India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বলিউডের এই তারকারা পেশাদার স্পোর্টসে অংশ নিয়েছেন

Google Oneindia Bengali News

বলিউড পাগল হওয়া ভারত কোনোদিন ভাবেইনি যে তারকারা অভিনয় ছাড়াও অন্যান্য ক্ষেত্রে প্রতিভাবান হতে পারে। বলিউড তারকাদের প্রতিভার দিকটা সেভাবে প্রকাশ পায়নি। বলিউডে এমন অনেক তারকা আছেন, যারা পেশাদারভাবে খেলাধুলো করেন। চলুন দেখে নেওয়া যাক বলিউডের কোন তারকা কীধরণের খেলাধূলার সঙ্গে যুক্ত।

রাহুল বোস

রাহুল বোস

অভিনেতা রাহুল বোস রাগবিতে ভারতের প্রতিনিধিত্ব করেছেন এবং এক দশকেরও বেশি সময় ধরে তিনি জাতীয় দলের অংশ ছিলেন। ভারতে রাগবি খেলাটির কথা অনেকেই শোনেননি। ২০ শতকের প্রথম দিকে ব্রিটিশদের দ্বারা প্রবর্তিত হওয়ার পর থেকে এই খেলা হয়ে আসছে। ২০০৮ সালে অবশেষে অবসর নেওয়ার আগে রাহুল বোস ৮ বছরেরও বেশি সময় ধরে এশিয়ান ইউনিয়ন রাগবি চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছিলেন। খেলাধুলোর সচেতনতা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে তিনি ভারতের আশেপাশের বিভিন্ন জেলায় রাগবি কোচিং করেছেন।

নীতু চন্দ্র

নীতু চন্দ্র

নীতু চন্দ্র ১৯৯৭ সালে বিশ্ব তায়কোয়ান্দো চ্যাম্পিয়নশিপে ভারতের প্রতিনিধিত্ব করেছেন। নীতু চন্দ্র ৫ বারের রাজ্য-স্তরের স্বর্ণ বিজয়ী। এছাড়াও তিনি বেসবল, সফটবল, কোর্ফবল, নেটবলে বিহারের প্রতিনিধিত্ব করেছেন। এবং ১৯৯৭ সালে বিহার সরকার তাঁকে খেল সম্মান পুরষ্কারে ভূষিত করেছে। অনেক প্রতিভা সম্পন্ন একজন মহিলা হওয়ার কারণে, এটি কোনওভাবেই নষ্ট হয়নি এবং তিনি জনহিতকর কাজের মাধ্যমে যুব ও ক্রীড়া উন্নয়নের প্রচার এখনও চালিয়ে যাচ্ছেন।

সাকিব সেলিম

সাকিব সেলিম

সাকিব সেলিম জেলা ও রাজ্য-স্তরের ক্রিকেটে জম্মু ও কাশ্মীরের পাশাপাশি দিল্লির প্রতিনিধিত্ব করেছেন। এই অভিনেতা তাঁর প্রথম দিনগুলিতে বিরাট কোহলির সঙ্গেও খেলেছিলেন। মডেলিং এবং পরবর্তীকালে বলিউডে অভিনয় করার আগে তিনি জেলা ও রাজ্য-স্তরের ক্রিকেটে জম্মু ও কাশ্মীরের পাশাপাশি দিল্লির প্রতিনিধিত্ব করেছেন। কেউ হয়তো ভাবতে পারে যে, ক্রিকেট তাঁকে কোথায় নিয়ে যেত যদি তিনি ক্রীড়া গৌরবের সাধনা চালিয়ে যেতেন। যাইহোক, তিনি সেলিব্রিটি ক্রিকেট লীগে অসাধারণ পারফরম্যান্সের সঙ্গে এবং বলিউডে খেলাধুলোর বিষয়ে কিছু ভূমিকায় অভিনয় করে খেলা চালিয়ে গেছেন।

