• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রেখার সৌন্দর্যের নেপথ্যে কোন রহস্যময় 'ডায়েট চার্ট'! 'চির যৌবনা'র জন্মদিনে কিছু বিউটি টিপস

কিছুটা রহস্য, কিছুটা গোপনীয়তা ,আর তাঁকে ঘিরে থাকা এক ঔজ্জ্বল্যের জ্যোতি.. ভানুরেখা গনেশনকে এক কথায় ব্যাখ্যা করা খুবই কঠিন! দক্ষিণী এই সুন্দরী বলিউডে তাঁর অভিনয় গুণে যতটা সমাদৃত, ততটাই তাঁর ব্যক্তিগত জীবনের বিভিন্ন অন্ধকার দিক নিয়ে হয়ে এসেছে বহু কাটা ছেঁড়া। লাইমলাইটের উজ্জলতা , আর ব্যক্তিগত জীবনের বহু ধোঁয়াশা বারবারই রহস্যময়ী করে রেখেছে এই সুপারস্টারকে। প্রখ্য়াত অভিনেতা ভানু গণেশনের কন্যা হওয়া সত্ত্বেও , পিতৃ পরিচয় থেকে শুরু করে রেখার জীবনের একাধিক বিয়ে-প্রেম প্রসঙ্গ ঘিরে বারবার তাঁকে গুঞ্জনের শিকার হতে হয়েছে। সেই প্রসঙ্গ দূরে সরিয়ে আজ উদযাপন করা যাক ভারতীয় চলচ্চিত্রের এই স্বনামধন্য অভিনেত্রীর বর্ণাঢ্য দিককে। আজ রেখা পা দিলেন ৬৫ -এ। অভিনেত্রীর জন্মদিনে দেখে নেওয়া যাক অভিনেত্রীর ডায়েট চার্ট। মনে করা হয়, এই ডায়েট চার্টই তাঁর রহস্যময় সৌন্দর্যের আসল 'সিক্রেট'!

রেখার ডায়েট চার্টের গুরুত্বপূর্ণ দিক

রেখার ডায়েট চার্টের গুরুত্বপূর্ণ দিক

নিজের ডায়েট নিয়ে খুব একটা মুখ খুলতে দেখা যায়নি সত্তরের দশকের দাপুটে অভিনেত্রী রেখাকে। তবুও বলিউডের এই 'চির যৌবনা' নায়িকার খাদ্যাভ্যাস সম্পর্কে বিভিন্ন কানাঘুষো শোনা যায় বলি-পাড়ায় কান পাতলেই। জানা যায়, খাদ্যাভ্যাসে সময় মতো জল পাানকে খুব গুরুত্ব দেন তিনি। এছাড়াও শাক সব্জি সমৃদ্ধ খাওয়া দাওয়াই পছন্দ ভানুরেখা গণেশনের। জাঙ্ক ফুড থেকে চিরকালই দূরে থেকেছেন তিনি। পোড়া খাওয়ার এক্কেবারেই থাকে না রেখার খাবার পাতে। আর এই নিয়ম তিনি এখনও মেনে চলেন।

 ঘুম থেকে অ্যরোমা থেরাপি

ঘুম থেকে অ্যরোমা থেরাপি

নির্দিষ্ট সময়ে ঘুমের অভ্য়াসকে গুরুত্ব দেন অভিনেত্রী। তাঁর সঙ্গে রয়েছে, আয়ুর্বদিক বিভিন্ন থেরাপি। এছাড়াও রেখার রূপ সৌন্দর্যে যোগ হয় অ্যারোমা থেরাপির গুণ। প্রতিদিন তিনি স্পা সেশনের জন্য বেশ খানিকটা সময় দেন। এজন্য তিনি বিশেষ ধরনের তেল ব্যবহার করেন।

হেয়ার প্যাক থেকে সময় মেনে চলা জীবন

হেয়ার প্যাক থেকে সময় মেনে চলা জীবন

মধু, ইয়োগহার্ট,ডিমের সংমিশ্রণে তৈরি একটি বিশেষ প্যাক রেখা নিজের চুলের যত্ন নিতে লাগান বলে জানা যায়। কখনওই চুলে হেয়ার ড্রায়ার, স্ট্রেইটনার, বা কার্লার্স লাগাতে পছন্দ করেন না রেখা।

ত্বকের যত্ন

ত্বকের যত্ন

বিভিন্ন সময়ে রেখাকে সাক্ষাৎকারে বলতে শোনা গিয়েছে যে তিনি ১০ থেকে ১২ গ্লাস জল প্রতিদিন পান করেন। যা তাঁর ত্বককে সুন্দর রাখতে সাহায্য করে। আর তাতেই ত্বকের ঔজ্জ্বল্য বাড়ে বলে জানিয়েছেন রেখা।

খাবার পাতে কী থাকে?

খাবার পাতে কী থাকে?

শোনা যায়, রেখা এখই ধরনের খাদ্যাভ্যাস দিনের পর দিন পালন করেন। কোনও পার্টি বা অনুষ্ঠান থাাকলেও সেরকমই হয় । প্রতিদিন তাঁর খাবার পাতে ২ টো রুটি থাকেই। সঙ্গে থাকে, তেল ও মশলা ছাড়া সব্জির তরকারি। এক বাটি দই। সন্ধ্যে সাড়ে সাতটার মধ্যে তিনি নৈশভোজ সেরে ফেলেন বলে কানাঘুষো শোনা যায়।

যোগভ্যাস

যোগভ্যাস

বছরের পর বছর ধরে রেখা যোগ অভ্যাস পালন করেন। নিত্যদিন যোগভ্যাস রেখাতকে সতেজ রাখে বলেও দাবি করেন তাঁর ঘনিষ্ঠরা। আর এই যোগার জন্যই ষাটোর্ধ্ব এই অভিনেত্রী এখনও আইফা-র মতো মঞ্চে গিয়ে সমান দক্ষতায় 'সলামে ইশক' গানের তালে নাচতে পারেন!

কোন ধরনের ফল খাদ্যাভ্যাসে রাখেন রেখা?

কোন ধরনের ফল খাদ্যাভ্যাসে রাখেন রেখা?

নিরামিষাশী রেখা ফল খাওয়াকে বেশ গুরুত্ব দেন। আস সেই জন্যই বেদানা, ব্লুবেরি, পিস্তা ও বাদাম জাতীয় বিভিন্ন জিনিস খেতে পছন্দ করে থাকেন। সব্জির মধ্যে ব্রকোলি তাঁর বিশেষ পছন্দ। এছাড়াও ত্বক সতেজ রাখতে অ্যাভোকাডোকে গুরুত্ব দেন রেখা।

English summary
Rekha's Diet Chart to Beauty tips details on actress's 65th Birthday.Bhanurekha Ganesan, better known as Rekha, is the diva, crowned as the ageless beauty of Bollywood.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X