• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইরফানের প্রেম কাহিনি: পাঠান পরিবারের ছেলে বাঙালি মেয়ের প্রেমে পড়লেন! এরপর কী ঘটেছে

'আংরেজি মিডিয়াম ' ফিল্মটি যাঁরা দেখেছেন, তাঁরা ইরফানের প্রেম কাহিনির সঙ্গে ছবির বেশ কয়েকটি দৃশ্যের মিল পেতে পারেন। একদিকে রুক্ষ মরুপ্রান্তরে বেড়ে ওঠা এক ছেলে আর অন্যদিকে, রাজধানীর চাকচিক্যে উন্নতমানের জীবনে এগিয়ে চলা আর এক মেয়ে, এঁদের দু'জনের প্রেম কাহিনি কিছু কম জমজমাট নয়।

শুরুর কাহিনি

শুরুর কাহিনি

ফ্ল্যাশব্যাকে চলে যাওয়া যাক রাজস্থানের রাজপুতদের এলাকা জয়পুরে। সেখানে নিজের ছন্দে বেড়ে উঠছিল এক পাঠান পরিবারের ছেলে। ছেলে যতই বড় হয়, ততই তাঁকে নিয়ে ভাবনা শুরু হয় পরিবারে। তবে সকলেই নিশ্চিন্ত ছিলেন যে বাবার মতোই ইরফানও পারিবারিক ব্যবসা ধরে রাখবে। জয়পুরে কার্যত বাড়ি ভাড়া দিয়ে সংসার চলত ইরফানদের। এরপর ঘটে যায় এক কাণ্ড! (ভিডিও কৃতজ্ঞতা -ইউটিউব, হেডলাইনস টুডে)

 শুরু লড়াই

শুরু লড়াই

ইরফান যখনই নিজের মাস্টার্স শেষ করছেন, ততদিনে সকলেই নিশ্চিন্ত যে ছেলে আর যাই হোক পাড়ায় ক্রিকেট খেললেও, ক্রিকেটার হবেন না। কারণ ইরফানের ক্রিকেটার হওয়ার স্বপ্ন ছিল প্রবল। এদিকে, ততদিনে লুকিয়ে লুকিয়ে দিল্লির ন্যাশনাল ড্রামা স্কুলের খোঁজ নিতে শুরু করেছেন ইরফান।

 এল আমন্ত্রণ

এল আমন্ত্রণ

এরপর মাস্টার্স শেষ হতে না হতেই দিল্লি থেকে ন্যাশনাল স্কুল অফ ড্রামার আমন্ত্রণ চলে এল। ছেলের মনে তখন একটাই বাসনা, 'অভিনেতা' হতে হবে, 'নায়ক' কে ছাপিয়ে গিয়ে অভিনেতা হতে হবে! আর বাড়ির লোককে অবাক করে পাড়ি দিলেন দিল্লিতে। এপর্যন্ত কাহিনি অনেকটা 'আংরেজি মিডিয়াম' ফিল্মের মতো মনে হতেই পারে১ তবে এরপর ঘটল আসল কাণ্ড।

 প্রেমে পড়ার পালা!

প্রেমে পড়ার পালা!

এনএসডি পৌঁছেই ইরফানের সঙ্গে আলাপ হল বঙ্গতনয়া সুতপার। সুতপা শিকদারের সঙ্গে শুরু হল বন্ধুত্ব। কখনই যে ন্যাশনাল স্কুল অফ ড্রামার দুই শিক্ষার্থী প্রেমে পড়ে গেলেন তা নিজেরাও ঠাওরাতে পারলেন না। শুরু হল সফর।

 বিয়ে ও এক নতুন পর্ব

বিয়ে ও এক নতুন পর্ব

এরপর ১৯৯৫ সালে কোর্টে বিয়ে সারলেন ইরফান ও সুতপা। ছোট করেই আয়োজন হয়েছিল বিয়ের। ততদিনে সুতপা বলিউডের একজন নামী স্ক্রিনপ্লে রাইটার। সুতপার লেখা সংলাপ বিভিন্ন ফিল্মে জায়গা করে নিচ্ছিল। আর ইরফানও ততদিনে বলিউডে পরিচিতি পেয়ে গিয়েছিলেন। এরপর সংসার আলো করে আসে দুই সন্তান। চলতে থাকে 'কারওয়াঁ' (সফর), যা মাঝ রাস্তায় থামিয়ে দিয়ে , অন্য পথে এগিয়ে গেলেন ইরফান।

English summary
Irrfan Khan's Love story with Bengali girl Sutapa Sikdar.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X