India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নবম দিনে নয়া রেকর্ড, ১৫০ কোটি আয়ের দিকে তরতরিয়ে এগোচ্ছে ‘‌দ্য কাশ্মীর ফাইলস’‌

Google Oneindia Bengali News

বিবেক অগ্নিহোত্রী পরিচালিত দ্য কাশ্মীর ফাইলস বক্স অফিসে ক্রমাগত আলোড়ন ফেলে চলেছে। ১১ মার্চ মুক্তির পর থেকেই এই সিনেমা সব রেকর্ড ভেঙে ফেলেছে। মাত্র সাতদিনে ১০০ কোটির গণ্ডি পেরিয়ে যাওয়ার পর, দ্য কাশ্মীর ফাইলস এখন ১৫০ কোটি অতিক্রম করবে বলে চিন্তা করছে। নবম দিনে এই সিনেমা ২৪.‌৮০ কোটি সংগ্রহ করে বক্স অফিসে মোট ১৪১.‌২৫ কোটির আয় করে ফেলেছে। ১১ মার্চ মুক্তি পাওয়া এই সিনেমাতে ১৯৯০ সালে কাশ্মীর বিদ্রোহের সময় কাশ্মীরি পণ্ডিতদের দেশত্যাগ তুলে ধরা হয়েছে। এই সিনেমায় অভিনয় করেছেন অনুপম খের, দর্শন কুমার, মিঠুন চক্রবর্তী ও পল্লবী যোশী।

১৫০ কোটির রেকর্ডের দিকে দ্য কাশ্মীর ফাইলস

১৫০ কোটির রেকর্ডের দিকে দ্য কাশ্মীর ফাইলস

দ্য কাশ্মীর ফাইলস অতীতে ১০০ কোটির রেকর্ড গড়েছে। এখন ১৫০ কোটির দিকে ধেয়ে চলেছে বিবেক অগ্নিহোত্রীর এই সিনেমা এবং এই লক্ষ্যকেও দ্বিতীয় সপ্তাহ শেষ হওয়ার আগেই ছুঁয়ে ফেলতে পারবে বলে মনে করা হচ্ছে। নবম দিনে এই সিনেমা ২৪.‌৮০ কোটি টাকা সংগ্রহ করেছে, যা এখনও পর্যন্ত একক দিনে সর্বোচ্চ সংগ্রহ। এই নিয়ে বক্স অফিসে এই সিনেমা মোট আয় করে ফেলল ১৪১.‌২৫ কোটি। প্রায় বাহুবলীর বক্স অফিস সংগ্রহ ছুঁয়ে ফেলছে এই ছবি। আমির খানের ছবি দঙ্গল-এর রেকর্ড অতিক্রম করে ফেলেছে দ্য কাশ্মীর ফাইলস। এদিকে শনিবার, ১৯ মার্চ সামগ্রিকভাবে হিন্দি ভাষায় ৭০.‌৭২ শতাংশ দখল ছিল এই সিনেমার। মনে করা হচ্ছে সোমবারের মধ্যে এই সিনেমা ১৭৫ কোটি আয় করে ফেলবে।

আরও চার ভাষায় ডাবিং হবে

আরও চার ভাষায় ডাবিং হবে

ছবিটিকে এবার তেলুগু, তামিল, কন্নড় ও মালয়লিতে ডাব করা হবে বলেও জানা যাচ্ছে। ৬৩০ টি সিনেমা স্ক্রিনে এই ছবি মুক্তি পেয়েছিল। তবে ছবির এমন বক্স অফিস সাফল্য দেখে দেশের আরও বহু প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি।

দ্য কাশ্মীর ফাইলস–এর গল্প

দ্য কাশ্মীর ফাইলস–এর গল্প

১৯৯০ সালে কাশ্মীর উপত্যকা থেকে কাশ্মীরি পণ্ডিতদের বিতাড়িত করার ঘটনা নিয়ে এই ছবি তৈরি। এটা সত্য ঘটনা অবলম্বনে তৈরি করা হয়েছে, যার জন্য কাশ্মীরি পণ্ডিত সম্প্রদায়ের কাশ্মীর গণহত্যার প্রথম প্রজন্মের কাছ থেকে ভিডিও সাক্ষাতকার নেওয়া হয়। প্রসঙ্গত, এই সিনেমা এটি কাশ্মীরি পণ্ডিতদের বেদনা, যন্ত্রণা, সংগ্রাম এবং মানসিক আঘাতের একটি হৃদয়বিদারক বর্ণনা এবং গণতন্ত্র, ধর্ম, রাজনীতি এবং মানবতা সম্পর্কে চোখ-খোলা তথ্যকে প্রশ্নবিদ্ধ করে।

 কে কোন চরিত্রে অভিনয় করেছেন

কে কোন চরিত্রে অভিনয় করেছেন

কাশ্মীর ফাইলসে অনুমপম খের পুষ্করনাথের চরিত্রে অভিনয় করেছেন, মিঠুন চক্রবর্তীকে দেখা গিয়েছে ব্রহ্মা দত্তের ভূমিকায়, দর্শন কুমার কৃষ্ণা পণ্ডিত, পল্লবা যোশী রাধিকা মেনন, ভাষা সম্বলীকে শ্রদ্ধা পণ্ডিতের ভূমিকায় এবং চিন্ময় মাণ্ডেলকরকে ফারুক মালিক তথা বিট্টার ভূমিকায় দেখা গিয়েছে। জি স্টুডিও, আইঅ্যামবুদ্ধা ও অভিষেক আগরওয়ালের আর্ট ব্যানারে তৈরি হয়েছে। এই সিনেমা ইতিমধ্যেই বহু রাজ্যে করমুক্ত বলে ঘোষণা করা হয়।


English summary
new record on the ninth day the kashmir files rushing towards of rs 150 crore mark
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X