• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌‘‌ইন্ডিয়ান ২’‌–এর সেটে দুর্ঘটনায় মৃত তিন, এক কোটি টাকা দিলেন কমল হাসান

একটুর জন্য প্রাণে বাঁচলেন কমল হাসান। বুধবার ১৯ ফেব্রুয়ারি রাতে '‌ইন্ডিয়ান ২’‌ সিনেমার সেটে বিশাল দুর্ঘটনা হয়। তিনজন টেকনিশিয়ানের (‌ শ্রী কৃষ্ণ, মধু ও চন্দ্রন)‌ ওপর ক্রেন পড়ে যায় এবং তাঁরা ঘটনাস্থলেই মারা যান। এই ঘটনায় আহত হয়েছেন আরও ১২ জন।

মৃতর পরিবারদের এক কোটি টাকা দান

মৃতর পরিবারদের এক কোটি টাকা দান

কমল হাসান এই ঘটনার খবর জানা মাত্রই সঙ্গে সঙ্গে পদক্ষেপ করেন এবং তাঁর দলকে নির্দেশ দেন যে আহতদের নিকটবর্তী হাসপাতালে যেন নিয়ে যাওয়া হয়। দুর্ঘটনায় নিহত তিন জনের পরিবারকে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছন অভিনেতা কমল হাসান। তিনি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‌আমি নিহতদের পরিবারদের এক কোটি টাকা দান করব। যে জীবনগুলি হারিয়ে গিয়েছে এই অর্থ সেই ক্ষতিপূরণ করতে পারবে না।'‌ নিহতদের মধ্যে একজন অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর, অপর দু-জন টেকনিশিয়ান। অভিনেতা বলেন, ‘‌এই ঘটনা ইঙ্গিত দিচ্ছে এখনও সিনে ইন্ডাস্ট্রির মানুষদের সুরক্ষা নিয়ে প্রশ্ন রয়েছে। আমি আমার বন্ধুদের আজ সকালে বলেছি যে এই ইন্ডাস্ট্রিতে যাতে ভবিষ্যতে এ ধরনে মর্মান্তিক দুর্ঘটনা না ঘটে তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া দরকার। আমরা গর্ববোধ করি যে সিনেমাটি কত কোটি বাজেটের উপর নির্মিত এবং আমি ব্যক্তিগতভাবে এই কথা বলতে লজ্জা বোধ করছি যে আমরা চলচ্চিত্রের জন্য কাজ করা লোকদের সুরক্ষা দিতে পারিনি।'‌ এর সঙ্গে আরও যোগ করে তিনি বলেন, ‘‌আমার পক্ষ থেকে আমি ১ কোট্‌ টাকা নিহতদের পরিবারকে দান করলাম এবং এটা আমি যেটা পেরেছি করেছি। তবে আমরা যা হারিয়েছি এটা তার ক্ষতিপূরণ হতে পারে না। কিছুজন খুবই দরিদ্র পরিবার থেকে এসেছেন। তিনবছর আগে আমার একটা দুর্ঘটনা হয়েছিল। আমি জানি এ ধরনের দুর্ঘটনা থেকে কিভাবে সুস্থ হয়ে ওঠা যায়। তিনজনের মধ্যে একজনেরই সামর্থ্য রয়েছে।'‌

ভয়াবহ দুর্ঘটনার অভিজ্ঞতা বললেন কমল হাসান

ভয়াবহ দুর্ঘটনার অভিজ্ঞতা বললেন কমল হাসান

মৃত শ্রী কৃষ্ণর প্রসঙ্গে কমল হাসান বলেন, ‘‌তিনি আমার সঙ্গে অ্যাসিট্যান্ট হিসাবে কাজ করেছেন এবং দুর্ঘটনার আগের দিনই তিনি আমার কাছে এসে গর্বের সঙ্গে বলেছিলেন যে তিনি শঙ্করের সঙ্গে কাজ করছেন দু'‌দিন হল। আর আজকে তিনি আর নেই।'‌ জনপ্রিয় কার্টুন শিল্পী মাধনের জামাই ছিলেন কৃষ্ণ। প্রসঙ্গত, বরাত জোরে কমল হাসান ও ছবির পরিচালক শংকর যে বেঁচে গিয়েছেন, সে কথাও জানিয়েছেন তিনি। অভিনেতা জানান, মাত্র চার সেকেন্ড এদিক ওদিকের জন্য তাঁরা এ যাত্রায় রক্ষা পেয়েছেন। ঘটনার ৪ সেকেন্ড আগে ডিরেক্টর ও ক্যামেরাম্যান সেখান থেকে সরে যান। ছবির নায়িকা কাজল ও তিনিও দুর্ঘটনার জায়গায় দাঁড়িয়েছিলেন। কিন্তু কয়েক সেকেন্ড আগেই তাঁরা সরে আসেন।

প্রযোজনা সংস্থা ক্ষতিপূরণ দেয়নি

প্রযোজনা সংস্থা ক্ষতিপূরণ দেয়নি

কমল হাসানের পাশাপাশি কিলপক হাসপাতালে মৃত তিনজনের প্রতি শ্রদ্ধা জানিয়ে আসেন পরিচালক শঙ্কর। যদিও শঙ্কর বা লাইকা প্রযোজনা সংস্থার পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও ক্ষতিপূরণের ঘোষণা করা হয়নি।

English summary
indian 2 accident died 3 kamal haasan donate 1 crore to decased family
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X