• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৯৩ বছরের ইতিহাসে এই প্রথমবার পিছিয়ে গেল অস্কার! কবে হবে হলিউডের এই মেগা ইভেন্ট?

করোনার কারণে বিশ্বব্যাপী কোনও সিনেমার রিলিজ নেই। আর সেই কারণে ২০২১ সালের অস্কার পুরষ্কার বিতরণী অনুষ্ঠান পিছিয়ে যেতে পারে বলে গুঞ্জন শোনা যাচ্ছিল বেশ কিছু দিন ধরেই। এবার ৯৩ বছরে প্রথমবার সেটাই সত্যি হয়ে দাঁড়াল। পরবর্তী অস্কার বিতরণী অনুষ্ঠান পিছিয়ে দেওয়ার আুষ্ঠানিক ঘোষণা করল কর্তৃপক্ষ।

কবে হবে অস্কার

কবে হবে অস্কার

২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি হওয়ার কথা ছিল অস্কারের পুরস্কার বিতরণী অনুষ্ঠান, যেখানে ২০২০ সালের ছবিগুলোকে পুরস্কার দেওয়া হত। তবে আয়োজকরা বিষয়টি নিয়ে আপাতত আলোচনা করছেন। আপাতত সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে ২৮ ফেব্রুয়ারির জায়গায় অস্কার বিতরণী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে ২৫ এপ্রিল।

অস্কারের প্রস্তুতি

অস্কারের প্রস্তুতি

মোটামুটি গরম কালের পর থেকেই শুরু হয় অস্কারের প্রস্তুতি পর্ব। নভেম্বর বা ডিসেম্বর নাগাদ স্টুডিয়োগুলো তাদের নির্বাচিত ছবি পাঠাতে শুরু করে প্রতিযোগিতায়। জানুয়ারিতে ছবিগুলিকে ভোট করেন অ্যাকাডেমির মেম্বাররা।

করোনার জেরে মুক্তি পায়নি বহু সিনেমা

করোনার জেরে মুক্তি পায়নি বহু সিনেমা

বিশ্বজুড়ে চলা এই অতিমারীতে অনেক সিনেমার মুক্তি পিছিয়েছে। আর সেই কারণেই অস্কার কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত। এই বছরের শেষ বা ২০২১-এর শুরুতে ছবি জমা করলেও যাতে সেগুলিকে প্রতিযোগিতায় সামিল করা যায়, সেই জন্য অনুষ্ঠানটি পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিতে চাইছেন তাঁরা।

করোনা থাবায় হলিউড থেকে বলিউড

করোনা থাবায় হলিউড থেকে বলিউড

হলিউডের 'নো টাইম টু ডাই', 'টপ গান : মাভেরিক' বা 'ব্ল্যাক উইডো'-র মতো ছবিগুলোর রিলিজ পিছিয়েছে। বলিউডেও একাধিক ছবি যেমন, 'সূর্যবংশী' বা 'গুলাবো সিতাবো'-র মতো একাধিক সিনেমার মুক্তি পিছিয়েছে বা ওটিটিতে মুক্তি পেয়েছে। সব দিক বিবেচনা করেই উপযুক্ত পদক্ষেপ নেবেন অ্যাকাডেমির মেম্বাররা।

ভারতীয় সেনার উপরে চিনের হামলা প্রতিক্রিয়া দিলেন অধীর চৌধুরী

বিকেল ৩ টেয় শুরু প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীদের প্রথম দফার বৈঠক! আলোচনায় আসতে পারে এইসব তথ্য

English summary
Oscar of 2021 postponed by two months due to coronavirus pandemic and non release of films by two months
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X