India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বহু পরিচালক প্রস্তাব দিলেও বায়োপিকে রাজি ছিলেন না লতা মঙ্গেশকর, কেন জানেন?‌

Google Oneindia Bengali News

রবিবার সব মায়া ত্যাগ করে চিরতরে হারিয়ে গেলেন গানের জগতের কোকিল কন্ঠী লতা মঙ্গেশকর। কিংবদন্তি তথা বর্ষীয়ান গায়িকা করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর নিউমোনিয়ায় আক্রান্ত হন। একাধিক অঙ্গ বিকল হওয়ার কারণে রবিবার মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে মৃত্যু হয়। মুম্বইয়ের শিবাজি পার্কে লতা মঙ্গেশকরকে পূর্ণ রাষ্ট্রীয় সম্মান দিয়ে শেষ বিদায় জানানো হয়। লতা মঙ্গেশকরকে নিয়ে বহু কাহিনী রয়েছে যা হয়ত গুণে শেষ করা যাবে না। যার মধ্যে একটি হল তাঁকে নিয়ে বায়োপিক তৈরি করার চেষ্টা করা হয়েছিল।

বহু পরিচালক প্রস্তাব দিলেও বায়োপিকে রাজি ছিলেন না লতা মঙ্গেশকর, কেন জানেন?‌

বলিউডে এখন বায়োপিক তৈরি করা একটা ট্রেন্ডে পরিণত হয়ে গিয়েছে। কোনও খ্যাতনামা ব্যক্তিত্ব বা ক্রীড়ার সঙ্গে যুক্ত কোনও ব্যক্তিকে নিয়ে বলিউডে প্রায়ই বায়োপিক তৈরি হচ্ছে। হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির অনেক পরিচালক–প্রযোজকও চেয়েছিলেন প্রয়াত লতা মঙ্গেশকরকে নিয়ে বায়োপিক তৈরি করতে। সাম্প্রতিক খবর অনুযায়ী, বছরের পর বছর পরিচালক, প্রযোজক ও চলচ্চিত্র নির্মাতারা বর্ষীয়ান গায়িকার থেকে তাঁর গায়িকা হওয়ার শুরু থেকে কিংবদন্তি হয়ে ওঠার সফর ফ্রেমবন্দী করার অনুমতি চেয়েছিলেন। শুধু সিনেমাই নয়, ওটিটি প্ল্যাটফর্মগুলিও লতা মঙ্গেশকরের জীবনী নিয়ে সিরিজ তৈরি করার জন্য একাধিকবার গায়িকার পরিবারের কাছ থেকে অনুমতি চেয়েছে।

যদিও রিপোর্ট অনুযায়ী, যাঁরা যাঁরা লতা মঙ্গেশকরকে নিয়ে বায়োপিক বা সিরিজ তৈরি করার প্রস্তাব দিয়েছিলেন তাঁদের না বলে দেওয়া হয়েছে প্রয়াত গায়িকার ব্যক্তিগত বিষয়কে ব্যক্তিগত রাখার জন্য। এর কারণ?‌ কারণ হল লতা জি কখনও চাননি তাঁর ব্যক্তিগত উপাখ্যাত সকলের সঙ্গে শেয়ার করতে।

সূত্রের খবর, '‌গত কয়েক বছর ধরে, অনেকের লতা জিকে নিয়ে বায়োপিক তৈরি করতে চেয়েছিলেন কিন্তু গায়িকা তা প্রত্যাখান করেছেন। কারণ তিনি কখনই চাইতেন না যে তাঁর বষক্তিগ উপাখ্যান সকলের সামনে চলে আসুক।’‌ গত বছর তিনি একেবারেই নিজেকে ঘরবন্দী করে নিয়েছিলেন। জানুয়ারি মাসে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পরই তাঁকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয়।

English summary
Legendary singer Lata Mangeshkar did not want to make her own biopic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X