• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুম্বইয়ের ভার্সোভা কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন ইরফান খান

বুধবার মারা গেলেন বলিউড ও হলিউড অভিনেতা ইরফান খান। ৫৩ বছর বয়সে মুম্বইয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি মঙ্গলবার কোলোন সংক্রমণ নিয়ে মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে ভর্তি হন। ইরফা ২০১৮ সাল থেকে বিরলতম ক্যান্সার নিউরোএন্ডোক্রাইন টিউমারের সঙ্গে লড়াই করছিলেন।

ভার্সোভা কবরস্থানে সমাধিস্থ করা হয় অভিনেতাকে

ভার্সোভা কবরস্থানে সমাধিস্থ করা হয় অভিনেতাকে

ইরফানের পরিবার থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘‌মৃত্যুর ঘোষণা করার পরই ইরফানকে সমাধিস্থ করা হবে ভার্সোভা কবরস্থানে দুপুর ৩টের সময়। সেখানে উপস্থিত থাকবেন তাঁর পরিবার, ঘনিষ্ঠ আত্মীয় ও বন্ধুরা। সকলেই তাঁকে শেষ শ্রদ্ধা জানাবেন এবং তাঁর এই অকাল প্রয়াণে শোকপ্রকাশ করবেন। ইরফান তাঁর লড়াইয়ে খুব শক্ত ছিলেন এবং এই ক্ষতিতেও আমাদের সকলকে শক্তিশালী হতে হবে।'‌ বুধবার দুপুরে ভার্সোভা কবরস্থানে ইরফানকে সমাধিস্থ করা হয়। দুই ছেলে বাবিল ও আয়ান শেষকৃত্য করে বাবার। মোট পাঁচজন পরিবারের সদস্য এই শেষকৃত্যে উপস্থিত ছিলেন।

বিশাল ভরদ্বাজ বাদে বলিউডের কেউই আসেননি

বিশাল ভরদ্বাজ বাদে বলিউডের কেউই আসেননি

করোনা সংক্রমণের কারণে লকডাউনের জন্য ইরফানের বলিউড ইন্ডাস্ট্রির বন্ধুরা শেষ সময়ে তাঁর পাশে থাকতে পারেননি। যদিও চিত্র নির্মাতা বিশাল ভরদ্বাজ, যিনি ইরফানের সঙ্গে হায়দার ও ৭ খুন মাফের মতো ছবি করেছেন, তিনি কবরস্থানে এসে ইরফানকে শেষ শ্রদ্ধা জানিয়ে যান। কবরস্থানের প্রবেশদ্চবারে কড়া নিরাপত্তা মোতায়েন করা ছিল। অতিরিক্ত ভিড়ের জন্য কাউকে ঢুকতে দেওয়া হচ্ছিল না।

যোদ্ধার মতো লড়ে গিয়েছেন ইরফান

যোদ্ধার মতো লড়ে গিয়েছেন ইরফান

ইরফানের মৃত্যুর খবর পেয়েই পরিচালক সুজিত সরকার প্রথম টুইট করে এই খবরটি জানিয়েছিলেন। ২০১৮ তে ইরফান খানের বিরল অসুখ নিউরোএন্ডোক্রাইন টিউমার ধরা পড়ে। এরপর লন্ডনে একবছর থেকে চিকিৎসা চলেছে তাঁর। কিছুটা সুস্থ হয়েই যোগ দিয়েছিলেন আংরেজি মিডিয়ামের শুটিংয়ে। ২০১৮ সালে ক্যান্সারের সঙ্গে তাঁর লড়াইয়ের সম্পর্ক বলতে গিয়ে লিখেছিলেন, ‘‌আমি বিশ্বাস করি, জীবনের কাছে আমি আত্মসমর্পণ করেছি।'‌ দুচোখ দিয়ে জীবনকে যেভাবে দেখেছেন তিনি সেই কথাই লিখেছিলেন তাঁর সেই নোটে। বিরল ক্যান্সারে আক্রান্ত হয়েও ভেঙে পড়েননি। লড়াই করে গিয়েছেন। তার নোটের সব শেষে তিনি লিখেছেন, ‘‌মনে হচ্ছে যেন এই প্রথমবারের মতো আমি জীবনের স্বাদগ্রহণ করছি। জীবনটা সত্যিই ম্যাজিক।'‌

English summary
Irrfan's last rites were performed at the Versova kabristan in Mumbai on Wednesday afternoon. His sons Babil and Ayan performed his last rites, with barely five members from his family in attendance.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X