• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শমশেরা থেকে ফোন ভূত মুক্তির অপেক্ষায় বলিউডের একাধিক সিনেমা

Google Oneindia Bengali News

করোনা সংক্রমণের দাপট নিয়ন্ত্রণে এলেও, বছরের প্রথমার্ধে বক্স অফিসে বলিউডের যে অবস্থা তা মোটেও শক্তিশালী বলা যাবে না। করোনা এবং লকডাউনের পরে, ২০২১ সালে, হিন্দি ছবির ব্যবসা মুখ থুবড়ে পড়েছিল। কিন্তু ২০২২ সালের শুরু থেকে, যখন সিনেমাহলগুলি পুরোনো ছন্দে ফিরে এসেছে, তখন দক্ষিণের "আর আর আর" এবং 'কেজিএফ চাপ্টার ২' বিরাট রোজগার করেছে।

যাইহোক, এর মধ্যেই বলিউডে "দ্য কাশ্মীর ফাইলস", কার্তিক আরিয়ানের 'ভুল ভুলাইয়া ২', 'গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি' ভালো ব্যবসা করে। জুলাই শুরু হওয়ার সঙ্গে সঙ্গে বলিউড ভক্তদের ভালো দিনও শুরু হতে চলেছে এবং প্রেক্ষাগৃহে দেখা যাবে লম্বা লাইন, এমনটাই মনে করা হচ্ছে। জুন মাসে মুক্তি পেয়েছে কমল হাসানের বিক্রম থেকে অনিল কাপুর, কিয়ারা আদভানি, এবং বরুণ ধাওয়ান অভিনীত জুগ জুগ জিয়ো।

জুলাই মাস খুব শীঘ্র মুক্তি পেতে চলেছে একগুচ্ছ ছবি। অ্যানিমেটেড সিনেমা থেকে অ্যাকশন ধর্মী মুভি যেমন 'শামশেরা', 'এক ভিলেন ২' থেকে 'থর: লাভ অ্যান্ড থান্ডার'এর মতো বেশ কয়েকটি ব্লকবাস্টার পরের মাসে মুক্তি পেতে চলেছে। এই প্রতিবেদনের তুলে ধরা হল সদ্য মুক্তি পাওয়া এবং আসন্ন ব্লকবাস্টার মুভিগুলির তালিকা।

মিনিওনস গ্রু

মিনিওনস গ্রু

মুভিটি মিনিয়ন নেতা গ্রু-এর অকথিত গল্প বলবে। যিনি বিশ্বের সর্বশ্রেষ্ঠ সুপারভিলেন হওয়ার স্বপ্ন দেখেছিলেন। কাইল বাল্ডা পরিচালিত, অ্যানিমেটেড মুভিটিতে ভয়েস দিয়েছেন তারাজি পি. হেনসন, জিন-ক্লদ ভ্যান ড্যামে, রাসেল ব্র্যান্ড, ডলফ লুন্ডগ্রেন, জুলি অ্যান্ড্রুস।

‘ওম: দ্য ব্যাটল উইদিন’

‘ওম: দ্য ব্যাটল উইদিন’

১ জুলাই মুক্তি পেয়েছে 'ওম: দ্য ব্যাটল উইদিন'। ছবিতে প্রধান প্রোটাগনিস্টের চরিত্রে অভিনয় করছেন অভিনেতা আদিত্য রায় কাপুর। এই বিগ-স্কেল অ্যাকশন ছবিটি পরিচালনা করেন পরিচালক কপিল বর্মা। কপিল ভার্মা পরিচালিত, মুভিটিতে সঞ্জনা সাংঘি, জ্যাকি শ্রফ, আশুতোষ রানা, এবং প্রকাশ রাজ প্রধান চরিত্রে অভিনয় করেছেন।

রকেট্রি দ্য নাম্বি এফেক্ট

রকেট্রি দ্য নাম্বি এফেক্ট

'রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট' ছবিটি ISRO-র বিজ্ঞানী নাম্বি নারায়ণনের জীবনের আধারে তৈরি করা হয়েছে। দেশের প্রতি তাঁর ভালোবাসা এবং চাকরির প্রতি নিষ্ঠা থাকায় কত বড় মূল্য দিতে হয়েছিল এই বিজ্ঞানীকে। সেই কাহিনিই দেখানো হয়েছে ছবিটিতে। আর মাধবন মুখ্য় চরিত্রে অর্থাৎ নাম্বি নারায়ণনের চরিত্রে অভিনয় করেন। শাহরুখ খানকেও দেখা গেছে মুভিতে। নারায়ণন ভারতের নিজস্ব স্পেস তৈরির জন্য কী করেছেন, সবটাই ফুটে উঠেছে এই ছবিতে।

থর

থর

থর হল মার্ভেল কমিকস থেকে প্রকাশিত একটি কাল্পনিক কমিক্স চরিত্র। নর্স পুরাণের বজ্রের দেবতা থর-এর আদলে এই চরিত্রটি নির্মিত হয়েছে। থর মার্ভেলের আসন্ন চলচ্চিত্রে অভ্যন্তরীণ শান্তির সন্ধানকে তুলে ধরা হয়। ১ জুলাই মুক্তি পায় ছবিটি।

