India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শহিদ কাপুর থেকে অনষ্কা শর্মা, এই বলিউড অভিনেতারা বাস্তব জীবনে নিরামিষভোজী

Google Oneindia Bengali News

পিপল ফর দ্য এথিক্যাল ট্রিটমেন্ট অফ অ্যানিমেলস(পিইটিএ)-এর বিজ্ঞাপনে অনেক বলিউড তারকাই এখন নিরামিষভোজীর পক্ষে কথা বলছেন। কেউ কেউ তাঁদের নৈতিকতা, নীতি এবং কেউ তাঁদের স্বাস্থ্য সম্পর্কিত সমস্যার কারণে নিরামিষাশী হয়েছেন। বাস্তব জীবনে কোন কোন বলিউড তারকা নিরামিষাশী? জেনে নিন

শহিদ কাপুর

শহিদ কাপুর

এক সাক্ষাৎকারে শহিদ কাপুর বলেন, "আমি নিরামিষভোজী হয়ে খুব খুশি এবং আমি বিশ্বাস করি যে নিজেকে সুস্থ রাখার জন্য এটি সেরা উপায়।" সোনম কাপুরের সঙ্গে পিইটিএ-এর হটেস্ট ভেজিটেরিয়ানের মুকুট পেয়েছেন শহিদ। উভয়ই নিরামিষভোজী, যারা উদ্ভিদ ভিত্তিক খাবার বেছে নেওয়াকে আগের চেয়ে বেশি জনপ্রিয় করে তুলেছে।

কঙ্গনা রানাউত

কঙ্গনা রানাউত

এক সাক্ষাৎকারে কঙ্গনা রানাউত বলেছিলেন, "আধ্যাত্মিকভাবে, আমিষভোজী হওয়া আমাকে বাধা দিচ্ছিল। এটা ছেড়ে যাওয়া কঠিন ছিল, এবং আমি এটা বলবো না যে আমি এটা চাইনি। তবে আপনি আপনার ইচ্ছাশক্তির দ্বারা এটা করতে পারেন।" অভিনেত্রী সফলভাবে আমিষ থেকে নিরামিষে পরিণত হয়েছেন।

 অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চন একবার বলেছিলেন, "আমি নিজে থেকেই আমিষ খাওয়া ছেড়ে দিয়েছি, তবে, কোনো চিকিৎসা বা স্বাস্থ্য বা ধর্মীয় কারণে নয়।"

 সোনম কাপুর

সোনম কাপুর

এক সাক্ষাৎকারে সোনম কাপুর বলেন, "আমি চার-পাঁচ বছর আগে মাংস খাওয়া ছেড়ে দিয়েছিলাম। এখন আমি দুধ ও দুগ্ধজাত খাবার খাওয়াও ছেড়ে দিয়েছি। আমি ল্যাক্টো-সংবেদনশীল।" অভিনেত্রী এখন স্বাস্থ্যকর ডায়েট করেন।

আমির খান

আমির খান

আমির খান একসময় মাছ, মুরগি, মাংস এবং ডিম খেতেন। এখন তিনি আমিষ খাবার ছেড়ে দিয়ে নিরামিষাশী হয়ে উঠেছেন। অভিনেতা নিরামিষাশী হওয়ার পাশাপাশি দুধ ও দুগ্ধজাত পণ্যও ত্যাগ করেছেন।

জ্যাকলিন ফার্নান্দেজ

জ্যাকলিন ফার্নান্দেজ

জ্যাকলিন একজন নিরামিষাশী, কারণ তিনি পশু নিষ্ঠুরতার বিরুদ্ধে। পরিষ্কার এবং স্বাস্থ্যকর নিরামিষ খাবার খেতে পছন্দ করেন অভিনেত্রী। তিনি অর্গ্যানিক খাবার খান। মুম্বইয়ে তিনি রেস্তোরাঁ খুলতে চলেছেন। জ্যাকলিন পশু সুরক্ষা ও সুরক্ষা সম্পর্কিত এনজিওগুলিকেও সমর্থন করেন।

 সোনাক্ষী সিনহা

সোনাক্ষী সিনহা

সোনাক্ষী সিনহাও পশু নিষ্ঠুরতার বিরুদ্ধে। সেইকারণে, অভিনেত্রী এখন নিরামিষাশী হয়ে উঠেছেন। সোনাক্ষীর ওজনও কমেছে, যার ফলে তিনি এখন চিত্তাকর্ষক শরীর পেয়েছেন। অভিনেত্রী স্বীকার করেছেন যে নিরামিষ খাবার তাঁর বিপাক বাড়াতে সাহায্য করে।

 আর মাধবন

আর মাধবন

এক সাক্ষাৎকারে আর মাধবন বলেন,"আমি মাধবন এবং আমি নিরামিষাশী। একটি কসাইখানার ভিতরে কী হচ্ছে তা আপনি যখন দেখেন, তখন আমি মনে করি আপনিও পশুর মাংসের জন্য আপনার ক্ষিদে হারাবেন। আমি আশা করিআপনিও নিরামিষ খাবার পছন্দ করতে শুরু করবেন।"

