• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মিথ্যা গুজব ও ভুয়ো খবর পেশ করার জন্য সংবাদমাধ্যমের বিরুদ্ধে মানহানি মামলা করবে রিয়া

মুম্বই পুলিশ, ইডি, সিবিআই ও শেষপর্যন্ত নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরোর জিজ্ঞাসাবাদের ফাঁদে পড়ে গ্রেফতার হতে হয়েছিল অভিনেত্রী রিয়া চক্রবর্তীকে। উপরন্তু তাঁর বিরুদ্ধে মিথ্যা গুজব ও ভুয়ো তথ্য এবং সুশান্ত সিং রাজপুতের মৃত্যু কাণ্ডের সঙ্গে তাঁকে জড়িয়ে অপমান করেছে সংবাদমাধ্যম। এবার সেই সংবাদমাধ্যমের বিরুদ্ধে আইনত পদক্ষেপ নিতে চলেছে রিয়া। রবিবার তাঁর আইনজীবী সতীশ মানেশিন্ডে এক বিবৃতি জারি করে জানিয়েছেন যে টিভি ও বৈদ্যুতিন মাধ্যমে যারা যারা মিথ্যা দাবি করেছিল রিয়াকে নিয়ে তাদের তালিকা তৈরি করে সিবিআইতে পাঠানো হয়েছে। প্রসঙ্গত, মাদক সরবরাহের অভিযোগে প্রায় একমাস মুম্বাইয়ের বায়কুল্লা জেলে বন্দি থাকার পর গত ৮ অক্টোবর জেল থেকে ছাড়া পেয়েছেন রিয়া চক্রবর্তী।

রিয়ার আইনজীবীর বিবৃতি

রিয়ার আইনজীবীর বিবৃতি

বিবৃতিতে বলা হয়েছে, ‘‌টিভি ও বৈদ্যুতিন মাধ্যমে যারা রিয়া চক্রবর্তীকে নিয়ে এসএসআর কাণ্ডকে সামনে রেখে মোবাইল রেকর্ডিং ও ভুয়ো খবর ছড়িয়েছে এবং রিয়াকে নিয়ে মিথ্যা ও ভুয়ো দাবি করেছে তাদের তালিকা পাঠানো হয়েছে সিবিআইয়ের কাছে। তদন্ত ভুল পথে চালনা করার জন্য আমি সিবিআইকে তাদের বিরুদ্ধে পদক্ষেপ করতে অনুরোধ করব।'‌

রিয়া সিবিআইকে চিঠি লিখলেন

রিয়া সিবিআইকে চিঠি লিখলেন

রিয়া চক্রবর্তী এবার সিবিআইয়ের তদন্তকারী অফিসার নুপুর প্রসাদকে চিঠি লিখলেন। তিনি অনুরোধ করেছেন যে তাঁর প্রতিবেশীর বিরুদ্ধে পদক্ষেপ করতে কারণ ওই প্রতিবেশী কিছু চ্যানেলে দাবি করেছেন যে তিনি নাকি ১৩ জুন রিয়া ও সুশান্তকে একসঙ্গে দেখেছেন। চিঠিতে রিয়া বলেছেন যে তাঁকে পাঁচবারের বেশি সিবিআই জিজ্ঞাসাবাদ করেছে সুশান্ত কাণ্ডে। এই তদন্ত চলাকালীন তাঁকে নিয়ে বহু মিথ্যা খবর দেখানো হয়েছে বিভিন্ন সংবাদমাধ্যমে। কিন্তু সেই খবর একেবারে ভুয়ো এবং ভিত্তিহীন। এমনকী তাঁর প্রতিবেশী ডিম্পল থাওয়ানিও রিয়ার বিরুদ্ধে মিথ্যা দাবি করে জানিয়েছেন যে তিনি নাকি দেখেছিলেন ১৩ জুন সুশান্ত সিং গাড়িতে করে রিয়াকে তাঁর বাড়িতে পৌঁছে দেন। যা সবৈব মিথ্যা দাবি।

রিয়ার প্রতিবেশীকে প্রশ্ন সিবিআইয়ের

রিয়ার প্রতিবেশীকে প্রশ্ন সিবিআইয়ের

রিয়া চক্রবর্তীর প্রতিবেশী ডিম্পল থাওয়ানিকে সিবিআই রবিবার জিজ্ঞাসাবাদ করে। সিবিআই তাঁকে তাঁর দাবির বিষয়ে বিশদে জানাতে বললে ডিম্পল জানান যে তিনি কখনই সুশান্ত ও রিয়াকে একসঙ্গে দেখেননি কিন্তু কাউকে একটা এই একই কথা বলতে শুনেছিলেন। সিবিআই ডিম্পলকে ফের জিজ্ঞাসা করেন যে তিনি কি ওই ব্যক্তিকে সনাক্ত করতে পারবেন, ডিম্পল জানিয়ে দেন যে তাঁর এ বিষয়ে কোনও ধারণা নেই।

 রিয়ার জামিন

রিয়ার জামিন

গত ৮ অক্টোবর ১ লক্ষ টাকার বিনিময়ে রিয়া চক্রবর্তীর জামিন মঞ্জুর করে বম্বে হাইকোর্ট। আদালত জানায়, মাদক সরবরাহ করার অর্থ এই নয় যে তিনি মাদক চক্রের মাথা। এনডিপিসি আইনের ২৭এ নম্বর ধারা রিয়া চক্রবর্তীর উপর প্রযোজ‍্য নয় বলে জানায় আদালত। তবে আগামী ১০ দিন থানায় হাজিরা দিতে হবে তাঁকে এবং তাঁর পাসপোর্টও জমা রাখতে হবে থানায়। আদালতের অনুমতি না নিয়ে বিদেশ ভ্রমণ করতে পারবেন না তিনি। এমনকি গ্রেটার মুম্বাইয়ের বাইরে গেলেও তদন্তকারী অফিসারদের জানিয়ে যেতে হবে বলে, নির্দেশ দিয়েছে আদালত। রিয়ার ভাই শৌভিক চক্রবর্তী এখনও জেলে।

Puja Special : কলকাতাঃ খিদিরপুর উদয়নে এবার থিম আঙিনায় গ্রাম্য পরিবেশ, সদস্যরাই তৈরী করছেন প্যান্ডেল

একা 'কেষ্ট’য় রক্ষা নেই, তৃণমূলে 'সুগ্রিব’ অনেক! একুশের আগে সিঁদুরে মেঘ দেখাচ্ছে

English summary
Rhea Chakraborty will file a defamation suit against the media
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X