কোটি

৭)‌ ২‌.‌০-৮০০ কোটি

৮)‌ বাহুবলী-৬৫০ কোটি

৯)‌ সুলতান-৬২৩ কোটি

১০)‌ সঞ্জু-৫৮৬ কোটি

পরিচালক নিজেই নিজের রেকর্ড ভাঙছেন

পরিচালক নিজেই নিজের রেকর্ড ভাঙছেন

আরআরআর, পরিচালিক রাজামৌলি নিজেই নিজের ছবির রেকর্ড ভাঙছেন। ছবিটি মুক্তি পাওয়ার আগে দেশের প্রায় সব বড় শহরে প্রচারের জন্য দেখা গিয়েছিল রাম চরণ, জুনিয়র এনটিআর ও রাজামৌলিকে। বিভিন্ন দিক থেকে যাবতীয় রেকর্ড ভেঙে দিয়েছে এই ছবি। করোনা পরিস্থিতির পর রবিবার সবথেকে বেশি দেখা ছবির মধ্যে শীর্ষে রয়েছে 'আরআরআর'। আর শুধুমাত্র ছুটির দিনই নয় উইকেন্ডে সবথেকে বেশি ব্যবসা হওয়ার ছবির তালিকার শীর্ষেও রয়েছে রাজামৌলির এই ছবি। করোনার আগে ও পরে বক্স অফিসে এত বেশি ব্যবসা করেনি কোনও ছবিই। আর এই ছবির মধ্যে দিয়েই 'বাহুবলী'-র পর ফের একবার নিজের আধিপত্য প্রতিষ্ঠা করলেন পরিচালক, যা রীতিমতো নাড়িয়ে দিয়েছে বক্স অফিসকে।

English summary
RRR is the third highest grossing film of Indian cinema
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X