খুদা হাফিজ

খুদা হাফিজ

খুদা হাফিজের প্রথম পর্ব মুক্তি পেয়েছিল ডিজিটাল মাধ্যমে। কিন্তু সিক্যুয়েল বড় পর্দায় মুক্তি পেয়েছে। খুদা হাফিজের দ্বিতীয় অংশে বিদ্যুৎ জামওয়ালকে সমীরের চরিত্রে অভিনয় করতে দেখা গেছে। ফারুক কবিরের পরিচালনায় তৈরি এই সিনেমাতে তার স্ত্রী অভিনেত্রী রুখসার রেহমানকে দেখা গেছে। আগামী ৮ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পায় ছবিটি।

হিট

হিট

ডাঃ শৈলেশ কোলানু পরিচালিত, 'হিট: দ্য ফার্স্ট কেস' মুভিটিতে প্রধান চরিত্রে অভিনয় করতে দেখা যাবে রাজকুমার রাও এবং সানিয়া মালহোত্রাকে। এটি তেলেগু কপ ড্রামা হিট-এর হিন্দি রিমেক। ১৫ জুলাই মুক্তির অপেক্ষায় রয়েছে ছবিটি।

ফোন ভূত

ফোন ভূত

ক্যাটরিনার পরবর্তী ছবির নাম 'ফোন ভূত'। সম্প্রতি, ছবির ফার্স্ট লুক প্রকাশ্যে এসেছে । আর সেখানেই নির্মাতারা জানিয়ে দিয়েছেন ছবি মুক্তির দিন । ক্যাটরিনার সঙ্গে স্ক্রিন শেয়ার করতে দেখা যাবে ইশান খট্টর ও সিদ্ধান্ত চতুর্বেদীকে । এই প্রথম তিনজনকে একসঙ্গে দেখা যাবে সিনেমায় । পোস্টারে একেবারে অন্য লুকে দেখা গিয়েছে তিনজনকে ।

শাবাশ মিঠু

শাবাশ মিঠু

'শাবাশ মিঠু' হল একটি জীবনীমূলক ক্রীড়া নাটক যা ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজের জীবনের উপর ভিত্তি করে তৈরি হয়েছে।

ছবিটি ১৫ জুলাই মুক্তি পেতে চলেছে, এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন তাপসী পান্নু।

 জাদুগার

জাদুগার

ম্যাজিক মীনু চরিত্রে জিতেন্দ্র কুমার অভিনীত, ছবিটি মধ্যপ্রদেশের এক ছোট জাদুকরের গল্প বলবে। যিনি একটি স্থানীয় ফুটবল টুর্নামেন্ট জিতে তার পছন্দের মেয়েকে বিয়ে করার চেষ্টা করবে। এই গল্পকে কেন্দ্র করে সিনেমাটি তৈরি করেছেন নির্মাতা। ছবিটি ১৫ জুলাই থেকে Netflix-এ দেখতে পাওয়া যাবে।

 শমশেরা

শমশেরা

দীর্ঘ বিরতির পর জুলাইয়ে পর্দায় ফিরছেন রণবীর কাপুর। ২২ জুলাই আসছে তার 'শমশেরা' ছবির ট্রেলার, কয়েকদিন আগে মুক্তি পেয়েছে। এই ট্রেলারে রণবীর ও সঞ্জয় দত্তকে দেখা যাবে। শমশেরা'-এর ট্রেলারের গল্প, ভিজ্যুয়াল এবং কাস্ট সবই ইঙ্গিত দিচ্ছে যে ছবিটি বক্স অফিসে হিট হতে চলেছে।

ডিসি লিগ অফ সুপার-পেটস

ডিসি লিগ অফ সুপার-পেটস

এই মুভিটি একটি সুপার কুকুর ক্রিপ্টোর গল্পকে কেন্দ্র করে তৈরি, যে সুপারম্যানের সেরা বন্ধু। একই সুপার পাওয়ার ব্যবহার করে অপরাধের বিরুদ্ধে লড়াই করে। এই মুভিটি ২৯ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

 'এক ভিলেন রিটার্নস'

'এক ভিলেন রিটার্নস'

২৯ জুলাই মুক্তি পেতে চলেছে জন আব্রাহাম, অর্জুন কাপুর, দিশা পাটানি এবং তারা সুতারিয়ার 'এক ভিলেন রিটার্নস'। মোহিত সুরির পরিচালনায় তৈরি এক ভিলেন রিটার্নস ইতিমধ্যে শোরগোল ফেলেছে সোশ্যাল মিডিয়ায়।

গুড লাক জেরি

গুড লাক জেরি

গুড লাক জেরি, তামিল সিনেমা 'কোলামাভু কোকিলা'-এর অফিসিয়াল রিমেক। এই সিনেমাতে মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা যাবে জাহ্নবী কাপুরকে। ছবিটি ২৯ জুলাই মুক্তির অপেক্ষায় রয়েছে।

আপনি জানেন কি বলিউডের বিখ্যাত মুভিগুলির শুটিং কোাথায় হয়েছে, নজর রাখুন প্রতিবেদনেআপনি জানেন কি বলিউডের বিখ্যাত মুভিগুলির শুটিং কোাথায় হয়েছে, নজর রাখুন প্রতিবেদনে

English summary
multiple bollywood movies awaiting for release
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X