• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এনকাউন্টার: বলিউড যেভাবে 'অপরাধী'কে সাজা দিয়েছে যুগের পর যুগ ! কিছু ছবির তালিকা

  • |

তাপসী পান্নু এদিন কানপুরে গ্যাংস্টার বিকাশ দুবের এনকাউন্টার নিয়ে মন্তব্য করতে গিয়ে টুইটে লেখেন, ' কারা বলেন, যে বলিউডের গল্পগুলি বাস্তবার থেকে দূরে ..?' এদিন কানপুরে ডন বিকাশ দুবের এনকাউন্টার নিয়ে রাজনৈতিক মহল থেকে সেলেবরা সকলেই সোশ্যাল মিডিয়া কার্যত তোলপাড় করে দিয়েছেন। এমন এক জন যার ওপর ৬০ মামালা রয়েছে। এমন এক ডন যে পুলিশ স্টেশনে ঢুকে মন্ত্রীকে গুলি করতে পারে, আর তার সাক্ষী পাওয়া যায় না, সেই বিকাশ দুবের এনকাউন্টার আজ হয়েছে। একনজরে দেখে নেওয়া যাক বলিউডের একাধিক ছবির তালিকা যেখানে 'এক্সট্রা জুডিশিয়াল কিলিং' এর প্রসঙ্গ উঠেছে।

গঙ্গাজল

গঙ্গাজল

বিহারের রাজনীতিতে কীভাবে অপরাধ পরতে পরতে ঢুকে গিয়েছিল, তা নিয়ে অজয় দেবগন অভিনীত ছবি ছিল 'গঙ্গাজল'। ২০০৩ সালের এই ছবিতে এনকাউন্টারকে 'উচিত শিক্ষা' হিসাবে দেখানো হয়েছে। যেখানে একজন পুলিশ অফিসার এক দাগী আসামীকে সর্বসমক্ষে গুলি করেন।

অব তক ছপ্পন

অব তক ছপ্পন

২০০৪ সালের এই ছবিতে মুখ্য চরিত্রে ছিলেন নানা পাটেকর। এক পুলিশ কর্তারা ভূমিকায় তাঁকে দেখানো হয়। যেখানে তিনি এনকাউন্টার স্পেশ্যালিস্ট হিসাবেই নিজেকে তুলে ধরেন। আর সেই এনকাউন্টারকে উজ্জ্বলতা দেয় চিত্রনাট্য।

সিম্বা

সিম্বা

২০১৮ সালের ছবি 'সিম্বা'। ছবিতে রণবীর সিং একজন উদাসী ,ঘুষখোর পুলিশ অফিসার হিসাবে উঠে আসেন। পরবর্তীকালে একটি ধর্ষণের ঘটনা তাঁর চিন্তার ধরনকে পাল্টে দেয়। এরপর এক এনকাউন্টারে ধর্ষককে খতম করে পুলিশ অফিসারের চরিত্রের অভিনেতা রণবীর।

দাবাং

দাবাং

২০১০ সালের ছবি দাবাং। যেখানে জনৈক ছেদি সিং এর সঙ্গে চুলবুল পান্ডে নামের পুলিশ অফিসারের প্রবল সংঘাত শুরু হয়। আর তা গিয়ে ঠেকে একের পর এক এক্সট্রা জুডিশিয়াল কিলিং কে ঘিরে।

শ্যুট আউট অ্যাট লোখান্ডওয়ালা

শ্যুট আউট অ্যাট লোখান্ডওয়ালা

মুম্বইয়ের বিখ্যাত লোখান্ডওয়ালায় শ্যুট আউট নিয়েও ছবি এসেছে বলিউডে। ১৯৯১ সালের ঘটনা এই ছবিতে ২০০৭ সালে তুলে ধরা হয়। আর শ্যুট আউটের আগে দুটি পক্ষের কী পরিস্থিতি হয়, তা পরতে পরতে তুলে ধরেছে ছবি

লকডাউন সঠিকভাবে পালন করতে হবে, মুখ্যমন্ত্রীকে কটাক্ষ দিলীপ ঘোষের

পাঁচ বছরে পা দিল বাহুবলী, আবেগপ্রবণ প্রভাস শেয়ার করলেন অদেখা ভিডিও

English summary
How Bollywood hit films dealt with Custodial extra Judicial killing
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X