• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমার আঘাত কিছুই নয়, গণপিটুনিতে আক্রান্তদের পাশে দাঁড়িয়ে বললেন নাসিরুদ্দিন শাহ

অসহিষ্ণুতার প্রতিবাদে সরব হওয়ায় রীতিমতো পাকিস্তানি তকমা দেওয়া হয়েছিল বলিউডের এই িবশিষ্ট শিল্পীকে। হিন্দুত্ববাদী সংগঠনগুলি তাঁকে রীতিমত পাকিস্তানে গিয়ে বসবাস করার হুমকি দিয়েছিলেন।

আমার আঘাত কিছুই নয়, গণপিটুনিতে আক্রান্তদের পাশে দাঁড়িয়ে বললেন নাসিরুদ্দিন শাহ

রবিবাম মুম্বইয়ে এই বিদ্বেষ মুলক আচরণের বিরুদ্ধে হওয়া একটি সেমিনারে যোগ দিয়ে নাসিরুদ্দিন শাহ বলেন, আমার সঙ্গে যে ঘটনা ঘটেছে সেটা কিছুই না। সেতুলনায় গণপিটুনির যাঁরা শিকার হয়েছেন তাঁরা অনেক বেশি কঠিন পরিস্থিতির মধ্যদিয়ে গিয়েছেন। তাঁদের আঘাত আরও বড়। তাঁরা যা আঘাত সহ্য করেছেন আমার আঘাত তার ২ শতাংশও নয়।

তিনি বলেছেন, অনেকেই আমাকে বিশ্বাসঘাতক বলেছে, পাকিস্তানে চলে যাওয়ার কথা বলে হুমকি দিেয়ছে। কিন্তু সেগুলি কিছুই নয়। গণপিটুনির শিকার যাঁরা হয়েছেন তাঁদের যন্ত্রণা আরও কয়েকগুণ বেশি।

এই গণপিটুনির প্রতিহাদে সরব হওয়াতেই হিন্দুত্ববাদী সংগঠন গুলির রোষানলে পড়েছিলেন নাসিরুদ্দিন শাহ। তিনি বলেছিলেন, গণপিটুনিতে যাঁদের মৃত্যু হচ্ছে তাঁদের থেকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে গরুর হত্যাকে। বুলন্দশহরে পুলিসকে পিটিেয় হত্যা করা হচ্ছে। এই ভারতে সন্তানদের রাখতে তিনি ভয় পান বলেও মন্তব্য করেছিলেন। তাতেই বেজায় চটে যায় হিন্দুত্ববাদী সংগঠনগুলি। তাঁকে দেশছাড়া করার হুমকি পর্যন্ত দেওয়া হয়। বলা হয় পাকিস্তানে গিয়ে বসবাস করুন তিনি।

এদিন সেমিনারে নাসিরুদ্দিন শাহ বলেছেন, সুপ্রিম কোর্ট সরকারকে গণপিটুনির ঘটনা নিয়ে কড়া পদক্ষেপ করার নির্দেশ দিয়েছিলেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তিনি জানতে চেেয়ছেন, যদি সরকার ব্যবস্থা নিয়েই থাকেন তাহলে কেন তবরেজ আনসারিকে মরতে হল। মুসলিমদের বিরুদ্ধে বিদ্বেষ মূলক আচরণ কেন বেড়ে চলেছে।

English summary
Nasiruddin shah reacts on mob lynching
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X