India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শাহরুখ খান থেকে দীপিকা পাড়ুকোন, নিজস্ব এনজিও চালান আলিয়া ভাটও

Google Oneindia Bengali News

আমাদের সমাজে বলিউড তারকাদের রোল মডেল হিসাবে দেখা হয়। তবে, তাঁরা যে শুধু অভিনয়ই করেন, তা নয়। এর পাশাপাশি তাঁরা বিভিন্ন সমাজসেবামূলক কাজেও নিজেদের নিযুক্ত করেছেন। বেশ কয়েকজন বলিউড তারকার নিজস্ব এনজিও-ও রয়েছে। শাহরুখ খান থেকে দীপিকা পাড়ুকোন, বলিউডের অনেক জনপ্রিয় তারকাই এনজিও চালান। এবার এমনই কয়েকজন তারকার সম্পর্কে জেনে নেওয়া যাক।

শাহরুখ খান

শাহরুখ খান

শাহরুখ খান হলেন 'মীর ফাউন্ডেশন'-এর প্রতিষ্ঠাতা। এই এনজিওটির নাম তিনি তাঁর বাবা মীর তাজ মহম্মদের নামে রেখেছেন। এনজিওটির লক্ষ্য অ্যাসিড আক্রমণ থেকে বেঁচে যাওয়া ব্যক্তিদের সমর্থন ও ক্ষমতায়ন করা। এটি মহিলাদের জন্য একটি নিরাপদ এবং মুক্ত পরিবেশ তৈরিতেও জোর দেয়।

দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোন

মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা বাড়াতে দীপিকা পাড়ুকোন ২০১৫ সালে 'লাইভ লাভ লাফ ফাউন্ডেশন' শুরু করেছিলেন। সংস্থাটি মানুষকে মানসিক স্বাস্থ্য সমস্যাগুলির সঙ্গে লড়াই করতে সহায়তা করে এবং এটি চারপাশের কলঙ্ক কমানোরও চেষ্টা করে থাকে।

আলিয়া ভাট

আলিয়া ভাট

আলিয়া ভাট 'কোএক্সিস্ট' নামে একটি সামাজিক কল্যাণমূলক কর্মসূচী শুরু করেছেন, যা পরিবেশ এবং আমাদের সঙ্গে থাকা প্রাণীদের সম্পর্কে সচেতনতা বাড়ায়।

শাবানা আজমি

শাবানা আজমি

শাবানা আজমি এনজিও 'মিজওয়ান ওয়েলফেয়ার সোসাইটি'র সভাপতি। এই এনজিওটি তাঁর বাবা প্রয়াত কইফি আজমি প্রতিষ্ঠা করেছিলেন। এনজিআই-এর এজেন্ডা হল গ্রামীণ নাগরিকদের তাঁদের সম্প্রদায়ের মধ্যে পরিবর্তনকে অনুঘটক করার সরঞ্জাম দিয়ে অনুপ্রাণিত করা, সজ্জিত করা এবং ক্ষমতায়ন করা।

আমির খান ও কিরণ রাও

আমির খান ও কিরণ রাও

২০১৬ সালে 'পানী ফাউন্ডেশন' প্রতিষ্ঠা করেছিলেন আমির খান এবং কিরণ রাও। এটি ভারতকে খরা থেকে মুক্ত করার দিকে মনোনিবেশ করে৷ এই ফাউন্ডেশনটি গ্রামীণ ও শহুরে এলাকার জনগণকে তাঁদের নিজস্ব সমস্যা মোকাবিলা করার প্রশিক্ষণ দেয়, সংগঠিত করে এবং শিক্ষিত করে।

 সুস্মিতা সেন

সুস্মিতা সেন

সুস্মিতা সেন ২০০৯ সালে 'আই অ্যাম ফাউন্ডেশন' শুরু করেছিলেন। সংগঠনটি আমাদের সমাজে বিরাজমান বিভিন্ন বিষয়ের উপর দৃষ্টি নিবদ্ধ করে। আমাদের সমাজের সবচেয়ে দুর্বল মানুষের জীবনে একটি ইতিবাচক পরিবর্তন আনতে আশাবাদী এই ফাউন্ডেশনটি।

 সলমন খান

সলমন খান

সলমন খান ২০০৭ সালে 'বিয়িং হিউম্যান ফাউন্ডেশন' শুরু করেছিলেন। ফাউন্ডেশনটি মূলত, ভারতে সুবিধাবঞ্চিতদের জন্য শিক্ষা এবং স্বাস্থ্যসেবা পরিষেবাগুলিতে ফোকাস করে।

রাহুল বোস

রাহুল বোস

রাহুল বোস আমাদের সমাজের উন্নতির জন্য অনেক সমাজসেবমূলক কাজ করেছেন। তিনি 'দ্য ফাউন্ডেশন' নামে একটি এনজিও শুরু করেন, যা আন্দামান ও নিকোবরের নিম্ন অর্থনৈতিক পটভূমির শিশুদের শিক্ষা প্রদান করে।

 গুল পনাগ

গুল পনাগ

গুল পনাগ অনেক সামাজিক সংগঠনের সঙ্গে সক্রিয়ভাবে কাজ করে চলেছেন, যাতে সমাজকে বসবাসের জন্য একটি ভাল জায়গা করে তোলা যায়। তিনি 'দ্য কর্নেল শমসের সিং ফাউন্ডেশন'-এর প্রতিষ্ঠাতা। এই ফাউন্ডেশনটি কন্যা ভ্রূণ হত্যা এবং মাদকাসক্তি সম্পর্কে সচেতনতা বাড়ায়।

অনুপম খের

অনুপম খের

অনুপম খের ২০০৮ সালে একটি ফাউন্ডেশন চালু করেন। সমাজের প্রতিটি বিভাগে শিক্ষার সমান সুযোগ প্রদানের জন্যই প্রতিষ্ঠিত হয়েছিল এই এনজিওটি।

ডন থেকে রইস অ্যাকশন মুভিতেও কালজয়ী হয়ে আছেন বলিউড বাদশা শাহরুখ খানডন থেকে রইস অ্যাকশন মুভিতেও কালজয়ী হয়ে আছেন বলিউড বাদশা শাহরুখ খান

English summary
from shah rukh khan to deepika padukone and alia bhatt also runs her own ngo
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X