করিনা কাপুর

করিনা কাপুর

কাপুর পরিবার খাবারের প্রতি ভালোবাসার জন্য পরিচিত। করিনা কাপুর ওই পরিবারের সদস্য হওয়ার কারণে একজন বড় ভোজনরসিক। এক সাক্ষাৎকারে করিনা বলেন, "আমি বেশ কয়েক বছর আগে মাংস খাওয়া ছেড়ে দিয়েছিলাম এবং আমি আর সেদিকে ফিরে যাইনি। নিরামিষাশী হওয়া অনেক বেশি স্বাস্থ্যকর। আমি সহজ এবং বাড়িতে রান্না করা খাবার, সবজি, ডাল, ভাত খেতে পছন্দ করি।"

 অনুষ্কা শর্মা

অনুষ্কা শর্মা

অনুষ্কা শর্মা এখন নিরামিষাশী হয়ে উঠেছেন এবং এই পছন্দ নিয়ে তিনি খুব খুশি। এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেছেন, "আমার জন্য নিরামিষ হওয়া কঠিন ছিল, তবে এটি একটি সচেতন পছন্দ ছিল যা আমি করেছি। প্রাণীদের প্রতি আমার ভালোবাসা এবং আধ্যাত্মিক কারণ এই জীবনধারার পরিবর্তন এনেছে।"

 আলিয়া ভাট

আলিয়া ভাট

একসময়ে মাংসভোগী আলিয়া ভাট এখন নিরামিষাশী হয়ে উঠেছেন। আলিয়া সম্প্রতি নিরামিষ ব্যান্ডওয়াগনের সঙ্গে যোগ দিয়েছেন এবং অভিনেত্রী তাঁর পরিবর্তিত জীবনধারা উপভোগ করছেন। এমনটাই মনে করা হচ্ছে।

বিদ্যা বালান

বিদ্যা বালান

বিদ্যা বালান একজন বিশুদ্ধ নিরামিষাশী। অভিনেত্রী স্বীকার করেছেন যে, তিনি 'চিরকালের জন্য' নিরামিষাশী ছিলেন, যখন তাঁর স্বামী একজন হার্ড-কোর আমিষভোজি।

বিদ্যুৎ জামওয়াল

বিদ্যুৎ জামওয়াল

অভিনেতা বিদ্যুৎ জামওয়াল বড় পর্দায় তাঁর ভালো ফিট শরীর দেখান। এক দশকেরও বেশি সময় ধরে তিনি নিরামিষাশী হয়েছেন। তিনি বলছেন যে তিনি, "আরও চটপটে এবং দ্রুত" অনুভব করেন।

 সানি লিওনি

সানি লিওনি

যেহেতু সানি স্বাস্থ্য সম্পর্কিত কিছু সমস্যার সম্মুখীন হচ্ছেন যার ফলে তাঁর চিকিৎসক তাঁকে আমিষ খাবার থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন। সানি বলেন, "আমি ভেগানে পরিণত হচ্ছি, অ্যালকোহল নেই, ক্যাফেইন নেই, টক্সিন নেই।"

 নেহা ধুপিয়া

নেহা ধুপিয়া

নেহা ধুপিয়া পিইটিএ-র নতুন প্রচারাভিযানের জন্য তাঁর শ্যুট করার সময় নিরামিষভোজী হওয়ার গুণাবলীর প্রশংসা করেন যার নীতি হল যে প্রাণীদের খাওয়া, পরা, পরীক্ষা করা বা বিনোদনের জন্য ব্যবহার করা উচিত নয়।

 মল্লিকা শেরাওয়াত

মল্লিকা শেরাওয়াত

এক সাক্ষাৎকারে মল্লিকা শেরাওয়াত বলেছেন, "আমাকে যদি নিরামিষাশী হওয়ার জন্য সবচেয়ে ভালো জিনিসটি বেছে নিতে হয় তবে এটি আমার নীতি।" অভিনেত্রী ২০১১ সালে পিইটিএ-এর হটেস্ট ভেগানের মুকুটও পেয়েছিলেন।

এষা গুপ্তা

এষা গুপ্তা

অভিনেত্রী এষা গুপ্তা বলেছেন, "আপনি যদি আরও অন্তত ১০ বছর দীর্ঘ এবং স্বাস্থ্যকর জীবনযাপন করতে চান, তবে আমি মনে করি যে নিরামিষাশী হওয়া সবচেয়ে ভালো উপায়। নিরামিষাশী হওয়া সত্যিই প্রাণীদের জীবন বাঁচায়।" এষা তাঁর নিরামিষাশী জীবনধারাকে অনেক বেশি গ্রহণ করেন।


আলিয়া নন, অনুষ্কা শর্মার সঙ্গে সবথেকে বেশি জমে তাঁর রসায়ন! দাবি রণবীর কাপুরের আলিয়া নন, অনুষ্কা শর্মার সঙ্গে সবথেকে বেশি জমে তাঁর রসায়ন! দাবি রণবীর কাপুরের

English summary
from shahid kapoor to anushka sharma these bollywood actors are vegetarians in real life
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X