• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অন্তর্বর্তী জামিন পেলেন কঙ্গনা ও তাঁর বোন, হাজিরা দিতে হবে পুলিশের কাছে নির্দেশ হাইকোর্টের

সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানো ও রাষ্ট্রদ্রোহিতার মামলায় বম্বে হাইকোর্টের রায় সাময়িক স্বস্তি দিল বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত ও তাঁর দিদি রঙ্গোলি চাণ্ডেলকে। মঙ্গলবার হাইকোর্টের পক্ষ থেকে এই দুই অভনেত্রীর অন্তর্বতীকালীন জামিনের আবেদন মঞ্জুর করা হয়। তাঁদের বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরের ব্যাপারে পরবর্তী আদেশ ঘোষণা না হওয়া পর্যন্ত কোনও ব্যবস্থা নিতে মুম্বই পুলিশকে বারণ করল আদালত।

অন্তর্বর্তী জামিন পেলেন কঙ্গনা ও তাঁর বোন, হাজিরা দিতে হবে পুলিশের কাছে নির্দেশ হাইকোর্টের

তবে আদালত কঙ্গনা ও রঙ্গোলিকে ৮ জানুয়ারির আগে মুম্বই পুলিশের কাছে হাজিরা দিতে হবে বলেও জানিয়েছে। প্রসঙ্গত, কঙ্গনা রানাওয়াত ও রঙ্গোলি চাণ্ডেলের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল যে তাঁরা তাঁদের সোশ্যাল মিডিয়ার পোস্টের মাধ্যমে ঘৃণা ও সাম্প্রদায়িক অশান্তি ছাড়ানোর চেষ্টা করছে, এই সংক্রান্ত অভিযোগ ওঠার পর মুম্বইয়ের বান্দ্রার ম্যাজিস্ট্রেট আদালত পুলিশকে তাঁদের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেয়। এরপরই পুলিশ এফআইআর দায়ের করে। কঙ্গনা–রঙ্গোলির বিরুদ্ধে এই অভিযোগ করেছিলেন কাস্টিং ডিরেক্টর মুনাওয়ার আলি। তিনি জানান, এই দুই বোন তাঁদের সোশ্যাল মিডিয়ায় পোস্টের মাধ্যমে গোটা ফিল্ম ইন্ডাস্ট্রিকে অপমান করছে। এই এফআইআর বাতিল করার জন্য দুই বোন হাইকোর্টের দ্বারস্থ হন ১৭ অক্টোবর।

কঙ্গনা ও রঙ্গোলির আইনজীবী রিজওয়ান সিদ্দিকি যদিও আদালতকে আশ্বস্ত করে জানান যে ৮ জানুয়ারি দুপুর ১২টা থেকে ২টোর মধ্যে দুই বোন তাঁদের বয়ান রেকর্ডের জন্য মুম্বইয়ের বান্দ্রা পুলিশের কাছে আসবেন। কেন এই মামলায় রাষ্ট্রদ্রোহিতার মামলা আনা হয়েছে তা জানতে চেয়েছে আদালত। বিচারপতি এসএস শিন্ডে বলেন, '‌কেন রাষ্ট্রদ্রোহিতার মামলা নিয়ে আসা হল?‌ আমরা আমাদের ভারতের নাগরিকদের সঙ্গে এ ধরনের আচরণ করছি কেন?‌’ এ বিষয়ে আদালত পরবর্তী শুনানিতে রিপোর্ট জমা দিতে বলেছে। ১১ জানুয়ারি পরবর্তী শুনানি হবে বলে জানা গিয়েছে। ‌

কলকাতা : ভূগর্ভে সুড়ঙ্গ খুড়তে পরামর্শদাতা নিয়োগ করছে হিডকো

English summary
Bombay High Court grants interim bail to Kangana Ranaut and Rangoli Chandel in sedition case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X