• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুশান্ত মামলার কোনও নথি মুম্বই পুলিশ তুলে দেবে না বিহার পুলিশের হাতে

সুশান্ত সিং মৃত্যুর ঘটনার তদন্তে নেমেছে দুই রাজ্যের পুলিশ। এ বিষয়টি কতটা যথাযথ সে ব্যাপারে আইনি পরামর্শ নিতে চায় মহারাষ্ট্র সরকার। জানা গিয়েছে, বিহার পুলিশ মুম্বই পুলিশের পাশাপাশি তদন্ত চালাচ্ছে এবং সহযোগিতা চাইছে তাদের কাছ থেকে, এ বিষয়ে সরকার আইনি পরামর্শ নিতে চাইছে। তবে জানা গিয়েছে, রাজ্য সরকার ইতিমধ্যেই আইনি পরামর্শ পেয়ে গিয়েছে।

কী বলছে সিআরপিসির আইন

কী বলছে সিআরপিসির আইন

ওই পরামর্শে স্পষ্ট বলা হয়েছে যে বিহার পুলিশের এই মামলা তদন্ত করার কোনও এখতিয়ার নেই। মুম্বই পুলিশ এই মামলার তদন্ত করছে এবং এটি উন্নতির পথে রয়েছে। আইনের দিক থেকে দেখতে হলে সিআরপিসির চ্যাপ্টার ১২ ও ১৩ অনুযায়ী, কোনও ঘটনার তদন্ত, খোঁজ-খবর এবং পুলিশ ও আদালত চেষ্টা করতে পারে তখনই যখন সেই ঘটনাটি তাদের এখতিয়ারের মধ্যে ঘটে থাকে। তাই বিহার পুলিশের কোনও ভূমিকা নেই এই তদন্তের ক্ষেত্রে। আইনি পরামর্শে এও জানানো হয়েছে যদি মুম্বইয়ে ঘটে থাকা কোনও ঘটনার অভিযোগ বিহার পুলিশ পেয়ে থাকে তবে পাটনা পুলিশের উচিত জিরো এফআইআর করা এবং তা পরবর্তী তদন্তের জন্য মুম্বইয়ের নির্দিষ্ট পুলিশ থানায় পাঠিয়ে দেওয়া উচিত।

বিহার পুলিশকে কোনও নথিপত্র দেবে না সরকার

বিহার পুলিশকে কোনও নথিপত্র দেবে না সরকার

মহারাষ্ট্র সরকারের শীর্ষ এক সূত্র বলেছে, ‘‌আমরা এই মামলা সংক্রান্ত কোনও নথিপত্র বিহার পুলিশের হাতে তুলে দেব না। তাদের এই মামলা তদন্তের কোনও এখতিয়ার নেই। মুম্বই পুলিশ এখনও তদন্ত করে চলেছে এবং এখান কোনও প্রশ্নই আসছে না তদন্তের ভার অন্য কোনও এজেন্সিকে তুলে দেওয়ার।'‌

 মুম্বই পুলিশ সঠিক দিশায় তদন্ত করছে

মুম্বই পুলিশ সঠিক দিশায় তদন্ত করছে

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় মহারাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রী অনিল দেশমুখ বলেন, ‘‌মুম্বই পুলিশ তাদের কাজ খুবই পেশাগতভাবে করছে এবং তাদের তদন্ত সঠিক দিশায় যাচ্ছে।'‌ শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত বিরোধীদের সমালোচনা করে বলেন, ‘‌মুম্বই পুলিশ এই ঘটনার তদন্ত করছে, তাই এই ঘটনা ও মহারাষ্ট্র সরকারের সঙ্গে যুক্ত নন এমন কারোর কোনও মন্তব্য করার অধিকার নেই।'‌

 মুম্বই ও বিহার পুলিশ দ্বন্দ্ব

মুম্বই ও বিহার পুলিশ দ্বন্দ্ব

গত ১৪ জুন মুম্বইয়ে বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত দেহ। মুম্বই পুলিশ এই ঘটনায় দুর্ঘটনাজনক মৃত্যুর মামলা দায়ের করে এবং সোমবার পর্যন্ত এই ঘটনার ঙ্গে যুক্ত ৫৬ জনের বয়ান রেকর্ড করা হয়েছে। এরই মধ্যে সুশান্তের বাবা বিহার পুলিশে রিয়া চক্রবর্তীর নামে অভিযোগ দায়ের করেছেন। বিহার পুলিশ মুম্বইয়ে তদন্তের জন্য এসে পৌঁছেছে এবং বিভিন্ন ব্যাঙ্কে গিয়ে সুশান্তের আর্থির রেকর্ড ও লেনদেন সংক্রান্ত খোঁজখবর নিচ্ছে।

সুশান্ত সিং রাজপুরের মৃত্যু মামলা! সিবিআই তদন্তের সুপারিশ বিহারের মুখ্যমন্ত্রীর

English summary
mumbai police will not hand over any documents of sushants case to bihar police
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X