• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বায়োপিকের জন্য সচিন থেকে সঞ্জু,কে কত টাকা নিয়েছেন? প্রতিবেদনের মাধ্যমে বিস্তারিত জেনে নিন

Google Oneindia Bengali News

বলিউড বায়োপিক সিনেমা দিয়ে বরাবর বক্স অফিসে আলোড়ণ তুলেছে। বিনোদনের মধ্য় দিয়ে মেলে ধরেছে বেশকিছু তারকা বা সমাজের বিশেষ মানুষগুলোর জীবনকাহিনি। চিত্রনাট্যের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে তাদের অজানা তথ্য়। চোখে আঙুল দিয়ে দেখানো হয়েছে, সমাজের অন্ধকার জগতকে। পতিত নারীকে দেখানো হয়েছে আলোর দিশা।

চলচ্চিত্র নির্মাতারা সমাজের সুপরিচিত ব্যক্তি বা তারকাদের কাছে যান এবং তাদের জীবনের দৃষ্টিভঙ্গী, অভিজ্ঞতা সম্পর্কে অনুসন্ধান করেন। তারপর সেই মৌখিক বিবরণকে চিত্রনাট্যের মাধ্যমে ফুটিয়ে তোলেন পরিচালকরা। সিনেমা নির্মাতারা বায়োপিকগুলি তৈরি করে দর্শকদের মধ্যে নতুন কিছু জানার আগ্রহ গড়ে তোলেন। তবে যাদের জীবনকে কেন্দ্র করে বায়োপিকগুলি তৈরি হয়েছে, তারা কিন্তু সবাই পারিশ্রমিক নিয়েছেন। এই প্রতিবেদনের মাধ্য়মে তুলে ধরা হল, তাদের পারিশ্রমিকের অঙ্ক।

ছাপাকের জন্য লক্ষ্মী আগরওয়াল

ছাপাকের জন্য লক্ষ্মী আগরওয়াল

ছাপাক মালতী নামের এক যুবতীর গল্প। সহজ-সরল সাধারণ ঘরের মেয়ে। নাঈম খান নামের এক পারিবারিক বন্ধু তার উপরে যখন অ্য়াসিড নিক্ষেপ করে তখন তার বয়স ছিল মাত্র ১৫। এই মর্মান্তিক ঘটনার ফলে সে মানসিকভাবে অসুস্থ হয়ে পড়ে। যাই হোক, তিনি হাল ছেড়ে দেননি, ন্যায়বিচারের জন্য লড়াই চালিয়ে যান। ছাপাক চলচ্চিত্রটি তার সংগ্রামের বর্ণনা দেয়।

ছপাক-এ লক্ষ্মী আগরওয়ালের ভূমিকায় অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। লক্ষ্মী আগরওয়ালকে প্রায় ১৩ লখ টাকা দেওয়া হয়েছিল।

পান সিং তোমারের ভাগ্নে পন সিং তোমর

পান সিং তোমারের ভাগ্নে পন সিং তোমর

পান সিং তোমর২০১২ সালে মুক্তি পায়। এটি একজন ভারতীয় ক্রীড়াবিদের গল্প যিনি পরপর তিন বছর ধরে স্বর্ণপদক জিতেছিলেন। পান সিং তোমার ভাইপো পেয়েছেন ১৫ লখ টাকা। ইরফান খান পান সিং এর চরিত্রে অভিনয় করেছিলেন।

 সচিন তেন্ডুলকর: এ বিলিয়ন ড্রিমস এর জন্য শচীন

সচিন তেন্ডুলকর: এ বিলিয়ন ড্রিমস এর জন্য শচীন

সচিন তেন্ডুলকর, বিশ্বজুড়ে রয়েছে তার প্রশংসা। তার বায়োপিকের জন্য শচীন টেন্ডুলকার নিয়েছেন ৪০ কোটি টাকা।

 প্রকাশ আমতে

প্রকাশ আমতে

ডক্টর প্রকাশ বাবা আমতে একজন ডাক্তার যিনি পশ্চিম মহারাষ্ট্রের জঙ্গলে বসবাসকারী আদিবাসীদের উদারভাবে সাহায্য করেছেন। তিনি তার বায়োপিকের জন্য কোনও অর্থ পাননি, তবে তিনি তার আশ্রমের জন্য অর্থ পেয়েছেন।

