• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বাধীনতা দিবসে এই সাতটি সিনেমা দেখলে আপনার দেশাত্মবোধ ফের জেগে উঠতে পারে

  • |

আপনি কি সিনেমাপ্রেমী? ৭৩ তম স্বাধীনতা দিবসের দিন সময় বার করে দেখে ফেলতে পারেন দেশপ্রেম নিয়ে তৈরি এই সাত সিনেমা। দেশপ্রেম জেগে উঠতে বাধ্য আপনার।

উরি, দ্য সার্জিকাল স্ট্রাইক (২০১৯)

২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত আদিত্য ধর পরিচালিত ও ভিকি কৌশল অভিনীত উরি, দি সার্জিকাল স্ট্রাইক সদ্য চারটি জাতীয় পুরস্কার জিতে নিয়েছে। ভারতীয় সেনাবাহিনীর সাফল্য নিয়ে তৈরি এই দেশাত্মবোধক সিনেমাটি মাস্ট ওয়াচ ফিল্ম। স্বাধীনতা দিবসের আবহে বন্ধুদের সঙ্গে নিয়ে এই সিনেমা দেখে ফেলতে পারেন।

লেজেন্ড অফ ভগৎ সিং(২০০২)

ইংরেজদের বিরুদ্ধে বিপ্লবী ভগৎ সিংয়ের সংগ্রাম ও তাঁর ফাঁসি নিয়ে তৈরি 'লেজেন্ড অফ ভগৎ সিং' সিনেমাটি দেখেননি হাতে গোনা কয়েকজন রয়েছেন। স্বাধীনতা দিবসের দিন সময় পেলে এই সিনেমা আরও একবার দেখে নেওয়া যেতেই পারে।

গাদার এক প্রেম কাথা(২০০১)

দেশভাগের উপর তৈরি এই সিনেমার মধ্যে দিয়ে এক শিখ ড্রাইভার ও মুলসিম মেয়ের প্রেমের কাহিনী তুলে ধরা হয়েছিল। স্বাধীনতা দিবসের আবহে পরিবারকে সঙ্গে নিয়ে এই সিনেমা একবার দেখে নেওয়া যেতে পারে।

বোস ডেথ অর অ্যালাইভ(২০১৭)

তরুণ প্রজন্মের চোখ আজ ওয়েব সিরিজে ঝুঁকেছে। ওয়েব সিরিজ দেখতে ভাল লাগলে স্বাধীনতা দিবসের দিনে, নেতাজি সুভাষ চন্দ্র বসুর উপর তৈরি ওয়েব সিরিজ 'বোস ডেড অর অ্যালাইভ' দেখে ফেলতে পারেন। এএলটি বালাজি ওয়েব প্ল্যাটফর্মে এই ওয়েব সিরিজটি দেখতে পাবেন।

গান্ধী(১৯৮২)

ইংরেজদের বিরুদ্ধে মহাত্মা গান্ধীর প্রতিবাদ, সংগ্রাম, অহিংস আন্দোলন, ভারত ছাড়ো আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে তৈরি এই সিনেমা দর্শকমহলে সারা ফেলেছিল। পুরনো সিনেমা দেখতে চাইলে, গান্ধী ছবিটি দেখে নিতে পারেন।

লাগান(২০০১)

ভারতীয় সিনেমার ইতিহাসে অন্যতম স্মরণীয় সিনেমা লাগান। ইংরেজেদের করের বোঝা থেকে মুক্তি পেতে ব্রিটিশদের বিরুদ্ধে ক্রিকেট মাঠে লড়াই করার কাহিনি নিয়ে তৈরি এই ছবি সব প্রজন্মের মানুষের মনে কেড়েছিল। ক্রিকেট ভাল লাগলে স্বাধীনতা দিবসের দুপুরে এই সিনেমা দেখে ফেলতে পারেন।

স্বদেশ বা চক দে ইন্ডিয়া

কিং খানের ভক্ত হলে, স্বাধীনতা দিবসের সন্ধ্যায় 'স্বদেশ' বা 'চাক দে ইন্ডিয়া' সিনেমায় চোখ রাখতে পারেন।

English summary
From Uri to bose dead or alive, Here are films and web series You Must Watch This Independence Day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X