• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জেহাদি মনোভাবের পরিচয় দিলেন কৃষকরা, কৃষি আইন প্রত্যাহার নিয়ে প্রতিক্রিয়া কঙ্গনা রানাওয়াতের

Google Oneindia Bengali News

অবশেষে কৃষক আন্দোলনের চাপে পড়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিতর্কিত তিনটি কৃষি আইন শুক্রবার প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নিলেন। এই তিন আইন পাশ হওয়ার পর এক বছরের বেশি সময ধরে কৃষকরা দিল্লির সিংঘু সীমান্ত সহ বিভিন্ন সীমান্তে এই আইনের বিরোধিত করে প্রতিবাদে বসেছিলেন। এই কৃষি আইন নিয়ে গত একবছর ধরে কম অশান্তির সৃষ্টি হয়নি। যদিও সবকিছুর শেষে জয় হল কৃষকদেরই। যদিও এদিন মোদী সরকারের সঙ্গে সুর মিলিয়েছেন বলিউডের বিতর্কিত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত।

কঙ্গনা রানাওয়াতের প্রতিক্রিয়া

কঙ্গনা রানাওয়াতের প্রতিক্রিয়া

কঙ্গনা ইনস্টাগ্রামে করা এক নেটিজেনের মন্তব্যে প্রতিক্রিয়া জানিয়েছেন। সেই পোস্টে লেখা ছিল, '‌রাজপথের শক্তি একমাত্র শক্তি যা গুরুত্বপূর্ণ, সেটা প্রমাণিত।'‌ এরপর ওই নেটিজে হ্যাশট্যাগ ব্যবহার করে কৃষকদের প্রতিবাদকে সমর্থন করেন। সেই পোস্টে প্রতিক্রিয়া জানিয়ে কঙ্গনা লিখেছেন, '‌দুঃখজনক, লজ্জাজনক এবং একবারেই অন্যায্য। সংসদে নির্বাচিত হয়েও, যদি রাজপথের মানুষ আইন তৈরি শুরু করে, তাহলে সেটাও একটা জেহাদি মনোভাবের পরিচয়।'‌ পাশাপাশি তিনি অভিনন্দন জানিয়েছেন, যাঁরা এই আইন চেয়েছেন তাঁদেরকে।

মোদী সরকারের ঐতিহাসিক সিদ্ধান্ত

মোদী সরকারের ঐতিহাসিক সিদ্ধান্ত

শুক্রবার জাতির উদ্দেশ্যে মোদী ঘোষণা করেন যে তিন আইন প্রত্যাহার করা হবে এবং সংসদের আসন্ন শীতকালীন অধিবেশনে আইন প্রণয়ন প্রক্রিয়া সম্পন্ন হবে। মোদী এরপর প্রতিবাদকারী কৃষকদের উদ্দেশ্যে তাঁদের আন্দোলন তুলে নেওয়ার জন্য বলেন এবং বাড়ি ফিরে যাওয়ার পরামর্শ দেন। কারণ নতুনভাবে সবকিছু শুরু হতে চলেছে।

 আগেও কৃষক আন্দোলন নিয়ে বিতর্কে জড়ান

আগেও কৃষক আন্দোলন নিয়ে বিতর্কে জড়ান

গত বছর নভেম্বরে কৃষকদের আন্দোলন যখন তুঙ্গে পৌঁছায়, কঙ্গনা তখন ফের বিতর্কে আসেন তাঁর মন্তব্যকে ঘিরে। তিনি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করে জানান যে বিলকিস বানো যিনি '‌শাহীন বাগ দাদি'‌ বলে পরিচিত, তিনি নাকি কৃষক আন্দোলনে অংশ নিয়েছেন এবং তাঁকে যে কোনও আন্দোলনের জন্য ভাড়া পাওয়া যায়। যদিও তিনি ভুয়ো খবর সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন বলে ব্যাপক ট্রোলের মুখোমুখি হন এবং যার ফলে টুইট মুছে দিতে বাধ্য হন কঙ্গনা।

কৃষকদের পাশে বলিউড

কৃষকদের পাশে বলিউড

তবে এই কৃষি আইন প্রত্যাহার করে নেওয়ায় খুশি বলিউডের অন্যান্য তারকারা। রাজনৈতিক নেতার প্রতিক্রিয়া জানানোর পাশাপাশি বলিউডের অভিনেতা-অভিনেত্রীরাও নিজেদের মতো করে এব্যাপারে প্রতিক্রিয়া জানিয়েছেন। সেই তালিকায় রয়েছেন কঙ্গনা রানাওয়াত , তাপসী পান্নু , রিচা চাড্ডা, সোনু সুদ এবং হিমাংশী খুরানার মতো অভিনেতা-অভিনেত্রীরা। তাঁরা তাঁদের প্রতিক্রিয়া জানাতে সোশ্যাল মিডিয়াকে বেছে নিয়েছেন। কৃষক আন্দোলনের সময়ও এই বলিউড তারকারা কৃষকদের সমর্থনে সোশ্যাল মিডিয়ায় একের পর এক পোস্ট করে গিয়েছিলেন। তবে ব্যতিক্রমী ছিলেন একমাত্র কঙ্গনা রানাওয়াতই। তিনি মোদী ও বিজেপি সরকারের সমর্থন নিয়ে কৃষকদের কাঠগড়ায় তুলতে পিছুপা হননি।



খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

উত্তরপ্রদেশে নির্বাচনে ঠেলা খেয়ে কৃষি বিল প্রত্যাহার করেছে, মোদীকে খোঁচা দিলেন ফিরহাদ হাকিম

English summary
Bollywood actress Kangana Ranaut has reacted to the repeal of three farm laws,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X