• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌জেএনইউ নিয়ে কড়া প্রতিক্রিয়া বরুণের, জানালেন নিরপেক্ষ থাকতে পারবেন না তিনি

রাতের অন্ধকারে দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে মুখঢাকা দুষ্কৃতিদের তাণ্ডব ও ছাত্রছাত্রী–শিক্ষকদের উপর হামলার তীব্র নিন্দা করলেন অভিনেতা বরুণ ধাওয়ান। বহু বলিউড ব্যক্তিত্ব অতীতে ছাত্রদের উপর আক্রমণের নিন্দা করেছেন। মঙ্গলবার দিল্লিতে একটি প্রতিবাদ জনসভায় কিছুক্ষণের জন্য সামিল হয়েছিলেন দীপিকা পাডুকোনও। মঙ্গলবার নিজের ছবির একটি প্রচার অনুষ্ঠানে দাঁড়িয়ে এই ঘটনা প্রসঙ্গে নিজের অভিমত জানালেন বলিউড অভিনেতা বরুণ ধাওয়ান।

জেএনইউ নিয়ে বরুণের মন্তব্য

জেএনইউ নিয়ে বরুণের মন্তব্য

মঙ্গলবার তাঁর আসন্ন ছবি ‘স্ট্রিট ডান্সার থ্রিডি'-র একটি প্রচার অনুষ্ঠানে গিয়েছিলেন বরুণ ধাওয়ান। সেখানেই সাম্প্রতিক এই হামলার নিন্দা করেছেন তিনি। রবিবার রাতে জেএনইউ ক্যাম্পাসে একদল মুখ ঢাকা সশস্ত্র দুষ্কৃতী ঢুকে পড়ে। এর পর তারা নির্বিচারে আঘাত করে ক্যাম্পাসে অবস্থিত ছাত্রছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাদের। প্রায় ৩৪ জন গুরুতরভাবে আহত হয়েছেন এই ঘটনায়, তার মধ্যে রয়েছেন জেএনইউ ছাত্র ইউনিয়নের সভানেত্রী ঐশী ঘোষ এবং অধ্যাপিকা সুচরিতা সেন। এই ঘটনার পরিপ্রেক্ষিতে মধ্যপ্রদেশে বরুণ তাঁর ছবির প্রচারে এসে সাংবাদিকদের সামনে বলেন, ‘‌আমার মনে হয়, আমরা এই ধরনের ইস্যুতে নিরপেক্ষ থাকতে পারি না। প্রত্যেকটা মানুষের এই ধরনের ঘটনার নিন্দা করা উচিত। একটা শিক্ষা প্রতিষ্ঠানে একদল লোক মুখ ঢেকে ঢুকে পড়বে, হামলা করবে, ভাঙচুর করবে, এটা মারাত্মক এবং অত্যন্ত দুঃখজনক।'‌

জেএনইউ কাণ্ডে অপরাধীদের শাস্তি চান বরুণ

জেএনইউ কাণ্ডে অপরাধীদের শাস্তি চান বরুণ

এই কথার সূত্র ধরেই অভিনেতাকে প্রশ্ন করা হয় যে সাম্প্রতিক ইস্যুগুলিতে হিন্দি ছবির জগতে কি কোনও বিভাজন তৈরি হয়েছে। কারণ এই মুহূর্তে বলিউডের বহু ব্যক্তিত্ব সোশ্যাল মিডিয়া, বিশেষত টুইটারে তাঁদের মতামত জানিয়েছেন, বেশিরভাগই ছাত্রদের উপর হামলার প্রতিবাদ করেছেন। অনেকে এনআরসি-সিএএর বিরুদ্ধে সরব হয়েছেন। আবার অনেক বলিউড ব্যক্তিত্বই এখনও নীরবতা বজায় রাখছেন। কিন্তু এই প্রশ্নের কোনও সরাসরি উত্তর না দিয়ে বরুণ বলেন, ‘‌টুইটারে এই ইস্যুতে কে কী বলছে, সেই ব্যাপারে আলোচনায় আমি ঢুকতে চাই না।'‌ জেএনইউ হামলার নিন্দা করার পাশাপাশি বরুণ এমনটাও বলেছেন যে ঠিক কারা রয়েছে এই হামলার পিছনে, তা কিন্তু এখনও জানা যায়নি। তবে একজন ভারতীয় হিসেবে তাঁর পুলিশের উপর আস্থা আছে এবং এই ঘটনায় যারা জড়িত, তারা যত দ্রুত সম্ভব সাজা পাবে, এমন আশা প্রকাশ করেছেন বরুণ।

 সকলকে এক হওয়ার জন্য আহ্বান বরুণের

সকলকে এক হওয়ার জন্য আহ্বান বরুণের

বরুণ জানান, এখন এমন একটা সময় যখন সমবেতভাবে পদক্ষেপ নিতে হবে যাতে শান্তি ও স্থায়িত্ব ফিরে আসে। বরুণ ছাড়াও জেএনইউ-এর ঘটনার তীব্র নিন্দা করেছেন জোয়া আখতার, অনিল কাপুর ও আলিয়া ভাট।

নেই বার্থ সার্টিফিকেট! নিজের জন্ম কবে, মুখ্যমন্ত্রীর দেওয়া তথ্যে মিলে গেল পুরনো সহযোগীর কথা

English summary
Actor Varun Dhawan, who's promoting his upcoming film Street Dancer 3D, raised his voice in solidarity with the students and teachers who were attacked by masked people in the JNU campus on Sunday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X