• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের বিপাকে কঙ্গনা, নিজের মুম্বইয়ের ফ্ল্যাটের অনুমোদিত পরিকল্পনা লঙ্ঘনের অভিযোগ

মুম্বইতে খারে নিজের ফ্ল্যাটের অনুমোদিত প্ল্যান গুরুতর লঙ্ঘন করেছেন বিতর্কতি অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। তিনি তিনটে ফ্ল্যাটকে এককীকরণ করেছেন এবং ফ্লোর স্পেস ইনডেক্স (‌এফসিআই)‌ দিয়ে ফাঁকা জায়গা ঢেকে দিয়েছেন। বিএমসি যাতে আগেভাগে কোনও পদক্ষেপ না করতে পারে তার জন্য অভিনেত্রী অর্ন্তবর্তীকালীন নিয়ন্ত্রণের আবেদন খারিজ করার সময় দিনদোশী সিভিল আদালত এই বিষয়টি পর্যবেক্ষণ করে।

ফের বিপাকে কঙ্গনা, নিজের মুম্বইয়ের ফ্ল্যাটের অনুমোদিত পরিকল্পনা লঙ্ঘনের অভিযোগ

সিটি সিভিল কোর্টের বিচারক এলএস চৌওহান কঙ্গনার আবেদন, যা ১৭ ডিসেম্বর করা হয়েছিল, তা খারিজ করে বলেন, '‌আমি দেখেছি আবেদনকারী নিজের তিনটে ফ্ল্যাটকে একসঙ্গে করে একটি ফ্ল্যাটে পরিণত করেছেন।’‌ বিচারক আরও বলেন, '‌তিনি নিজের সুবিধার্থে সাঙ্ক এরিয়া, নালার জায়গা ও কমন প্যাসেজ ঢেকে দিয়েছেন এবং এর সঙ্গে ফ্রি ইন্টো হ্যাবিটেবল এরিয়াও কভার করে দেন। এটি বিএমসি দ্বারা অনুমোদিত পরিকল্পনা লঙ্ঘন করা হয়েছে।’ ২৮ ডিসেম্বর বিচারক তাঁর আদেশে যোগ করেছেন এফএসআই বা মেঝে অঞ্চলের অনুপাত (এফএআর), একমাত্র জমির অংশে নির্মিত সর্বোচ্চ ক্ষেত্র।‌

বিএমসি অভিনেত্রীকে এমআরটিপি আইনের ৫৩(‌১)‌–এর ধারায় নোটিশ পাঠায়, যার পরিপ্রেক্ষিতে কঙ্গনা রানাওয়াত সিটি সিভিল আদালতে চ্যালেঞ্জ জানিয়ে মামলা করেন। বিএমসির নির্দেশে বলা হয় যে কঙ্গনা রানাওয়াত মালিকানাধীন তিনটে ফ্ল্যাট তাদের অনুমতি বিনা যে সংযোজন ও পরিবর্তন করা হয়েছে তা যেন তাদের প্রকৃত অবস্থায় ফিরিয়ে দেওয়া হয়, অর্থাৎ যে অনুমোদিত পরিকল্পনা ছিল সেটাই যেন রাখা হয়।

অন্যদিকে, কঙ্গনার আইনজীবী রিজওয়ান সিদ্দিকি এই নোটিসের পরিপ্রেক্ষিতে জানান যে এই নোটিশ ও অর্ডারগুলি অস্পষ্ট ছিল এবং তাতে অবৈধ নির্মাণের নির্দিষ্ট প্রকৃতি ও বিবরণ বর্ণনা করা নেই। এছাড়াও নোটিশে অনুমোদিত পরিকল্পনার ব্লুপ্রিন্ট ও পরিমাপের মতো বিবরণও নেই।

কলকাতাঃ নতুন বছরে নতুন মেকওভারে খুলে যেতে পারে মহাকরণ

১৪মে-র পর বিজেপিকে খুঁজে পাওয়া যাবে না, চ্যালেঞ্জ জ্যোতিপ্রিয়র

English summary
Kangana Ranaut violated the sanctioned plan of her Mumbai flat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X