• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আসছে সৃজিতের ফেলুদা, সঙ্গী জটায়ু–তোপসে, সত্যজিতের জন্মদিনে ঘোষণা ফেলুদার গোয়েন্দাগিরি

Google Oneindia Bengali News

‌হইচইয়ের জন্য এর চেয়ে ভালো দিন আর বোধহয় ছিল না নতুন এই ঘোষণার ক্ষেত্রে। ‌২ মে, সোমবার ছিল দেশ তথা বিশ্বের কিংবদন্তী পরিচালক সত্যজিৎ রায়ের ‌১০১তম জন্মদিন। সোমবার কলকাতার এক পাঁচতারা হোটেলে ফেলুদার গোয়েন্দাগিরি ঘোষণার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির খ্যাতনামা পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ছিলেন অভিনেতা টোটা রায়চৌধুরি, অনির্বাণ ভট্টাচার্য ও কল্পন মিত্র।

ফেলুদার গোয়েন্দাগিরি সিরিজ

ফেলুদার গোয়েন্দাগিরি সিরিজ

ফেলুদার গোয়েন্দাগিরি সিরিজ শুরু হবে '‌দার্জিলিং জমজমাট'‌ দিয়ে। যার পরিচালনার দায়িত্বে রয়েছেন সৃজিত। ফেলুদা বা প্রদোষ চন্দ্র মিত্র কথাটা শুনলেই প্রথমে মনে পড়ে সত্যজিৎ রায় আর তারপরেই ফেলুদা চরিত্রে সৌমিত্র চট্টোপাধ্যায়ের কথা। তাই স্বাভাবিকভাবে সৃজিত মুখোপাধ্যায়ের ফেলুদা কে হতে চলেছেন তা নিয়েও বিস্তর কৌতুহল ছিল। যদিও আগেই জানা গিয়েছিল যে টোটা রায়চৌধুরি হচ্ছেন পরবর্তী ফেলুদা। অর্থাৎ এখন থেকে এটা বলাই যাবে যে সৃজিত মুখোপাধ্যায়ের ফেলুদা হলেন টোটা রায়চৌধুরি।

 ফেলুদা স্বপ্নের চরিত্র

ফেলুদা স্বপ্নের চরিত্র

টোটার কাছে স্বপ্নের চরিত্র ফেলুদা। এদিন ওয়ান ইন্ডিয়া বাংলাকে অভিনেতা অকপটে জানিয়েছেন যে তিনি জানতেন তিনি কোনওদিনই সৌমিত্রের ফেলুদার উচ্চতায় পৌঁছাতে পারবেন না, তাই তিনি চেষ্টা করেছেন তাঁর পরিচালকের কথামতো চলা। ফেলুদার মতো হতে গিয়ে টোটা রায়চৌধুরির মতো ফিটনেস ফ্রিককে ধরতে হয়েছে ধূমপান, শুরু করতে হয়েছে যোগাসন। ফেলুদার পুঙ্খানুপুঙ্খ বিষয় অনায়াসে গ্রহণ করে টোটা রায়চৌধুরি হয়ে উঠেছেন সৃজিত মুখোপাধ্যায়ের ফেলুদা। পরিচালক সৃজিত মুখোপাধ্যায় এদিন জানিয়েছেন যে তিনি ফেলুদা নিয়ে খুবই গোঁড়া। তাই সত্যজিতের বইতে ঠিক যেমনটা রয়েছে, ঠিক তেমনটাই তিনি সিনেমাটিকে সাজিয়েছেন। ফেলুদা ফিটনেসের কথা মাথায় রেখেই টোটা রায়চৌধুরিকে নেওয়া বলেও জানান পরিচালক।

কি বললেন জটা‌য়ু ও তোপসে

কি বললেন জটা‌য়ু ও তোপসে

একেন বাবুর পর ফেলুদার অন্যতম সহায়ক তথা লেখক জটায়ুর চরিত্রে দেখা যাবে অনির্বাণ ভট্টাচার্যক। প্রসঙ্গত একেন বাবু সিরিজ শুরু হওয়ার সময় অনেকেই বলেছিলেন যে জটায়ুকে অবশেষে পাওয়া গিয়েছে। তবে দু'‌টি চরিত্রের বৈশিষ্ট্য একেবারেই আলাদা। অনির্বাণ বলেন, 'এটা খুবই গর্বের ব্যাপার একটা। ‌আমি খুবই খুশি যে আমায় জটায়ুর চরিত্রে নেওয়া হয়েছে। একেন বাবুর সঙ্গে জটায়ুর মুখের আদল এক থাকলেও চরিত্র দু'‌টি আলাদা। যদিও আমার ভয় ছিল। তবে আমি চেষ্টা করে গিয়েছি ক্রমাগত যাতে দু'‌টি চরিত্রের মধ্যে পার্থক্য রাখা যায়। সৃজিত আমাকে যথেষ্ট স্বাধীনতা দিয়েছে জটায়ু চরিত্রকে আমি যেভাবে বুঝেছি সেভাবে ফুটিয়ে তোলার। একেন বাবুর লুকস জটায়ুর ক্ষেত্রে অবশ্যই কাজে লেগেছে।'‌ সৃজিতের ফেলুদার মাধ্যমে বাংলা ইন্ডাস্ট্রিতে পা রাখলেন নবগত কল্পন মিত্র। তিনি এই সিরিজে তোপসের চরিত্রে অভিনয় করবেন।

 টিজার লঞ্চ

টিজার লঞ্চ

এদিন ফেলুদার গোয়েন্দাগিরি দার্জিলিং জমজমাট-এর টিজার লঞ্চ হয়। এছাড়াও এই সিরিজে সত্যজিতের ব্যাকগ্রাউন্ড স্কোরকে নিজের মতো করে সাজিয়েছেন সঙ্গীত পরিচাক জয় সরকার। সিনেমার শুটিং শেষ। অপেক্ষা ট্রেলারের, যা শীঘ্রই আসতে চলেছে। জুন মাস থেকে হইচইতে স্ট্রিমিং হবে ফেলুদার গোয়েন্দাগিরি দার্জিলিং জমজমাট।


English summary
hoichoi announced feludar goyendagiri on satyajit rays 101 birth anniversary
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X