India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

করোনা কাল কাটিয়ে পুরনো ছন্দে অস্কারের মঞ্চ, সেরার শিরোপা কাদের মাথায়?

Google Oneindia Bengali News

দীর্ঘ করোনা কাল কাটিয়ে ঝাঁ চকচকে অনুষ্ঠানের মধ্যে দিয়ে সম্পন্ন হল এই বছরের অ্যাকাডেমি পুরস্কার প্রদান। লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে বসেছিল অস্কারের আসর। করোনার জন্য আগের বছর জৌলুসহীন ভাবে অস্কার অনুষ্ঠিত হলেও এই বছর রঙিন ভাবেই জমে উঠল অ্যাকাডেমি পুরস্কারের মঞ্চ। তবে এই বছর জল্পনা মতই উঠে এসেছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ প্রসঙ্গ। আফগানিস্থানের পরিস্থিতি নিয়েও নানা বক্তব্য শোনা গিয়েছে বহু অভিনেতা অভিনেত্রীর মুখে। সেইসঙ্গে হলিউডের কাল্ট সিনেমা গডফাদার এর ৫০ বছর পূর্তি উপলক্ষে জানানো হয়েছে সম্মান।

অস্কারে ইতিহাস

অস্কারে ইতিহাস

এই বছর নানা কারণে আলোচনার শীর্ষে উঠে এসেছে অস্কার। কিন্তু সবথেকে চর্চিত বিষয় হল শ্রেষ্ঠ সহ অভিনেতার শিরোপা। কারণ এই বছর এককথায় ইতিহাস সৃষ্টি করলেন অভিনেতা ট্রয় কটসুর। কোডা ছবির জন্য সেরা সহ অভিনেতার অস্কার পুরস্কার ছিনিয়ে নিয়েছেন তিনি। কিন্তু উল্লেখযোগ্য ভাবে ট্রয় শ্রবণশক্তিহীন। আর এই প্রথম শ্রবণশক্তিহীন কোনও অভিনেতা অস্কার ছিনিয়ে নিলেন।

 সেরা অভিনেতা উইল স্মিথ

সেরা অভিনেতা উইল স্মিথ

ম্যান ইন ব্ল্যাক ৫৩ বছর বয়সী হলিউডের জনপ্রিয় অভিনেতা উইল স্মিথ সেরা অভিনেতা হিসেবে অস্কার পেলেন। টেনিস তারকা ভেনাস ও সেরেনা উইলিয়ামসের বাবার চরিত্রে অভিনয় করেছেন তিনি। কিন্তু এরই মধ্যে এবার নজির বিহীন ভাবে স্ত্রীকে নিয়ে চটুল রসিকতার জন্য সঞ্চালক কমেডিয়ান ক্রিস রককে চড় মারলেন স্মিথ। যা নিয়ে ইতিমধ্যে তুমুল আলোচনা বিশ্ব জুড়ে। তবে অবশ্য ক্ষমাও চেয়েছেন উইল।

ডুন-এর রেকর্ড

ডুন-এর রেকর্ড

এবার অস্কারে নজর কাড়ল হলিউডের ফিল্ম ডুন। একই সঙ্গে ৭ টা বিভাগে নমিনেশন পেয়েছিল এই ছবি। যার মধ্যে ৪টিতে সেরার শিরোপা কেড়ে নিল এই ছবি। সেরা সম্পাদনা, সেরা অরিজিনাল স্কোর, সেরা ভিজ্যুয়াল এফেক্ট, সেরা সিনেম্যাটোগ্রাফি, সেরা প্রোডাকশন ডিজাইন, সেরা শব্দগ্রহণে অস্কার পেল বহুল চর্চিত এই ছবি, যা বহুদিন পর দেখল এবারের অস্কারের মঞ্চ।

অন্যান্য সেরা কারা?

অন্যান্য সেরা কারা?

সেরা অভিনেতা- উইল স্মিথ (কিং রিচার্ড)

সেরা সহ অভিনেতা- ট্রয় কোটসুর (কোডা)

সেরা অভিনেত্রী- জেসিকা চেস্টিন (দ্য আই অফ টেমি ফে)

সেরা সহ অভিনেত্রী- আরিনা ডিবোস (ওয়েস্ট সাইড স্টোরি)

সেরা পরিচালক- জেনে ক্যাম্পপিয়ন (দ্য পাওয়ার অফ ডগ)

সেরা ছবি- কোডা, পরিচালক সিয়ান হেডর।

সেরা বিদেশি ছবি- ড্রাইভ মাই কার (জাপান)

অস্কার মঞ্চে তুলকালাম, সঞ্চালক ক্রিস রককে কেন সপাটে চড় মারলেন অস্কার জয়ী উইল স্মিথ?‌অস্কার মঞ্চে তুলকালাম, সঞ্চালক ক্রিস রককে কেন সপাটে চড় মারলেন অস্কার জয়ী উইল স্মিথ?‌


English summary
94th Academy award best actor winner is Will Smith, here is the full winner list
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X