• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'আর্টিক্যাল ১৫' ঘিরে কার্নি সেনা-পরশুরাম সেনার হুমকি! কোন সত্যি ঘটনাকে ঘিরে বিতর্ক

  • |

'পদ্মাবত', 'মণিকর্ণিকা'-এর পর এবার 'আর্টিক্যাল ১৫' । ফের একবার কার্নি সেনার কোপে বলিউড ফিল্ম। অনুভব সিনহা পরিচালিত ও আয়ুষ্মান খুরানা অভিনীত এই ফিল্মকে ঘিরে এবার হুঁশিয়ারি জারি করল কার্নি সেনা ও পরশুরাম সেনা। দেশে শ্রেণিগত ভেদাভেদ ঘিরে এক চিত্রনাট্য তুলে ধরেছে এই ছবি। আর তার মুক্তির আগেই ফুঁসে উঠেছে এই দুই কট্টরপন্থী সংগঠন। কেন এমন হুঁশিয়ারি? ফিল্ম মোড়ক খুলেছে কোন সত্যি ঘটনার? দেখে নেওয়া যাক এর উত্তর।

কোন সত্যি ঘটনা প্রকাশ্যে আসছে?

কোন সত্যি ঘটনা প্রকাশ্যে আসছে?

'আর্টিক্যাল ১৫' ছবির ট্রেলারেই বার্তা দেওয়া রয়েছে 'চমকে দেওয়ার মতো সত্যি ঘটনাবলী'। আর এই ট্যাগলাইনই সম্ভবত ছবির জন্য সমস্যা তৈরি করতে চলেছে। ছবির ট্রেলারেই দেখানো হয়েছে, দুই দলিত কন্যার মৃতদেহ উদ্ধার ঘিরে জমাট বাঁধা ক্ষোভই ছবির মূল উপজীব্য হয়ে উঠেছে। কিন্তু এই ঘটনার সঙ্গে বাস্তবের এক ঘটনার মিল উঠে আসছে।

বাস্তবের কোন ঘটনা অনুপ্রাণিত করেছে ছবিকে?

বাস্তবের কোন ঘটনা অনুপ্রাণিত করেছে ছবিকে?

উত্তরপ্রদেশের বাদাউনে কয়েকদিন আগে দুই দলিত ঘরের সন্তানের মৃতদেহ উদ্ধার হয় ।দেখা যায়, গাছে ঝুলন্ত অবস্থায় রয়েছে দুটি দেহ। 'আর্টিক্যাল ১৫' ছবির ট্রেলারে এমনই এক ঘটনা দেখানো হয়েছে। আর তা নিয়েই ক্ষোভ দেশের কট্টরপন্থী ব্রাহ্মণ সংগঠন পরশুম সেনা।

পরশুরাম সেনার অভিযোগ

ব্রাহ্মণ সংগঠন পরশুরাম সেনার দাবি, ছবিতে ব্রাহ্মণদের ভাবমূর্তি খারাপ করার চেষ্টা চলছে। ছবিতে দেখানো দুই দলিত মেয়ের মৃত্য়ুর নেপথ্যে ব্রাহ্মণরা রয়েছেন বলে দেখানো হচ্ছে বলে দাবি সংগঠনের।

কার্নিসেনা হুঁশিয়ারি হল- মালিকদের

কার্নিসেনা হুঁশিয়ারি হল- মালিকদের

দেশের বিভিন্ন মাল্টিপ্লেক্সের মালিকদের হুঁশিয়ারি দিয়ে রেখেছে কার্নি সেনা। এমনই দাবি সূত্রের। কার্নিসেনার দাবি, এই ছবি হল-গুলিতে কিছুতেই প্রদর্শিত করা যাবে না। এজন্য দেশের বেশ কয়েকটি জায়গায় প্রতিবাদেও নামতে দেখা যায় কার্নি সেনাকে।

English summary
Is Film Article 15 a threat to Parshuram Sena and Karni Sena .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X