• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ম্যাডাম চিফ মিনিস্টার ছবির পোস্টার বিতর্ক, দলিতদের ভাবমূর্তি তুলে ধরার জন্য ক্ষমা চাইলেন রিচা

বলিউড অভিনেত্রী রিচা চাড্ডা নিজের অভিনয় দক্ষতা দেখিয়ে বলিউডে এক বিশেষ স্থান দখল করেছে। রিচার পরবর্তী ছবি '‌ম্যাডাম চিফ মিনিস্টার’‌–এর ট্রেলার ইতিমধ্যেই বেশ জনপ্রিয় হয়ে গিয়েছে। ছবির নির্মাতারা কিছুদিন আগেই ট্রেলারের পাশাপাশি এই সিনেমার একটি পোস্টারও প্রকাশ করেন। আর এই পোস্টার নিয়েই বিতর্কের সৃষ্টি হয়।

ম্যাডাম চিফ মিনিস্টার ছবির পোস্টার বিতর্ক, দলিতদের ভাবমূর্তি তুলে ধরার জন্য ক্ষমা চাইলেন রিচা

ছবির পোস্টার ও ট্রেলার দেখার পর একদিকে যখন রিচার প্রশংসায় পঞ্চমুখ সকলে ঠিক তখনই এই পোস্টারকে ঘিরে বিতর্কেরও সৃষ্টি হয়। পোস্টারে রিচাকে ঝাঁটা হাতে ধরে থাকতে দেখা গিয়েছে, যা অনেকেই মনে করছেন দলিত সম্প্রদায়ের রীতিকে এভাবে তুলে ধরা হয়েছে। এই পোস্টারের পক্ষে প্রথমে অভিনেত্রী রিচাকে সাফাই দিতে দেখা গেলেও এখন তিনি তাঁর ভক্তদের কাছে ক্ষমা চেয়ে জানিয়েছেন যে কারোর আবেগে আঘাত করার উদ্দেশ্য নয় তাঁদের টিমের। রিচা চাড্ডা একটি বিবৃতিতে বলেন, '‌এই ছবি থেকে আমি এবং আমরা অনেক কিছু শিখেছি।

ছবির প্রচারগুলিও আলাদা ছিল না। প্রথম পোস্টার প্রকাশ হওয়ার পর বহু নিন্দার সম্মুখিন হয়েছিলাম। আমার কাছে (‌এবং আমার চোখে), আমার চরিত্র একটি দৃশ্যে নিছকই একটি ঝাঁটা প্রপ হিসাবে ব্যবহার করেছি যা আমাদের অনেক মানুষের কাছে এটা দলিত সম্প্রদায়ের বিড়ম্বিত চিত্র হিসাবে প্রকাশিত হয়েছে।’‌ তিনি আরও জানান যে একজন অভিনেত্রী হিসাবে তিনি এই পোস্টারের জন্য অনেকের থেকে ফোন, হ্যাশট্যাগে তাঁকে উল্লেখ করা হয়েছে। কিন্তু ছবির প্রচারের জন্য যে বিষয়টি তৈরি করা হয়েছে, তাতে তাঁর কোনও ভূমিকা নেই। এই বিতর্কিত পোস্টার নিন্দিত হওয়ার পরই তা সঙ্গে সঙ্গে সরিয়ে নচুন পোস্টার প্রকাশ করা হয় বলেও জানিয়েছেন রিচা।

এরপরই এই বিতর্কিত পোস্টারের জন্য তিনি সকলের কাছে ক্ষমা চেয়ে নেন। রিচা এও জানিয়েছেন যে ছবিটি দর্শকদের পছন্দ হবে অবশ্যই। জানা গিয়েছে, বহুজন সমাজপার্টির নেত্রী তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতীর জীবনের অনুপ্রেরণায় তৈরি করা হয়েছে এই সিনেমা। 'জলি এলএলবি’ খ্যাত পরিচালক সুভাষ কাপুরের পরিচালনায় তৈরি হয়েছে 'ম্যাডাম চিফ মিনিস্টার’। ছবিতে রিচার চরিত্রের রাজনৈতিক গুরুর ভূমিকায় অভিনয় করেছেন সৌরভ শুক্লা। রিচার স্বামী হিসেবে দেখা যাচ্ছে মানব কউলকে। এছাড়াও নেগেটিভ চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় ওবেরয় ও শুভ্রজ্যোতি বরাট। এই ছবিতে রিচার চরিত্রের নাম দেওয়া হয়েছে তারা।

নিউ নর্মালে লখনউতে ছবির শুটিং হয়েছিল নভেম্বর ও ডিসেম্বর মাসে। একটানা ৪০ দিন ধরে শুটিং করে কাজ সম্পূর্ণ করেছেন অভিনেতারা। এ মাসের ২২ তারিখ এই সিনেমা মুক্তি পাবে বলে জানা গিয়েছে। রিচার শাকিলার পর এটি দ্বিতীয় ছবি যা সিনেমা হলে মুক্তি পাবে।

কলকাতাঃ স্বাস্থ্যসাথীর শিবির এবার এয়ারপোর্টে

বিগ বসের বাড়িতে কেন কান্নায় ভেঙে পড়লেন রুবিনা দিলায়েক

English summary
madam chief minister poster controversy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X