বলিউডি খানদের পিছনে ফেলে দৌড়চ্ছেন রণবীর আলাউদ্দিন খিলজি, ক্যারিশমায় মজে আট থেকে আশি

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

এখন ভারতে রাজ করছেন আলাউদ্দিন খিলজী। রূপোলি পর্দায় এই চরিত্রের মধ্যে দিয়ে সকলের মন জিতে নিয়েছেন রণবীর। পদ্মাবত মুক্তি পাওয়ার আগে থেকে তাঁকে নিয়ে যে আলোচনা শুরু হয়েছে মুক্তি পাওয়ার পরও সেই একইভাবে নিজের দিকে স্পটলাইট ধরে রাখতে পেরেছেন রণবীর সিং। এমনকি মাত্র ৩২ বছরেই টেক্কা দিয়েছেন বলিউডের খানদের।

প্রথম অভিনয়

রণবীর সিং মুম্বইয়ের ছেলে হলেও তাঁর বাবা -মা সরাসরি ফিল্ম ইনডাসট্রির সঙ্গে যুক্ত ছিলেন না। কিন্তু ছেলে নিজের লড়াই নিজে লড়েন। ২০১০ সালে তাঁর মুক্তি প্রাপ্ত ছবি ব্য়ান্ড বাজা বরাত। বিপরীতে অনুষ্কা শর্মা। লুক দিয়ে মাত করতে না পারলেও আত্মপ্রকাশেই বুঝিয়ে দিয়েছিলেন আর পাঁচটা নতুন মুখের মতো একটা সিনেমা করতে আসেননি তিনি।

পরের পদক্ষেপ

দ্বিতীয় ছবি তিনি সই করেন যশরাজেরই লেডিস ভার্সেস রিকি বহেল। ছবিতে এক ঠগের চরিত্রে অভিনয় করেন রণবীর। বিপরীতে ছিলেন অনুষ্কা, পরিণীতি চোপড়ারা। ফ্ল্যামবয়েন্ট ঠগের চরিত্র হয় প্রশংসিত। ছবি ৩৭ কোটি টাকা ব্যবসা করে।

সঞ্জয়ের হাতে পড়ে হিরে

ও হেনরির লাস্ট লিফের আধারে তৈরি লুটেরা ছবিতে সোনাক্ষী সিনহার বিপরীতে রণবীর সিং অভিনয় করেন। তবে এর পরেই তাঁর সিজলিং কেমিস্ট্রি শুরু হয় দীপিকা পাড়ুকোনের সঙ্গে। সঞ্জয় লীলা বনশালির রামলীলা ছবিতে স্ক্রিনে আগুন ধরিয়ে দেন এই জুটি। শেক্সপীয়রের রোমিও জুলিয়েটে-র আধারে তৈরি ছবিতে কাঁপিয়ে দেয় এই জুটি। ফিল্ম ফেয়ারে সেরা অভিনেতার মনোনয়ন পান তিনি।

পরপর বড় ছবি

একের পর এক বড় ছবি করে চলেছেন রণবীর সিং, রয়েছে গুন্ডে, ফাইন্ডিং ফ্যানি, কিল দিল, দিল ধড়কনে দো, মুম্বই মিরর ছবি সেভাবে বক্স অফিসে সাফল্য না পেলেও, নিজেকে ধীরে ধীরে অভিনেতা হিসেবে আরও পরিণত করেছেন রণবীর।

বাজিরাও-য়ের ধামাকা

ফের বড় ধামাকা দিলেন রণবীর সিং। এবারেও কারিগর সঞ্জয় লীলা বনশালি। বাজিরাও মস্তানিতে বাজিরাও -র চরিত্রে এক অন্য রণবীর। মূলত অল্প বয়সী হালকা ধরণের চরিত্রে অভিনয় করা রণবীর চমকে দিলেন বলিউডকে। কুর্নিশ করল ভারতের ফিল্মের দর্শক। অভিনয় দক্ষতার সঙ্গে বক্স অফিসেও ধামাকা দেখাল এই ছবি।

পিকচর আভি বাকি হ্য়ায়

দর্শকরা যখন মুগ্ধ মনে করছিলেন রণবীর সিং কেরিয়ারের সেরা চরিত্রে অভিনয় করে ফেলেছেন, তখনই এল বিতর্কিত পদ্মাবত। দেখিয়ে দিলেন অভিনয় দক্ষতায় কোন স্তরে পৌঁছে যেতে পারেন 'রণবীর আলাউদ্দিন খিলজি'। লুক থেকে ফিল সবেতেই একেবারে চমকে দিলেন।

খানদের হারিয়ে দিলেন রণবীর

একধাক্কায় খানদের হারিয়ে দিলেন রণবীর সিং। রণবীরের এখন ৩২ । আর এই বয়সেই তাঁর সিনেমা ২০০ কোটির ক্লাবে পৌঁছে গিয়েছে। অর্থাত, শাহরুখ, সলমন কিংবা আমির কিংবা অক্ষয়ের একাধিক সিনেমা ২০০ কোটির ক্লাবে থাকলেও, তাঁরা কেউই এত কম বয়সে ওই নির্দিষ্ট অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। আর সেই কারণেই বলিউডের খান-দের পিছনে ফেলে ‘পদ্মাবত' দিয়ে এক নতুন রেকর্ড তৈরি করে ফেলেছেন রণবীর সিং।

English summary
Ranveer Kapoor overtakes Khan's after Padmavat , know how the magic has been done

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.