India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

যশস্বী ভব! দেশের সর্বোচ্চ আয় করা ছবি হিসেবে দ্বিতীয় স্থান দখল করল কেজিএফ চ্যাপ্টার-২

Google Oneindia Bengali News

দক্ষিণের সিনেমার দাপটে এককথায় কুপোকাত অন্যান্য সকল ফিল্ম ইন্ডাস্ট্রি। বিশেষত একের পর এক দক্ষিণ ভারতীয় সিনেমার 'রেকর্ড ব্রেকিং পারফরম্যান্স' এর জেরে কোনঠাসা হয়ে পড়েছে বলিউড। প্রথমে 'পুষ্পা' এবং 'আরআরআর' ব্লকবাস্টার হিট হয়েছে। সেখানে জয় জয়কার হয়েছে আল্লু অর্জুন, জুনিয়র এনটিআর, রাম চরণের মত দক্ষিণ ভারতীয় সুপারস্টারদের। আর তারপরেই আবির্ভাব হয়েছে কেজিএফ চ্যাপ্টার-২এর। সেখানে দক্ষিণের সুপারস্টার যশ-এর কীর্তি এখন সকলের মুখে।

দক্ষিণের বিজয়রথ

দক্ষিণের বিজয়রথ

তেলেগু, তামিল এবং কন্নড় সিনেমার প্রতি ভারতীয় দর্শকদের ভালবাসা যেন বৃদ্ধি পাচ্ছে উত্তরোত্তর। একের পর এক মেগা হিট সিনেমায় বক্স অফিস কালেকশনের সব রেকর্ড ভেঙেই চলেছে। প্রায় প্রতিদনই নিত্যনতুন রেকর্ড তৈরি করছে 'সাউথ ইন্ডিয়ান' ছবিগুলি। ট্রেন্ড শুরু হয়েছিল জনপ্রিয় দক্ষিণী পরিচালক এস এস রাজামৌলির সিনেমা 'বাহুবলী'কে দিয়ে। আর এখন সেই ট্রেন্ডের ধারক ও বাহক সাম্প্রতিকতম দক্ষিণ ভারতীয় সিনেমাগুলি। আর এই বিজয় রথের চাকার তলায় কোথাও না কোথাও চাপা পড়ে গিয়েছে বলিউডের অহংকার! এমনটাই মনে করছেন সিনেপ্রেমীরা।

 কী বলছেন বিশেষজ্ঞরা?

কী বলছেন বিশেষজ্ঞরা?

দক্ষিণের সিনেমার এই সাফল্য নিয়ে এইবার নিজেদের বক্তব্য পেশ করছেন বিশিষ্ট চলচ্চিত্র সমালোচক এবং বিশ্লেষকরা। বিশিষ্ট চলচ্চিত্র সমালোচক তথা বাণিজ্য বিশ্লেষক মনোবালা বিজয়বালান টুইট করে লিখেছেন, এস এস রাজামৌলির ব্লকবাস্টার সিনেমা 'আরআরআর'কে হারিয়ে দিয়েছে কেজিএফ চ্যাপ্টার-২। এবং বাহুবলী-২ দ্য কনক্লুশন'এর পর ভারতের দ্বিতীয় সর্বোচ্চ আয় করা সিনেমার শিরোপা জিতে নিয়েছে। অপর এক নামকরা বিশ্লেষক তরণ আদর্শ টুইটে লিখেছেন, 'বাহুবলী ২ এবং কেজিএফ চ্যাপ্টার ২-এই দুই সিনেমার হিন্দি সংস্করণ আমির খানের 'দঙ্গল' ফিল্মের বক্স অফিস কালেকশনকে ছাড়িয়ে গিয়েছে।

প্রভাস বনাম যশ

প্রভাস বনাম যশ

জনপ্রিয় দক্ষিণ ভারতীয় সুপারস্টার প্রভাসের বাহুবলী এককথায় তোলপাড় সৃষ্টি করেছিল ভারতীয় সিনেমায়। দক্ষিণ ভারতের সিনেমা হয়েও বলিউডের একাধিক তাবড় সুপারস্টারদের ফিল্মকে গো হারা হারিয়ে বক্স অফিস কালেকশনে নিছক ১০০ কোটি নয়, ১০০০ কোটির এলিট ক্লাবের ট্রেন্ড সেট করেছিল। আর রাতারাতি ভারতের আইকন হয়ে উঠেছিলেন তেলেগু তারকা প্রভাস। আর এবার তাঁর জনপ্রিয়তাকে কড়া টক্কর দিচ্ছেন কেজিএফ খ্যাত অভিনেতা যশ। দুই সিনেমার তুল্যমূল্য বিচার করলে দেখা যাচ্ছে যে, বাহুবলী ২ঃ দ্য কনক্লুশন-এর ডাব করা হিন্দি সংস্করণ ৫১০ কোটি টাকা আয় করেছে যেখানে কন্নড় ছবি কেজিএফ চ্যাপ্টার-২-এর ডাব করা হিন্দি সংস্করণের এখনও পর্যন্ত বক্স অফিস কালেকশন ৩৯১ কোটি ৬৫ লাখ টাকা। অপরদিকে আরও এক মেগাহিট দক্ষিণী ছবি আর আর আর শুধুমাত্র হিন্দি ভাষায় বক্স অফিস সংগ্রহ করেছে ৩৬০ কোটি ৩১ লাখ টাকা।

গ্লোবাল বক্স অফিস কালেকশন

গ্লোবাল বক্স অফিস কালেকশন

এক্ষেত্রে যদি বিশ্বব্যাপী বক্স অফিস কালেকশনের দিকে নজর রাখা যায় তাহলে দেখা যাবে যে সেখানে কিছুটা হলেও এগিয়ে রয়েছে দঙ্গল। গ্লোবাল কালেকশনে আমির খানের এই সিনেমা ২০০০ কোটিরও বেশি আয় করেছে, যার একটি বড় অংশ এসেছে চিন থেকে। অন্যদিকে বাহুবলী-২ ১৮০০ কোটি টাকা আয় করেছে। এবং চলতি বছরের মার্চে রিলিজ করা 'আরআরআর' এর বিশ্বব্যাপী বক্স অফিস কালেকশন ১১১২ কোটি টাকা। এবং সেক্ষেত্রে কেজিএফ চ্যাপ্টার-২ এর এখনও পর্যন্ত বিশ্বব্যাপী মোট আয় বর্তমানে ১০৮৬ কোটি টাকা। কিন্তু আশ্চর্য জনক বিষয় এই যে, ভারতের সর্বোচ্চ আয় করা ছবির তালিকায় শীর্ষ ৫টি ছবির মধ্যে ৪টি ছবির মধ্যেও নেই বলিউডের কোনও সিনেমার নাম! যা এক কথায় নজিরবিহীন।


English summary
kgf chapter 2 is became the second highest box office hit after bahubali 2
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X