• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুক্তিতে বাধা নেই, তবে নতুন বিজ্ঞপ্তি জুড়তে হবে জয়েশভাই জোয়ারদার–এ, নির্দেশ দিল্লি হাইকোর্টের

Google Oneindia Bengali News

মুক্তির আগেই বিপাকে পড়েছিল রণবীর সিং অভিনীত জয়েশ ভাই জোয়ারদার সিনেমাটি। তবে মঙ্গলবার দিল্লি হাইকোর্টের ক্লিনচিট দিল এই সিনেমাটিকে, তাই ১৩ মে সিনেমাহলে মুক্তি পেতে আর কোনও বাধা রইল না। প্রসঙ্গত, এই সিনেমার একটি দৃশ্যে সন্তানের লিঙ্গ নির্ধারণ পরীক্ষা দেখানো হয়, যা নিয়ে আদালতে পিটিশন করা হয়েছিল। তারই শুনানিতে এই রায় দিল হাইকোর্ট।

মুক্তিতে বাধা নেই, তবে নতুন বিজ্ঞপ্তি জুড়তে হবে জয়েশভাই জোয়ারদার–এ, নির্দেশ দিল্লি হাইকোর্টের

এর আগে দিল্লি হাইকোর্ট স্ক্রিনিংয়ের দাবি করেছিল। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি ভিপিন সংঘের নেতৃত্বে থাকা বেঞ্চ যশ রাজ ফিল্মসকে প্রাসঙ্গিক দৃশ্য দেখাতে বলেছিল, নইলে মুক্তির ওপর স্থগিতাদেশ দিয়ে দেওয়ার কথা জানানো হয়েছিল। প্রসঙ্গত, রণবীর সিংয়ের বিপরীতে থাকা শালিনী পাণ্ডে ছাড়াও সিনেমায় অভিনয় করেছেন বোমান ইরানি ও রত্না পাঠক শা। ছবি থেকে ভ্রূণের লিঙ্গ নির্ধারণের দৃশ্য বাদ দেওয়ার আর্জি নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল এক স্বেচ্ছাসেবী সংগঠন। এদিন আদালত নির্দেশিকায় জানিয়েছে,ইউএসজি ক্লিনিকের দৃশ্য যেখানে ভ্রূণের লিঙ্গ পরীক্ষা করছেন চিকিত্সক এবং সম্পর্কিত আরও একটি দৃশ্যে বিশেষ বিজ্ঞপ্তি জুড়তে হবে নির্মাতাদের। প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসের কৌঁসুলি কোনওরকম আপত্তি ছাড়া এই নির্দেশ মেনে নিয়েছেন।

আগামী ছবিতে নাকি যৌনকর্মীর ভূমিকায় দেখা যাবে তনুশ্রী চক্রবর্তীকে, জোর জল্পনা টলি-পাড়ায় আগামী ছবিতে নাকি যৌনকর্মীর ভূমিকায় দেখা যাবে তনুশ্রী চক্রবর্তীকে, জোর জল্পনা টলি-পাড়ায়

আগামী ১৩ই মে মুক্তি পেতে চলেছে জয়েশভাই জোরদার। বিজ্ঞপ্তি সমতে বিতর্কিত দৃশ্যের স্ক্রিনশট আদালতে পেশ করতে হবে। ইউটিউব-সহ অনান্য প্ল্যাটফর্মে ছবির যে ট্রেলার রয়েছে, সেখানেও ওই বিজ্ঞপ্তি যোগ করতে হবে। পাশাপাশি ডিজিটাল প্ল্যাটফর্মে যখন এই ছবি মুক্তি পাবে সেই সময়ও এই বিজ্ঞপ্তি যুক্ত থাকতে হবে। আদালতের রায় মেনে নিয়ে বিবাদী পক্ষ জানায়, কিছু সময়ের প্রয়োজন পড়বে তাঁদের। আগামী ৬ দিনের মধ্যে প্রযোজনা সংস্থাকে এই বিজ্ঞপ্তি যোগ করতে হবে সাফ জানিয়েছে আদালত। এই মামলার পর্যবেক্ষণে আদালত জানায়, সমাজিক কুপ্রথা ছবিতে তুলে ধরবার সময় নির্মাতাদের মাথায় রাখতে হবে সেটা যেন কোনওভাবেই মহিমান্বিত করা না হয়।

English summary
ranveer singhs jayeshbhai jordaar release cleared new disclaimer add said hc
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X