• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'দ্য অক্সিডেন্টাল প্রাইমমিনিস্টার'এর প্রদর্শনী বন্ধ কলকাতার এই হল-এ! ধুন্ধুমার পরিস্থিতি

অনুপম খের অভিনীত 'দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইমমিনিস্টার' মুক্তি পাওয়ার পর থেকেই কার্যত বিতর্কের মধ্যে রয়েছে। এদিন কলকাতায় ছবির প্রদর্শন শুরু হতেই সকাল থেকে বিক্ষোভ নামে যুব কংগ্রেস। ঘটনা ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়।

বিক্ষোভ

বিক্ষোভ

'দ্য অক্সিডেন্টাল প্রাইমমিনিস্টার'এর প্রদর্শনী

বন্ধ কলকাতার একটি হল-এ। শহরের গণেশ চন্দ্র অ্যাভিনিউয়ের হিন্দ আইনক্স -র ঘটনা। এদিন সকালবেলায় , এই ছবির প্রদর্শন নিয়ে সিনেমা হলের সামনে বিক্ষোভ দেখায় যুব কংগ্রেস। পুলিশ এসে, বিক্ষোভ হঠিয়ে দেয়। সে সময় শো চলছিল। কিন্তু বিক্ষোভকারীদের পুলিশ সরিয়ে দেওয়ার ১০ মিনিট পরেই শো বন্ধ করে দেওয়া হয়। দর্শকদের টিকিটের অর্থ ফেরত নিতেও বলে দেয় কর্তৃপক্ষ।

 বন্ধ প্রদর্শনী

বন্ধ প্রদর্শনী

হিন্দ আইনক্সে এদিন সকাল ৮টা ২৫ মিনিট থেকে শো শুরু হয়। কিন্তু সকাল থেকেই ধীরে ধীরে যুব কংগ্রেসের কর্মীরা সিনেমা হলের সামনে জমায়েত শুরু করেন। ১০ টা থেকে শুরু হয়ে যায় লাগাতার বিক্ষোভ। অবিলম্বের ছবির প্রদর্শন বন্ধের দাবি ওঠে , কিছু যুব কংগ্রেসে কর্মী স্লোগান দিতে দিতে হল-এর মধ্যে ঢোকার চেষ্টা করেন। আটকে দেন নিরাপত্তা রক্ষীরা। ঘটনাস্থলের পৌঁছয় বিশাল পুলিশবাহিনী। তাঁরা আস্তে আস্তে বিক্ষোভকারীদের সরিয়ে দেয়। সূত্রের খবর, লালবাজার থেকে আসা একটি ফোনের পরই হিন্দ আইনক্স কর্তৃপক্ষ সিনেমার প্রদর্শন বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। কী কারণ, সিনেমার প্রদর্শন বন্ধ কার হচ্ছে তাতে সরকারিভাবে নিরাপত্তাহীনতার কথা বলেছে হিন্দ আইনক্স। এদিন সকালে বিক্ষোভ চলার সময়েই যুব কংগ্রেস যুব কংগ্রেস হুমকি দিয়েছিল যে অবিলম্বে এই ছবির প্রদর্শন বন্ধ না হলে, তারা আরও বড় বিক্ষোভ আন্দোলন করবে। যদিও, এদিনের মতো বিক্ষোভ শেশ হয়ে গিয়েছিল বলে খোদ জানায় যুব কংগ্রেস। এমনকী বিক্ষোভকারীদের দূরে হঠিয়েও দেওয়া হয়। সূত্রে দাবি, বিক্ষোভ সামলানো এক পুলিশ অফিসার লালবাজার থেকে একটি ফোন পান এবং তিনি এরপর হলের ভিতরে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন। তারপরেই দ্য অ্য়াক্সিডেন্টাল প্রাইম মিনিস্টারের শো বন্ধ করে দেওয়া হয়। প্রশ্ন উঠেছে কী এমন ফোন এল যে যার জন্য শো বন্ধ করতে হল? এর কোনও উত্তর পাওয়া যায়নি।

ঝুঁকি নিয়ে চায়নি 'হল' কর্তৃপক্ষ

ঝুঁকি নিয়ে চায়নি 'হল' কর্তৃপক্ষ

একটি সূত্রের দাবি হিন্দ আইনক্স কর্তৃপক্ষ বিক্ষোভের জেরে সিনেমা হলে ভাঙচুড়ের আশঙ্কা রয়েছে এবং দর্শকদের নিরাপত্তাও বিঘ্নিত হতে পারে , সেই কারণে আপাতত 'দ্যা অ্যাক্সিডেন্টাল প্রাইমমিনিস্টার' ছবির প্রদর্শনী বন্ধ রাখার ছবি করার সিদ্ধান্ত নেয়।

 বিতর্ক

বিতর্ক

উল্লেখ্য়, ছবিতে ২০০৪ সাল থেকে ২০১৪ সালের অন্তবর্তীকালীন সময়ে সোনিয়া গান্ধীর নেতৃত্বাধীন কংগ্রেসের অন্দরমহলের একাধিক অধ্যায় তুলে ধরা হয়েছে। সেই প্রেক্ষিতে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং এর অবস্থানও ছবির মূল আকর্ষণ। তবে , ছবিতে গান্ধী পরিবারের ভাবমূর্তিকে ক্ষুন্ন করা হয়েছে বলে বিতর্ক দানা বেঁধেছে। ইতিমধ্যেই ছবির বিরুদ্ধে দায়ের হয়েছে একাধিক মামলা।

English summary
Massive protest over The Accidental Prime minister in kolkata by youth congress.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X