পদ্মাবত রাজপুতদের সম্মান দিয়েছে! এবার উলটপুরাণ কার্নি সেনার

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

পরিচালক সঞ্জয়লীলা বনশালির পদ্মাবত নিয়ে আন্দোলন প্রত্যাহার করে নিল শ্রী রাজপুর কার্নি সেনা। রাজপুতদের সম্মান দিয়েছে পদ্মাবত। এমনটাই জানিয়েছে কার্নি সেনা।

পদ্মাবত রাজপুতদের সম্মান দিয়েছে! এবার উলটপুরাণ কার্নি সেনার

ছবি না দেখেই শুধুমাত্র শোনা কথার জেরেই পদ্মাবত নিয়ে হয়েছে আন্দোলন। বিশেষ করে বিজেপি শাসিত রাজ্যে। নেতৃত্বে ছিল রাজপুর কার্নি সেনা। এবার তারাই আন্দোলন থেকে পিছু হটল।

রাষ্ট্রীয় রাজপুত কার্নি সেনার মুম্বইয়ের নেতা যোগেন্দ্র সিং কাতার, প্রসিডেন্ট সুখবেদ সিং গোগামাদি-সহ বেশ কয়েকজন শুক্রবার মুম্বইয়ে সিনেমাটি দেখেন। এরপরে তাঁরা জানান, চলচ্চিত্রটি রাজপুতদের সম্মান দিয়েছে। শুধু তাই নয়, প্রত্যেক রাজপুতে উচিত চলচ্চিত্রটি দেখা। মন্তব্য করেছে কার্নি সেনা।

চলচ্চিত্রে দিল্লির সুলতান আলাউদ্দিন খিলজি এবং রানি পদ্মাবতির মধ্যেকার কোনও বিতর্কিত কিছু নেই, যা কিনা রাজপুতদের মনোভাবে আঘাত করতে পারে। চিঠি দিয়ে জানানো হয়েছে কার্নি সেনার তরফে। সেইজন্য কার্নি সেনার তরফে আন্দোলন তুলে নেওয়ার কথাও জানানো হয়েছে। একইসঙ্গে তারা জানিয়েছে, রাজস্থান, মধ্যপ্রদেশ, গুজরাত-সহ সারা ভারতে চলচ্চিত্রটি প্রদর্শনে তারা সাহায্য করবে।

এর আগে, ইতিহাস বিকৃতির অভিযোগে চলচ্চিত্রটি নিষিদ্ধ করার দাবি করেছিল কার্নি সেনা। ১ বছরের বেশি সময় ধরে সঞ্জয়লীলা বনশালির এই ছবির বিরুদ্ধে হিংসাত্মক আন্দোলন চালিয়েছে কার্নি সেনা। নাম বদলানোর সঙ্গে গানের দৃশ্যেও পরিবর্তন আনা হয়। শুধু তাই নয়, পরিচালক সঞ্জয়লীলা বনশালি এবং অভিনেত্রী দীপিকা পাড়ুকোনকে খুনের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ।

গতমাসে ছবিটি মুক্তির আগে সুপ্রিম কোর্ট বিভিন্ন রাজ্যে ছবিটির ওপর জারি করা নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্য নির্দেশ দেয়।

বিভিন্ন রাজ্যে কার্নি সেনা-সহ বিভিন্ন সংগঠনের নানা প্রতিবাদ সত্ত্বেও ২৫ জানুয়ারি ছবিটি মুক্তি পায়। আন্দোলনের জেরে গুজরাত ও হরিয়ানার সিনেমা হল মালিকরা চলচ্চিত্রটি না দেখানোর সিদ্ধান্ত নিয়েছিল।

English summary
Karni Sena withdraws protest against Padmaavat

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.