রণদীপ হুডা

রণদীপ হুডা

রণদীপ হুডা সময়ের সঙ্গে সঙ্গে পোলোতে বেশ কয়েকটি পদক জিতেছেন। অভিনয় জগতের গ্লিটজ এবং গ্ল্যামের মধ্যে, এই ব্যক্তি তাঁর মালিকানাধীন বেশ কয়েকটি ঘোড়ার সঙ্গে থাকার পাশাপাশি রয়্যাল রোস্টারস নামে একটি পোলো দল পরিচালনা করার জন্য সময় খুঁজে পান। এই ধরনের একটি খেলার প্রতি তাঁর ভালোবাসা এবং আবেগ শৈশবকাল থেকেই উদ্ভূত হয়। তিনি প্রায়শই বিবেচিত 'ব্যয়বহুল খেলা'-তে তাঁর অভিজ্ঞতার মাধ্যমে মানুষের মধ্যে আরও সুযোগ তৈরি করতে চান।

দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোন একজন জাতীয় স্তরের ব্যাডমিন্টন খেলোয়াড়। তাঁর উপাধিটি তিনি যে খেলাটি খেলেন তা সম্পর্কে এখনও পর্যন্ত সবচেয়ে বড় ইঙ্গিত। তাঁর চ্যাম্পিয়ন বাবা, প্রকাশ পাড়ুকোনের দ্বারাই তাঁর এই খেলাটির সঙ্গে পরিচয় হয় এবং তিনি প্রশিক্ষন নেন। দীপিকা নিজেই একজন জাতীয় স্তরের খেলোয়াড় যিনি মডেলিংয়ে যাওয়ার আগে এই খেলাটিতে দুর্দান্ত উন্নতি করেছিলেন। বেশ কয়েকজন অভিনেতার মতো, তিনিও তাঁর রক্তের মধ্য দিয়ে চলে এমন একটি খেলায় ভারতের প্রতিনিধিত্ব করার কাছাকাছি এসেছিলেন।

শাহরুখ খান

শাহরুখ খান

শাহরুখ খান ক্রিকেট এবং হকিতে তাঁর স্কুলে নেতৃত্ব দিয়েছিলেন এবং প্রতিনিধিত্ব করেছিলেন। 'চক দে ইন্ডিয়া' এবং 'কলকাতা নাইট রাইডার্স' একজনকে মনে করে। নতুন দিল্লির সেন্ট কলম্বাসে থাকাকালীন 'কিং খান' নিজেই একজন প্রবল ক্রীড়াবিদ ছিলেন। ক্রিকেট এবং হকিতে তাঁর স্কুলের অধিনায়কত্ব এবং প্রতিনিধিত্ব করার পরে, এই উভয় খেলার প্রতি আবেগ তাঁকে সিনেমা এবং স্পোর্টস লিগ ফ্র্যাঞ্চাইজির সামনে নিয়ে আসে। এছাড়াও তিনি ত্রিনবাগো নাইট রাইডার্স (ওয়েস্ট ইন্ডিজ) এবং কেপ টাউন নাইট রাইডার্স (দক্ষিণ আফ্রিকা) এর মালিক। পরবর্তীতে তিনি কিন্তু খেলাধুলোর জগতের সঙ্গে যোগাযোগ হারাননি।

রণবীর কাপুর

রণবীর কাপুর

রণবীর কাপুর ফুটবলের মাধ্যমে প্রচুর পরিমাণে সামাজিক কাজ করেছেন তিনি হয়ত ভারতের হয়ে খেলেননি, তবে প্রায়শই অনুষ্ঠিত সেলিব্রিটি চ্যারিটি ম্যাচের সময় খেলার প্রতি তাঁর আবেগ প্রদর্শিত হয়। তিনি মুম্বই সিটি এফসি-এর সহ-মালিক এবং বারবার সুন্দর খেলা সম্পর্কে সচেতনতা তৈরির প্রয়োজনীয়তার কথা পুনর্ব্যক্ত করেছেন। তিনি একটি তথ্যচিত্রে অংশ নিয়েছিলেন যা ঝাড়খণ্ডে মেয়েদের ফুটবল খেলার উন্নতির উপর জোর দিয়েছিল।

