• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌নির্ভয়া দোষীদের ফাঁসি, টুইটারে প্রতিক্রিয়া বলিউড সেলেবদের

অবশেষে সব প্রতীক্ষার অবসান হল। নির্ভয়া গণধর্ষণ ও খুনের মামলার চার দোষীকে শুক্রবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ একসঙ্গে ফাঁসিকাঠে ঝোলানো হল। বিচার পেলেন নির্ভয়ার মা–বাবা। করোনা আতঙ্কের মধ্যেও শুক্রবারের সকাল দেশবাসীর কাছে একটু হলেও অন্যরকম ছিল। কারণ চার ধর্ষক সাতবছর পর সাজা পেল। এই ফাঁসির সাজা হওয়াতে খুশি বলিউড সেলেবরাও। তাঁরা প্রত্যেকেই জানিয়েছেন যে যারা এ ধরনের জঘন্য অপরাধ করে তাদের মনে ভয় ধরিয়ে দেওয়ার জন্য কড়া আইন নিয়ে আসার প্রয়োজন রয়েছে।

আইন ব্যবস্থার সংস্কার দরকার

অভিনেতা রীতেশ দশমুখ, তাপসী পান্নু ও প্রীতি জিন্টা সহ অনেক বলিউড সেলেবরাই টুইটারে তাঁদের প্রতিক্রিয়া জানিয়েছেন। রীতেশ তাঁর টুইটে এ ধরনের অপরাধের জন্য প্রতিক্রিয়াশীল প্রতিরোধ করার ওপর জোর দিয়েছেন এবং ধর্ষণ মামলার সঙ্গে একচেটিয়াভাবে মোকাবিলা করার জন্য আরও ফাস্ট-ট্রাক আদালতের প্রয়োজন রয়েছে। রীতেশ টুইটে বলেন, ‘‌কড়া আইন, কঠোর শাস্তি ও দ্রুত বিচারের জন্য ফার্স্ট কোর্ট এটাই একমাত্র রাস্তা যারা জঘন্যতম অপরাধ করে তাদের মনে ভয় বসানোর জন্য।'‌ এমনকী প্রীতিও মনে করেন যে এই মামলার দ্রুত বিচার হএয়ার প্রয়োজন ছিল তবে অবশেষে ন্যায়-বিচার হয়েছে বলে তিনি খুশি। প্রীতি তাঁর টুইটে লেখেন, ‘‌অবশেষে নির্ভয়া মামলা শেষ হল। আমি ভেবেছিলাম এটা আরও দ্রুত হবে কিন্তু আমি হ্যাপি এটা ভেবে যে ধর্ষকরা শাস্তি পেয়েছে। অবশেষে নির্ভয়া ও তার পরিবার শান্তি পেল।' প্রীতি আরও লেখেন, ‘‌যদি নির্ভয়ার দোষীদের ২০১২ সালেই ফাঁসি হয়ে যেত তবে এই বিচার ব্যবস্থার জন্য মহিলাদের বিরুদ্ধে অনেক অপরাধ কমে যেত। আইনের ভয়ে আইনশৃঙ্খলা রক্ষা করতে পারত। প্রতিরোধ সবসময় রোগের চিকিৎসার চেয়ে বেশী ভাল। বিচার ব্যবস্থার সংস্কার করার জন্য ভারত সরকার এবার পদক্ষেপ নিতে পারে।'‌

শান্তিতে ঘুমোবেন নির্ভয়ার মা–বাবা, টুইট তাপসীর

‘‌থাপ্পড়'‌ অভিনেত্রী তাপসী টুইট করেন, ‘‌এটা হল। অবশেষে। আমি আশা করব বহু বছর পর নির্ভয়ার অভিভাবকরা কিছুটা হলে আজ রাতে শান্তিতে ঘুমোবেন। এটা তাঁদের জন্য বহু দীর্ঘ লড়াই ছিল।'‌ অভিনেত্রী সুস্মিতা সেন টুইট করেন, ‘‌আশা দেবীর দৃঢ় হাতজোড়ের মধ্য দিয়ে এক মায়ের প্রতিবিম্ব ভেসে ওঠে। অবশেষে কিছু বিচার পাওয়া গেল।'‌ অন্যদিকে রবীনা ট্যান্ডনও টুইটে লিখেছেন, ‘আশা করি আমরা এই গল্পের একটি উপযুক্ত সমাপ্তি দেখতে পাব। দীর্ঘ ৭ বছর পরে বিচার, বিলম্বিত, প্রায় ন্যায়বিচার অস্বীকার করা হচ্ছিল। এবার নির্ভয়ার আত্মা শান্তি পাবে। সময় এসেছে ওই চারজনকে নরকে পাঠানোর, যেখান থেকে তারা এসেছিল।'‌

শুক্রবার ভোরেই ফাঁসি হয় ৪ জনের

শুক্রবার ভোরেই ফাঁসি হয় ৪ জনের

২০১২ সালের নির্ভয়া গণধর্ষণ ও খুনের মামলায় চার দোষীকে শুক্রবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ তিহার জেলে ফাঁসি দেওয়া হয়। দীর্ঘ সাতবছর পর, মৃত্যুদণ্ড নিয়ে বহু টালবাহানার পর অবশেষে এই দিনটি আসে। সব ধরনের আইনি পথ ওই চার দোষীর জন্য বৃহস্পতিবারই বন্ধ হয়ে যায়। এই চারজনই ২৩ বছরের প্যারামেডিক্যালের ছাত্রীকে নৃশংসভাবে ধর্ষণ করেছিল। যা বিস্মিত করেছিল দেশবাসীকে।

‌বোতাম না স্পর্শ করেই চলবে লিফট, ছবি টুইট রেলমন্ত্রীর

English summary
As the four men convicted of Nirbhaya’s gang rape and murder were hanged to death early Friday morning, Bollywood celebrities praised the verdict and called for stricter law enforcement to instill fear in those who think of committing such heinous crimes.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X