• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ-শুভশ্রীর বিয়ে উপলক্ষ্যে এই রাজবাড়িতে এখন সাজো সাজো রব! রইল কিছু তথ্য

বলিউডে সোনমের হাইপ্রোফাইল বিয়ের পর এবার টলিউডের পালা। বলিউড থেকে টলিউড আপাতত বসন্তের মেজাজে রয়েছে। রাজ-শুভশ্রীর বিয়ে নিয়ে এখন উৎসাহী টলিউড। আগামীকাল ১১ মে আনুষ্ঠানিকভাবে বিয়ের পিঁড়েতে বসতে চলেছে পরিচালক ও অভিনেত্রীর এই জুটি। বিয়ের আসর বসছে বাওয়ালি রাজবাড়িতে। দক্ষিণ ২৪ পরগনার বজবজের এই জায়গাতেই কাল রাজকীয় বিয়ে হতে চলেছে রাজ শুভশ্রীর। দেখে নেওয়া যাক কেমন এই রাজবাড়ি?

[আরও পড়ুন:পশ্চিমবঙ্গের এই ৫টি রাজবাড়িতে রয়েছে রাত্রিবাসের রাজকীয় বন্দোবস্ত]

[আরও পড়ুন:'রাজশ্রী'-র বিয়ের আগে টলি নায়িকার সঙ্গে রাজের 'সম্পর্ক'-এর ওঠানামার কিছু তথ্য]

 কেমন এই রাজবাড়ি

কেমন এই রাজবাড়ি

বাওয়ালি রাজবাড়ির মধ্যে প্রবেশ করলেই একটা রাজকীয় পরিবেশ এমনতেই উপলব্ধি করেত পারা যায়। পুরনো এই রাজবাড়ি এখন রিসর্ট। তবে এর আদব কায়দা বা ঘরানায় সব কিছুতেই মিশে রয়েছে রাজকীয় গন্ধ! পুরনো দিনের লম্বা দালান, বিস্তৃত বারান্দা, সারি সারি গাছ, সব মিলিয়ে আজও এখানের পরতে পরতে রয়েছে পুরনো মেজাজ।

[আরও পড়ুন:'প্রি ওয়েডিং' ফটোফ্রেমে ধরা দিনেল রাজ-শুভশ্রী, দেখুন ছবি]

 কতটা এলাকা জুড়ে এই রাজবাড়ি?

কতটা এলাকা জুড়ে এই রাজবাড়ি?

২৫০ বছরের পুরনো এই রাজবাড়িতে ১১ মে বিয়ের আসর বসছে রাজ ও শুভশ্রীর। হিজলির রাজার সেনাপতি প্রায় ৫০ বিঘা জমি ভেট হিসাবে পান। আর তা পেয়েই তিনি তৈরি করেন এই রাজবাড়ি। বোঝাই যাচ্ছে যে রাজের রাজকীয় বিয়ের জন্য এর থেকে ভালো জায়গা আরকিছুই হতে পারত না। কারণ আগামীকাল টলিউডের চাঁদের হাট বসতে চলেছে এই রাজবাড়িতে।

রাজবাড়ি নিয়ে ইতিহাস কী বলছে ?

রাজবাড়ি নিয়ে ইতিহাস কী বলছে ?

জানা যায়, রাজারাম মণ্ডল নামক হিজলির রাজার এক সেনাপতি, নিজের বীরত্ব প্রমাণ করে ভেট হিসেবে পান বজবজের পঞ্চাশ বিঘা জমি। যেখানে তিনি তৈরি করেন এই রাজবাড়ি। যা পরিচিতি পায় বাওয়ালি রাজবাড়ি নামে।

রাজবাড়ির রিসর্ট-এ রূপান্তর!

রাজবাড়ির রিসর্ট-এ রূপান্তর!

বহু বছর ধরে এই রাজবাড়ি সদস্যদের দারিদ্রতার কারণে অবহেলায় পড়ে ছিল। পরবরর্তীকালে বাওয়ালি রাজবাড়িকে কেন্দ্র করে তৈরি হয় রিসর্ট। এখনও সেখানে বনেদি আসবাব থেকে খাওয়া দাওয়া সমস্ত কিছুরই আয়োজন রয়েছে। সাবেকিয়ানা এই রিসর্টের পরতে পরেত লেগে রয়েছে।

মন্দির

মন্দির

এই রাজ বাড়ির বিশেষত্ব হচ্ছে এখানে পোড়ামাটির মন্দির রয়েছে। এখানকার গোপীনাথ মন্দির আর রাধানাথ মন্দিরটি এখনও রাজ ধরানার পরিচয় দেয়। আর রাজবাড়ির ভিতর মন্দির থাকার জন্য বিয়ের আসরের এক্কেবারে উপযুক্ত এই বাওয়ালি রাজবাড়ি।

কীভাবে যাওয়া যায় এই রাজবাড়িতে?

কীভাবে যাওয়া যায় এই রাজবাড়িতে?

বজবজ স্টেশন থেকে যাওয়া যায় এঅই রাজবাড়িতে। কিম্বা আমতলা থেকে ডায়মন্ড হার্বার রোড ধরেও পৌঁছে যাওয়া যায় এই রাজবাড়িতে। এছাড়াএ একাধিক বাসও রয়েছে এই জায়গায় পৌঁছনোর জন্য।

English summary
Preparation started at Bawali rajbari for Raj Chakraborty and Subhashree's Marriage .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X