আমির খান

আমির খান

আমির খান একজন রাষ্ট্রীয়-স্তরের টেনিস খেলোয়াড়। কুস্তি (দঙ্গল) এমন একটি খেলা যা আমির খান ছোটবেলায় স্পর্শ করেননি, বরং ছোটবেলায় তাঁর প্রিয় খেলা ছিল টেনিস। শৈশবকালে একজন রাষ্ট্রীয়-স্তরের খেলোয়াড় থাকার কারণে, আমির খান তাঁর স্কুলে নেতৃত্ব দিয়েছিলেন এবং অভিনয় তাঁকে একটি ভিন্ন পথে নিয়ে যাওয়ার আগে পর্যন্ত বেশ কয়েকটি অনুষ্ঠানে রাষ্ট্রীয় দলের অংশ ছিলেন। তিনি অন্যান্য সমস্ত অভিনেতাদের মতো তাঁর ব্যবসা চালিয়ে যাচ্ছেন এবং এমনকি রজার ফেদেরারের সঙ্গে প্রদর্শনী ম্যাচেও খেলেছেন তিনি।

অক্ষয় কুমার

অক্ষয় কুমার

অক্ষয় কুমার তায়কোয়ান্দোতে একজন ব্ল্যাক বেল্ট। তিনি চলচ্চিত্র জগতে প্রবেশের পর তাঁর ফিটনেসের মাত্রা কমেনি, বরং তারা দীর্ঘদিন ধরে তাঁর জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে আছে। এর কারণ ছিল তায়কোয়ান্দোতে একটি ব্ল্যাক বেল্ট। যা এই মার্শাল আর্টের শিল্পের নিষ্ঠা এবং নিখুঁততার ফলাফল ছিল। অক্ষয় কুমার প্রায়শই চলচ্চিত্রে একটি 'নায়ক'-এর ভূমিকায় অভিনয় করেছেন যার দৃশ্যে প্রচুর পরিমাণে অ্যাকশন এবং লড়াই জড়িত। এটি কেবলমাত্র ন্যায্য বলে মনে হয় যে এমন একজন ব্যক্তিকে এমন ভূমিকা পালনের জন্য তৈরি করা হবে যা তাঁর দক্ষতা এবং ফিটনেস প্রদর্শন করে যা বৈবাহিক শিল্পের পরিপূর্ণতার ফলাফল।

জন আব্রাহাম

জন আব্রাহাম

জন আব্রাহাম ফুটবলে ইন্ডিয়া-এ-এর প্রতিনিধিত্ব করেছেন। 'ধন ধানধন গোল' যখন প্রকাশিত হয়েছিল তখনই ক্ষোভ ছিল। এটি সহজেই বলিউডের তৈরি আরেকটি অবাস্তব স্পোর্টিং সিনেমা হতে পারত। যদিও এটি কিছুটা সত্য, জন আব্রাহামকে ভিড়ের মধ্যে স্বাভাবিক ফিট বলে মনে হয়েছিল। তিনি ফুটবলে ইন্ডিয়া-এ-এর প্রতিনিধিত্ব করেছেন এবং তাঁর পছন্দের ভূমিকাটি একজন সেন্টার-ফরোয়ার্ড। তাঁর স্কুল এবং কলেজ দলের অধিনায়ক হওয়ার কারণে, তিনি নর্থ ইস্ট ইউনাইটেড এফসির একজন সহ-মালিক এবং ক্রীড়া প্রচারের অংশ হিসাবে ভারতে বেশ কয়েকটি দাতব্য ইভেন্টে তিনি হাত দিয়েছেন।

সঞ্জয় দত্ত থেকে সোনালী বেন্দ্রে, বলিউড সেলিব্রিটি যারা আজ ক্যানসার যুদ্ধে জয়ীসঞ্জয় দত্ত থেকে সোনালী বেন্দ্রে, বলিউড সেলিব্রিটি যারা আজ ক্যানসার যুদ্ধে জয়ী

English summary
Many bollywood actors have played sports professionally
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X