• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানের আরও এক আত্মঘাতী সিদ্ধান্ত! ৩৭০ ধারা নিয়ে ক্ষোভে ফুঁসে কী করে ফেলল ইসলামাবাদ

যে দেশে রুটি , নান পরোটার দাম কমানো নিয়ে নিয়ে প্রধানমন্ত্রীকে নির্দেশ দিতে হয় ,সেই দেশের অর্থনৈতিক অবস্থা সম্পর্কে অনেকেই ধারণা করতে পারেন! এই পরিস্থিতি পাকিস্তানের। কিছু দিন আগে রীতিমতো সরকারী হুকুম জারি করে রুটির দাম কমানোর জন্য নির্দেশ দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সেই দেশ, ভারতের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার পাশাপাশি, দুই দেশের ব্যবসা, সমঝোতা এক্সপ্রেস বন্ধ করার পর এবার পাকিস্তানের মাটিতে ভারতীয় সিনেমাও নিষিদ্ধ ঘোষণা করল। আর এই সিদ্ধান্তই পাক অর্থনীতির পক্ষে আরও সংকট বাড়িয়ে তুলতে শুরু করেছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

পাকিস্তানের আরও এক আত্মঘাতী সিদ্ধান্ত! ৩৭০ ধারা নিয়ে ক্ষোভে ফুঁসে কী করে ফেলল ইসলামাবাদ

পাক প্রধানমন্ত্রী ইমরান খানের বিশেষ সহযোগী যিনি সেদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সঙ্গে যুক্ত , সেই ফিরদৌস আশিক আওয়ান জানিয়ে দিয়েছেন, যে পাকিস্তানে এখন থেকে নিষিদ্ধ ঘোষণা করা হল ভারতীয় ফিল্মগুলিকে। এমনকি পাকিস্তানের বুকে কোনও মতেই ভারতীয় সংস্কৃতির ধারক বাহক কোনও অনুষ্ঠানই সম্প্রচার করা হবে না। আর এই সিদ্ধান্ত এসেছে কাশ্মীরে ৩৭০ ধারা তুলে নেওয়া নিয়ে ভারতের সিদ্ধান্ত ঘিরে। তবে পাকিস্তানের একাধিক প্রেক্ষাগৃহের অর্থ আসে বলিউড ফিল্ম প্রদর্শনের দৌলতে। সেই ছবিই বন্ধ হয়ে গেলে পাকিস্তানের অর্থনীতির প্রবল ক্ষতি হবে বলে মনে করা হচ্ছে।

[বন্যা থেকে শুরু করে কাশ্মীরের পরিস্থিতি, একনজরে দিনের সেরা ছবি]

প্রসঙ্গত, এর আগে সমঝোতা এক্সপ্রেস পাকিস্তানের তরফ থেকে বন্ধ করে দেওয়া হয় । পাকিস্তান জানিয়ে দেয় , কোনও মতেই ভারতের সঙ্গে তাঁরা আর সম্পর্ক রাখতে চায় না। তবে ভারতের তরফে সাফ বলা হয়, কাশ্মীর ৩৭০ ধারা তুলে নেওয়ার যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তা ভারতের অভ্যন্তরীণ বিষয়। ফলে পাকিস্তান একের পর এক যে সিদ্ধান্ত নিচ্ছে তা নেতিবাচক।

[আরও পড়ুন: বিরোধিতার মাঝেও করতারপুর করিডোর আলোচনা জারি রাখল পাকিস্তান]

English summary
Pakistan bans Indian Movies after 370 scarpped from Jammu and Kashmir .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X