India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

যশের কাছে হেরে গেলেন প্রভাস! কেন বক্স অফিসে ব্যর্থ রাধে-শ্যাম বিশ্লেষণে খোদ নায়ক

Google Oneindia Bengali News

এই মুহূর্তে দক্ষিণ ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রি প্রসঙ্গে একটাই কথা বলা যায়, আর তা হল 'কভি ঝুকেগা নেহি'। যেভাবে একের পর এক দক্ষিণ ভারতীয় সিনেমা ধামাকা করে চলেছে বক্স অফিসে। তা থেকে একটা কথা স্পষ্ট যে এই বিজয় রথ খুব সহজে থামার নয়। পুষ্পা দিয়ে শুরু হয়েছিল জার্নি, আর বর্তমানে সেই ধারাই ধরে রেখেছে কেজিএফ চ্যাপ্টার-২। আর লক্ষ্মী লাভের ক্ষেত্রেও লাগাতার ভেঙে যাচ্ছে আগের রেকর্ড। জনপ্রিয়তার দিক থেকেও এ বলে আমায় দ্যাখ তো ও বলে আমায়। কিন্তু এরই মাঝে সামান্য হলেও ছন্দ পতন। সেরা হওয়ার দৌড়ে কিছুটা যেন পিছিয়ে গেলেন দক্ষিণের সুপারস্টার প্রভাস। কিন্তু কেন? তা নিয়ে বিশ্লেষণে বসলেন নায়ক নিজেই।

পিছিয়ে গেল রাধে শ্যাম

পিছিয়ে গেল রাধে শ্যাম

প্রথমে আল্লু অর্জুনের পুষ্পা, তারপর জুনিয়র এনটিআর ও রামচরণ অভিনীত রাজামৌলি নির্দেশিত সিনেমা 'আরআরআর' সব শেষে যশ অভিনীত কেজিএফ চ্যাপ্টার-২, জনপ্রিয়তার নিরিখে এই মুহূর্তে ঝড় তুলেছে এই তিন দক্ষিণ ভারতীয় সিনেমা। পাশপাশি বক্স অফিস কালেকশনের নিরিখেও ভেঙে দিয়েছে সব রেকর্ড। সবদিক দিয়েই কার্যত ট্রেন্ড সেট করেছে এই সিনেমাগুলি। কিন্তু এরই মাঝে যেন অনেকটাই ফিকে অপর এক সুপারস্টার প্রভাসের সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ছবি 'রাধেশ্যাম'। হাই রেজলুশনের গ্রাফিক্স আর সেই সঙ্গে পর্দা ফাটিয়ে দেওয়া অ্যাকশনের সামনে অনেকটাই পিছিয়ে গেল খোদ 'বাহুবলী'র এই সদ্য মুক্তি প্রাপ্ত সিনেমা।

 বক্স অফিসে 'ডিজাস্টার'

বক্স অফিসে 'ডিজাস্টার'

বাহুবলী থেকে শাহো, প্রভাসের প্রায় প্রতিটি সিনেমাতেই বাজেটের কোনও সীমা থাকেনা। হাই বাজেট থেকে দুর্দান্ত সিনেম্যাটোগ্রাফি, এইরকম প্রোজেক্টেই কাজ করতে বেশি পছন্দ করেন দক্ষিণের অন্যতম সেরা সুপারস্টার প্রভাস। আর সেক্ষেত্রে কোনও অংশে পিছিয়ে ছিলনা তাঁর সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমা 'রাধেশ্যাম'ও। এই সিনেমার বাজেট ছিল ৩০০ কোটি টাকা। কিন্তু সেই হিসেবে বক্স অফিসে এখনও পর্যন্ত তার অর্ধেকও তুলতে সক্ষম হয়নি এই সিনেমা। মঙ্গলবার প্রকাশিত এক রিপোর্ট অনুযায়ী, এখনও পর্যন্ত প্রভাসের সিনেমা 'রাধ্যেশ্যাম' ওয়ার্ল্ড ওয়াইড মোট বক্স অফিস কালেকশন করতে পেরেছে সবকটি ভাষা মিলিয়ে মাত্র ১৪০ কোটি টাকা। যেখানে মুক্তির মাত্র ১৫ দিনের মধ্যে ১০০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে 'আরআরআর'। এবং আরও একধাপ এগিয়ে মুক্তির মাত্র ৩দিনের মধ্যেই শুধু হিন্দি ভাষায় ১৬২ কোটি টাকার ব্যবসা করেছে কেজিএফ চ্যাপ্টার-২।

 কেন ব্যর্থ রাধে শ্যাম?

কেন ব্যর্থ রাধে শ্যাম?

শুধুমাত্র একজন সুপারস্টারের সিনেমা মাত্রই যে সেই ফিল্ম সুপারহিট হবে এই ধারণাটাই ধীরে ধীরে বদলে দিচ্ছেন এখনকার দর্শকরা। সুপারটারদের সিনেমা '৮৩' বা 'বচ্চন পাণ্ডে'র থেকে হাজার অংশে দেশ কাঁপিয়েছে 'দ্য কাশ্মীর ফাইলস'এর মত কাহিনী বা থিম ভিত্তিক মুভি। আর সেক্ষেত্রে শুধুমাত্র প্রভাসের উপস্থিতি একটি ফিল্মকে সুপারহিট বানাতে পর্যাপ্ত নয় বলে মত সমালোচকদের। সেক্ষেত্রে প্রভাস নিজেই স্বীকার করে নিচ্ছেন যে 'রাধ্যে শ্যাম'এর ব্যর্থতার পিছনে রয়েছে মূলত দুর্বল কাহিনী ও চিত্রনাট্য। তবে তাঁর অভিনয় দক্ষতা নিয়ে কোনও প্রশ্ন তুলত নারাজ ফিল্ম দুনিয়ার 'বাহুবলী'।

প্রভাসের আগামী ছবি

প্রভাসের আগামী ছবি

তবে আশা যে এখনই ছেড়ে দিচ্ছেন তিনি তা মোটেই নয়। কারণ আগামীতে বড় পর্দায় মুক্তি পেতে চলেছে প্রভাসের বেশ কিছু ছবি। যার মধ্যে প্রথমেই রয়েছে বিগ বাজেটের ছবি 'আদিপুরুষ' যা মুক্তি পাবে একাধিক ভাষায়। এই সিনেমায় তিনি রামচন্দ্রের ভূমিকায় অভিনয় করছেন। এবং সীতা হিসেবে দেখা যেতে চলেছে কৃতি স্যাননকে। এছাড়াও পরিচালক প্রশান্ত নীলের 'সালার' ছবিতে শ্রুতি হাসানের বিপরীতে দেখা যেতে চলেছে প্রভাসকে।

ডাঙ্কি না ডঙ্কি?‌ রাজকুমার হিরানির পরবর্তী ছবিতে গাধার ভূমিকায় শাহরুখ খান!‌ কি বলছেন অভিনেতা ডাঙ্কি না ডঙ্কি?‌ রাজকুমার হিরানির পরবর্তী ছবিতে গাধার ভূমিকায় শাহরুখ খান!‌ কি বলছেন অভিনেতা


English summary
prabhas told why radhe shyam became the box office disaster
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X