• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তিনশো কোটি রোজগার করেও বক্স অফিসে ফ্লপ ব্রহ্মাস্ত্র!

Google Oneindia Bengali News

বলিউডের ছবি 'ব্রহ্মাস্ত্র' বক্স অফিসে প্রচুর আয় করছে। মুক্তির প্রথম দিনেই ভালো পারফর্ম করে অনেক রেকর্ড গড়েছে ছবিটি। বছরের শুরু থেকেই হিন্দি ছবির জন্য এ বছর বিশেষ কিছু হয়নি। অনেক বড় অভিনেতার ছবিও বক্স অফিসে শোচনীয়ভাবে ফ্লপ হয়েছে। এমন পরিস্থিতিতে রণবীর-আলিয়ার এই ছবি বলিউডের ডুবন্ত নয়াকে কিনারা দেখানোর কাজ করেছে। তবে ছবিটি নিয়ে মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে। এমন পরিস্থিতিতে অনেকেই জানতে চান এই ছবি হিট নাকি ফ্লপ।

কত আয় করল সিনেমাটি

কত আয় করল সিনেমাটি

অয়ন মুখোপাধ্যায় পরিচালিত 'ব্রহ্মাস্ত্র' ছবিটি তার ভিন্ন জগতের কারণে দর্শকদের মন জয় করতে অনেকাংশে সফল হয়েছে। প্রতিদিনই চমকপ্রদ পরিসংখ্যানে আয় করছে ছবিটি। দ্বিতীয় সপ্তাহান্তে আবারও লাফিয়ে উঠেছে ছবির আয়। ৪১০ কোটির বিশাল বাজেটে তৈরি এই ছবিটি। চলতি বছরে সেভাবে কোনও বলি ছবি সাফল্য পায়নি, এই সিনেমাটি সাফল্য পেয়েছে। ছবিটি সাফল্যের জন্য নির্মাতারা থেকে ছবির পুরো টিম খুব খুশি হয়েছে। বিশ্বজুড়ে ৩৬০ কোটি আয় ছাড়িয়েছে। এই বছরের সর্বোচ্চ আয় করা বলিউড সিনেমা হল ব্রহ্মাস্ত্র।

কত কোটির বাজেট ছিল 'ব্রহ্মাস্ত্র'

কত কোটির বাজেট ছিল 'ব্রহ্মাস্ত্র'

এই সিনেমার চার মাস আগেই মুক্তি পেয়েছিল 'দ্য কাশ্মীর ফাইলস'। বক্স অফিসে ছবিটি ৩৪০ কোটি টাকা সংগ্রহ করেছিল। প্রায় ব্রহ্মাস্ত্রের সমান। দ্য কাশ্মীর ফাইলের উৎপাদন বাজেট ছিল মাত্র ১৫ কোটি টাকা। ব্রহ্মাস্ত্র সিনেমাটি বড় বাজেটের। ছবি মুক্তি পাবার পর বক্স অফিসে ভালোই আয় করেছে। যা ৩০০ কোটি ছাড়িয়ে গেছে। যদিও অনুগামীদের এই সিনেমার ল্যান্ডিং কস্ট সম্পর্কে জানার আগ্রহ আছে। যদিও অনেকেই হয়তো জানেন না ল্যান্ডিং কস্ট সম্পর্কে বা এটি আসলে কী। সিনেমার জন্য নির্মাতারা যে পরিমাণ অর্থ ব্যয় করে, সেটাকে ল্যান্ডিং কস্ট বলে। তার মধ্যে প্রচার, বাজেট, অন্যান্য সমস্ত খরচই ধরা হয়। সূত্র মারফত জানা গিয়েছে এই সিনেমার বাজেট ছিল ৪১০ কোটি টাকা। ইতিমধ্যে ৩৪০ কোটির গণ্ডী অতিক্রম করে ফেলেছে 'ব্রহ্মাস্ত্র' সিনেমাটি।

 কী জানিয়েছেন রণবীর

কী জানিয়েছেন রণবীর

সিনেমাটি নিয়ে রণবীর একবার জানিয়েছেন, ভিএফএক্স-কাস্ট-গল্প, ছবিকে সুন্দর বলিউড ছবি হিসেবে গড়ে তুলেছে। ভিএফএক্সের বাজেট কিন্তু ছাড়িয়ে গেছে। সিনেমাটি হিট করার জন্য ৩৫০ থেকে ৬০০ কোটি টাকার ব্যবসা করতে হবে। মাত্র চারটি বলিউড মুভি ৬০০ কোটি টাকা আয় করতে সক্ষম হয়েছে। মহামারীর সময় থেকে একটিও এই টাকাতে পৌছাতে পারেননি।

 কারা কারা সিনেমায় অভিনয় করেছেন

কারা কারা সিনেমায় অভিনয় করেছেন

৯ সেপ্টেম্বর মুক্তি পাওয়া এই ছবিটি মাত্র নয় দিনের ভুল ভুলাইয়া ২ এর আজীবন সংগ্রহের রেকর্ড ভেঙে দিয়েছে। তিন ভাগে মুক্তি পাবে ছবিটি। ছবিটির প্রথম অংশ অনেক প্রশ্ন অসমাপ্ত রেখে গেছে, যার উত্তর পেতে মানুষকে অপেক্ষা করতে হবে এর দ্বিতীয় অংশের জন্য। এই সিনেমায় রণবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, নাগার্জুন, মৌনী রায়ের মতো অভিনেতাদের দেখা গিয়েছিল ছবির প্রথম ভাগে।

দ্য কাশ্মীর ফাইলসকে পিছনে ফেলে দিয়েছে সিনেমাটি

দ্য কাশ্মীর ফাইলসকে পিছনে ফেলে দিয়েছে সিনেমাটি

বক্স অফিসের ভাটা কাটিয়ে সাফল্য নিয়ে এসেছে বলিউড ছবি 'ব্রহ্মাস্ত্র'। পরপর কয়েকটি বিগ বাজেট ছবির পতনের পর চারশো কোটি টাকার ব্রহ্মাস্ত্রও বয়কটের মুখে পড়েছিল। দেশজুড়ে সব ভাষায় ১৫.৫-১৬ কোটি টাকার মধ্যে আয় করেছে সিনেমাটি। সব মিলিয়ে বক্সঅফিসে এই সিনেমার সংগ্রহ ২০০ কোটি হলেও বিশ্বজুড়ে এই সিনেমা প্রায় ৩৫০ কোটি ছুঁয়ে ফেলেছে এখন পর্যন্ত। এর অর্থ হল, বছরের সর্বাধিক আয়যুক্ত সিনেমা দ্য কাশ্মীর ফাইলসের আজীবন আয় করা ৩৪০ কোটির গণ্ডী অতিক্রম করে ফেলেছে 'ব্রহ্মাস্ত্র'।

গর্বের খবর! Oscars 2023-এ জায়গা পেল গুজরাটি সিনেমা Chhello Showগর্বের খবর! Oscars 2023-এ জায়গা পেল গুজরাটি সিনেমা Chhello Show

English summary
how did the bollywood movie brahmastra flop after earning so much at the box office
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X