India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মঙ্গল অভিযানে ইসরোর হিন্দু ক্যালেন্ডার ব্যবহার, এমন দাবিতে ট্রোল হলেন আর মাধবন

Google Oneindia Bengali News

রকেট্রি-দ্য নাম্বি এফেক্ট’ ছবিতে ISRO-র বিজ্ঞানী এস নাম্বি নারায়ণের ভূমিকায় দেখা যাবে আর মাধবনকে। রকেট্রি তৈরি হয়েছে এস নাম্বি নারাযণের জীবন ও তাঁর কীর্তি নিয়ে। এই ছবির প্রমোশনে ইসরো নিয়ে আর মাধবন একটি কথায় সোশ্যাল মিডিয়ায় নির্মমভাবে ট্রোল হলেন। এই ঘটনাকে কেন্দ্র করে শোরগোল শুরু হল নেটপাড়ায়।

মঙ্গল অভিযানে ইসরোর হিন্দু ক্যালেন্ডার ব্যবহার, এমন দাবিতে ট্রোল হলেন আর মাধবন

ইসরোর প্রাক্তন রকেট বিজ্ঞানী নাম্বি নারায়ণনের বহুচর্চিত ও বিতর্কিত জীবনকাহিনিই দেখা যাবে রকেট্রিতে। নাসায় কোটি কোটি টাকার চাকরির অফার ফিরিয়ে দিয়েছিলেন নাম্বি নারায়ণ। দেশের উন্নয়নের স্বার্থে নিজেকে সমর্পন করা এই বিজ্ঞানীর বিরুদ্ধে এক সময় গুপ্তচর বৃত্তির অভিযোগ এনেছিল সিবিআই,গ্রেফতারও হন তিনি। কিন্তু ১৯৯৮ সালে নাম্বি নারায়ণকে নির্দোষ ঘোষণা করে সব অভিযোগ থেকে অব্যাহতি দেয় সুপ্রিম কোর্ট। সেই গল্পই বলবে এই ছবি। রকেট্রি-দ্য নাম্বি এফেক্ট এই ছবিতে মাধবন ছাড়াও রয়েছেন সিমরণ বাগ্গা।

এর আগে মাধবন একটি ভিডিও শেয়ার করেছিলেন ইনস্টাগ্রামে। যেখানে তিনি লিখেছেন,”পৃথিবীতে অনেক ব্যক্তিগত কাহিনি রয়েছে যা আপনারা শুনে থাকবেন এবং অনেক এরকম জীবন কাহিনি রয়েছে যা আপনারা জানেন না। আর মাধবন তার পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন রকেটরি: দ্য নাম্বি এফেক্ট চবির মধ্য দিয়ে। তার ভক্ত এবং বিজ্ঞানপ্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার জন্য। তবে অভিনেতা এখন টুইটারে নিষ্ঠুরভাবে ট্রোল হচ্ছেন কারণ তিনি সর্ব সন্মুখে বলেছেন হিন্দু ক্যালেন্ডার পঞ্চাং ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ইসরো-কে মহাকাশে একটি রকেট উৎক্ষেপণ করতে এবং মঙ্গলের কক্ষপথে পৌঁছাতে সহায়তা করেছে।


রকেট্রি নিয়ে কি বলেছেন পরিচালক

আর মাধবনের রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট মুক্তির আর মাত্র কয়েক দিন বাকি। পরিচালক আর মাধবন প্রচারমূলক অনুষ্ঠান নিয়ে ব্যস্ত রয়েছেন। এমনই এক অনুষ্ঠানে তিনি ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ইসরো এবং তাদের মার্স অরবিটার মিশন নিয়ে কথা বেশকিছু কথা বলেছেন। সেখানে তিনি জানান,হিন্দু ক্যালেন্ডার পঞ্চাং ইসরোকে মহাকাশে রকেট উৎক্ষেপণ করতে সহায়তা করেছিল।

নেটিজেনরা কি বলছেন

অভিনেতার এই উক্তির পর একজন টুইট করে লিখেছেন, 'বিজ্ঞান সবার চায়ের কাপ নয়। বিষয়টি সম্পর্কে ভালো করে জানুন। না জানলে মুখ বন্ধ রাখুন। ভারতের মার্স অরবিটার মিশন নিয়ে অভিনেতা মাধবনের দাবিকে 'বোকা' বলে টুইট করেন অন্য এক নেটিজেন। সম্প্রতি বেশ কয়েকটি ট্রোলের মুখোমুখি হন অভিনেতা।

ইতিমধ্য়েই সিনেমার ট্রেইলার প্রকাশ পেয়েছে। এক রকেট বিশেষজ্ঞর জীবনের চড়াই উতরাই, সাফল্য-ব্যর্থতা, গর্বিত আর কলঙ্কিত হওয়ার কাহিনি সুন্দরভাবে ফুটে উঠবে চিত্রনাট্য়ে। এমন 'দেশপ্রেমী’ কীভাবে 'গুপ্তচর’ হয়ে উঠল, এমন 'জিনিয়াস’ ব্যক্তির ব্যক্তিত্ব ঠিক কেমন ছিল, সবই জানার সুযোগ করে দিয়েছেন মাধবন। ক্যামিও হলেও বহুদিন পর পর্দায় শাহরুখকে দেখার সুযোগ পাবেন অনুরাগীরা।

নিজের কাছে করা কোন প্রতিশ্রুতি রক্ষা করেছেন শাহরুখ খান?‌ জানুন তাঁর সফলতার গল্পনিজের কাছে করা কোন প্রতিশ্রুতি রক্ষা করেছেন শাহরুখ খান?‌ জানুন তাঁর সফলতার গল্প

English summary
r madhavan gets trolled for claiming isro used hindu calendar for mars mission
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X