'পদ্মাবতী' নিয়ে আসরে কংগ্রেস-বিজেপি, সিনেমার মুক্তি নিয়ে সংশয় বাড়ছে

  • Posted By:
Subscribe to Oneindia News

শ্যুটিং শুরুর প্রথমদিন থেকেই আলোচনার কেন্দ্রে সঞ্জয় লীলা বনশালীর সিনেমা পদ্মাবতী। কখনও পোস্টার জ্বালিয়ে দেওয়া হচ্ছে, কখনও সেট ভেঙে দেওয়া হচ্ছে। এবার সিনেমা তৈরির পর তা মুক্তি নিয়ে ফের সংশয়ের মেঘ ঘনীভূত হচ্ছে।

পদ্মাবতী নিয়ে আসরে কংগ্রেস-বিজেপি, সিনেমার মুক্তি নিয়ে সংশয়

পদ্মাবতী নিয়ে আসরে এবার রাজনৈতিক দলগুলি। বিজেপি চাইছে, মুক্তি সাময়িক আটকে দেওয়া হোক সিনেমাটির। এজন্য খুব তাড়াতাড়ি জাতীয় নির্বাচন কমিশন, সিবিএফসি ও কেন্দ্র সরকারের কাছে দলের তরফে আবেদন জানানো হবে।

বিজেপির চিন্তা, এই সিনেমায় রানি পদ্মাবতী ও আলাউদ্দিন খিলজির মধ্যে একটি রোমান্টিক দৃশ্য দেখানো হয়েছে যা ক্ষত্রিয় সম্প্রদায়ের মনে আঘাত দিতে পারে। এই দুই চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং। সিনেমা নিয়ে সংশয় দূর হওয়া পর্যন্ত সিনেমার মুক্তি আটকানোর সুপারিশ করা হবে।

সামনেই গুজরাত নির্বাচন। তার আগে সিনেমার মুক্তি হোক চায় না বিজেপি। এমন মুহূর্তে ক্ষত্রিয় সম্প্রদায়ের মনে কোনও আঘাত লাগুক তা কেউ চাইছে না। এতে পরিস্থিতি উত্তপ্ত হতে পারে।

এদিকে কংগ্রেসের বক্তব্য, ক্ষত্রিয় সম্প্রদায়ের নেতাদের বসিয়ে সিনেমাটি দেখানো উচিত। যদি তাঁরা কোথাও দৃশ্য ছাঁটতে বলেন তাহলে তা করা উচিত। সিনেমার মুক্তি পিছিয়ে আদতে কোনও সমস্যার সমাধান হবে না। ইতিহাস বিকৃত হলে সিনেমাটি না প্রকাশের সুপারিশ করেছে কংগ্রেস।

English summary
Padmavati: BJP seeks stay on Deepika Padukone's film, Congress demands ban if history is distorted

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.