• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্রেলারে হইচই ফেলে দিল জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক সুমন ঘোষের হিন্দি সিনেমা 'আধার'

  • |

'আধার'। এই শব্দের সঙ্গে সকলেরই পরিচয় রয়েছে। ব্যাঙ্ক অ্যাকাউন্ট তৈরি থেকে মোবাইলের সিম কার্ড কেনা, সর্বত্র প্রয়োজন আধার কার্ড। আর এই আধার কার্ডের গুরুত্ব নিয়েই 'জাতীয় পুরস্কার' প্রাপ্ত পরিচালক সুমন ঘোষের প্রথম হিন্দি সিনেমা 'আধার'। সেই সিনেমারই এবার ট্রেলার মুক্তি পেল। ইতিমধ্যেই এই ট্রেলার দর্শকদের মনে ধরেছে। অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় থেকে পরিচালক হানসল মেহেতা আধারের ট্রেলার দেখে মুগ্ধ হয়েছেন।

সিনেমার প্লট কী

শহরে আর্ডার কার্ড তৈরির ক্ষেত্রে প্রচারের মধ্যে দিয়ে সব কিছু জানা গেলেও গ্রামের ক্ষেত্রে ছবিটা একেবারেই উল্টো। প্রত্যন্ত গ্রামে প্রচার বলতে মৌখিক প্রচার, মুখে মুখেই আধার কার্ডের গুরুত্ব বোঝানো সম্ভব। আর এই নিয়েই গল্প এগিয়েছে। পরিচালক সুমন ঘোষের আধার সিনেমার প্লট ঝাড়খন্ডকে কেন্দ্র করে তৈরি হয়েছে।

আধার কার্ড তৈরি নিয়ে নানা জটিলতা

প্রত্যন্ত গ্রামের বাসিন্দাদের আধার কার্ড নামের পরিচয়পত্র বানিয়ে দিতে আসেন পরমানন্দ সিং ওরফে সৌরভ শুক্লা। সেখানেই গ্রামের মানুষদের তিনি কীভাবে আধার কার্ড কেন প্রয়োজন, এতে কী কী সুবিধে পাওয়া যাবে এই বোঝাতে তাকে রীতিমতো বেগ পেতে হয়। গ্রামবাসীদের অনেকেই আধার কার্ডের একটি নম্বরের মধ্য়ে দিয়ে জীবন কীভাবে পাল্টে যেতে পারে, তা বুঝে উঠতে বেশ সমস্যায় পড়ে। শুধু তাই নয়, গরীব মানুষের অনেকেই আধার কার্ড তাদের জীবনের চাকা ঘুরিয়ে দেবে বলেও স্বপ্ন দেখতে শুরু করে দেন।

মুখ্য চরিত্রে বিনীত কুমার সিং

গ্রামে সবার প্রথম আধার কার্ড করাতে এগিয়ে আসেন ফারসুয়া। এই চরিত্রে আগলি, বম্বে টকিজ, মুক্কাবাজ খ্যাত বিনীত কুমার সিং অভিনয় করেছেন। ফারসুয়া আধার কার্ড পেয়ে যাওয়ার পর, গ্রামে প্রথম আধার কার্ডের অধিকারী হিসেবে তাঁর বেশ নাম ডাক হয়।

আধার কার্ড নিয়ে বিপত্তি

এরপরই বিপত্তি, এক জ্যোতিষী এই আধার কার্ডের জন্যেই ফারসুয়ার স্ত্রী মারা যাবে বলে রটিয়ে দিলে গ্রাম জুড়ে হইচই শুরু হয়ে যায়। এই নিয়ে সিনেমার পরতে পরতে রোমাঞ্চ রয়েছে। ৫ ফেব্রুয়ারি সিনেমাটি মুক্তি পেতে চলেছে।

English summary
National Award winning director suman ghoshs first hindi film aadhaar trailer out
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X