 মেরি কমের জন্য মেরি কম

মেরি কমের জন্য মেরি কম


মেরি কম একজন ভারতীয় অলিম্পিক বক্সার যিনি পাঁচটি বিশ্ব অপেশাদার বক্সিং চ্যাম্পিয়নশিপ জিতেছেন এবং একমাত্র মহিলা যিনি ছয়টি বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে পদক জিতেছেন। তিনি একজন মণিপুরী। এই ছবিতে তিনি তার সংগ্রামের কথা বলেছেন। এই ছবির জন্য ২৫ লাখ টাকা পারিশ্রমিক দাবি করেছেন মেরি।

 সঞ্জুর জন্য সঞ্জয় দত্ত

সঞ্জুর জন্য সঞ্জয় দত্ত

সঞ্জয় দত্ত,অভিনেতা সুনীল দত্ত এবং অভিনেত্রী নার্গিসের ছেলে। প্রযোজকরা সঞ্জুর জন্য প্রায় ৯-১০ কোটি টাকা প্রস্তাব করেছিলেন, যা এটির মুক্তির পরে অনেক বিতর্কের জন্ম দেয়।

কিন্তু বক্স অফিসে খুব ভালো ব্যবসা করে সিনেমাটি।

 আজহারের পক্ষে মোহাম্মদ আজহারউদ্দিন

আজহারের পক্ষে মোহাম্মদ আজহারউদ্দিন

আজহার ছবিটি ভারতীয় ক্রিকেটার আজহারউদ্দিন এবং তার এলোমেলো জীবনের গল্প বলে। এই ক্রিকেটার কোনো পারিশ্রমিক নেননি। কারণ ছবিটির উদ্দেশ্য ছিল দর্শকদের কাছে তার চরিত্রের ইতিবাচক দিকটি তুলে ধরা।

ভাগ মিলখা ভাগের জন্য মিলখা সিং

ভাগ মিলখা ভাগের জন্য মিলখা সিং


মিলখা সিং, ভারতের ফ্লাইং শিখ নামেও পরিচিত। একজন ভারতীয় ক্রীড়াবিদ যিনি অলিম্পিকের ফাইনালে পৌঁছানোর জন্য় প্রথম ভারতীয় ছিলেন। মিলখা সিংকে তার সমুদ্রযাত্রার কথা বিশ্বকে জানানোর জন্য ১ কোটি টাকা দেওয়া হয়েছিল, কিন্তু দুঃখের বিষয়, আমাদের ফ্লাইং সিং সেই বছর ১৮ জুন মারা যান।

 দঙ্গলের জন্য মহাবীর সিং ফোগাট

দঙ্গলের জন্য মহাবীর সিং ফোগাট

মহাবীর সিং ফোগাট ছিলেন একজন কুস্তিগীর যিনি ভারতের হয়ে স্বর্ণপদক জিততে চেয়েছিলেন। যখন তিনি তা করতে ব্যর্থ হন, তখন তিনি তার মেয়েদের কুস্তিগীর রূপে দেখতে চেয়েছিলেন এবং দেশকে গর্বিত করতে শিখিয়েছিলেন। এই গল্পে মহাবীর সিং এবং তার কন্যাদের জীবনকাহিনি তুলে ধরা হয়। তিনি এই ছবির জন্য ৮০ লক্ষ টাকা দাবি করেছিলেন।

মহেন্দ্র সিং ধোনি,এম.এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরি

মহেন্দ্র সিং ধোনি,এম.এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরি

এই সিনেমাটি মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে। একজন টিকিট পরীক্ষক থেকে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক হওয়া পর্যন্ত তার যাত্রা সিনেমায় তুলে ধরা হয়। অসামান্য অভিনেতা সুশান্ত সিং রাজপুত এই চরিত্রে অভিনয় করেছিলেন। দর্শকরা আকর্ষণীয় অভিনয়ের জন্য প্রশংসা করেছিলেন। মাইক্রোসফট, এই ছবিটিতে ৪৫ কোটি টাকা বিনিয়োগ করেছে।

রণবীর থেকে জন আব্রাহাম, অনেক তারকাই বড় ব্র্যান্ডের অনুমোদন প্রত্যাখ্যান করেছেন এবং মানুষের হৃদয় জয় করেছেনরণবীর থেকে জন আব্রাহাম, অনেক তারকাই বড় ব্র্যান্ডের অনুমোদন প্রত্যাখ্যান করেছেন এবং মানুষের হৃদয় জয় করেছেন

English summary
how much money did they charge for their biopics
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion