• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পরিণীতি চোপড়া থেকে জাহ্নবী কাপুর, বহু বলিউড তারকাই বিদেশে পড়াশোনা করেছেন

  • |
Google Oneindia Bengali News

বছরের পর বছর ধরে, শিক্ষার্থীরা বিশ্বের শীর্ষ বিশ্ববিদ্যালয় থেকে উচ্চ শিক্ষা গ্রহণ করতে শুরু করেছে এবং আমাদের প্রিয় বলিউডও এর থেকে আলাদা নয়। বলিউডে কিছু জনপ্রিয় তারকা, অভিনয় জগতে আসার আগে বিদেশের সম্মানিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে কোর্স করেছেন। যেসব বলিউড তারকারা বিদেশে পড়াশোনা করেছেন তাঁরা পর্দায় তাঁদের মনোমুগ্ধকর অভিনয়ের দ্বারা দর্শকদের মুগ্ধ করেছেন। এবার বিদেশে পড়াশোনা করেছেন এমন বলিউড তারকাদের সম্পর্কে বিস্তারিত নেওয়া যাক।

পরিণীতি চোপড়া

পরিণীতি চোপড়া

এই জনপ্রিয় অভিনেত্রী তাঁর অনবদ্য অভিনয়ের দ্বারা দর্শকদের মন জয় করেছেন। তিনি শুধুমাত্র তাঁর দুর্দান্ত অভিনয় দক্ষতা দিয়ে চলচ্চিত্র শিল্পে তাঁর নাম খোদাই করেননি। তাঁর একটি শক্তিশালী শিক্ষাগত পটভূমিও রয়েছে। তিনি যুক্তরাজ্যের খুব মর্যাদাপূর্ণ ম্যানচেস্টার বিজনেস স্কুল থেকে ফিন্যান্স, বিজনেস এবং ইকোনমিক্সে ট্রিপল অনার্স ডিগ্রি লাভ করেন। এমনকি তিনি তাঁর ডিগ্রি প্রাপ্তির পর যুক্তরাজ্যে একজন ইনভেস্টমেন্ট ব্যাঙ্কার হিসাবে কাজ করতে গিয়েছিলেন এবং এইভাবে বিদেশে পড়াশোনা করা বলিউড তারকাদের তালিকায় একটি স্থান খুঁজে পান।

প্রিয়াঙ্কা চোপড়া

প্রিয়াঙ্কা চোপড়া

বিদেশে পড়াশোনা করা বলিউড তারকাদের তালিকায় রয়েছে প্রিয়াঙ্কা চোপড়ার নাম। তিনি তাঁর উচ্চ বিদ্যালয়ের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে চলে যান এবং মার্কিন যুক্তরাষ্ট্রে পশ্চিমা সঙ্গীত গাওয়া, নাচ এবং অভিনয়ের মতো অন্যান্য দক্ষতা অর্জন করেন তিনি। আজ, তাঁর উপস্থিতি সারা বিশ্বে অনুভূত হয়, তার অভিনয়ের পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজের সঙ্গে জড়িত

সোহা আলি খান

সোহা আলি খান

অভিনেত্রী সোহা আলি খান বলিউডের অন্যতম জনপ্রিয় তারকা যারা বিদেশে পড়াশোনা করেছেন। সামাজিক কাজ থেকে শুরু করে বই প্রকাশ করা পর্যন্ত কোনো না কোনো কার্যকলাপে নিয়োজিত এই অভিনেতা। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ব্যালিওল কলেজ থেকে ইতিহাসে স্নাতক ডিগ্রি সম্পন্ন করেছেন। তিনি লন্ডন স্কুল অফ ইকোনমিক্স অ্যান্ড পলিটিক্যাল সায়েন্স থেকে আন্তর্জাতিক সম্পর্কের বিষয়ে স্নাতকোত্তর করতে যান, যা একটি আন্তর্জাতিক উৎকর্ষ কেন্দ্র এবং বিশ্বমানের শিক্ষা।

সইফ আলি খান

সইফ আলি খান

বলিউড অভিনেতা সইফ আলি খানকে বেশ কিছু সিনেমায় দুর্দান্ত চরিত্রে দেখা গেছে, যা তাঁদের নিজেদের পরিচয় গড়ে তুলতে সহায়তা করেছে। তাঁর অভিনয় জীবনের আগে, তিনি শিক্ষার প্রতি বেশ মনোযোগী ছিলেন এবং যুক্তরাজ্যের উইনচেস্টার কলেজে পড়াশোনা করেছিলেন। স্নাতক হওয়ার পর, তিনি ভারতে ফিরে যান এবং বলিউডে যোগ দেন।

সোনম কাপুর

সোনম কাপুর

স্টাইল ডিভা সোনম কাপুর বলিউডে ফ্যাশনকে সংজ্ঞায়িত করেন। তিনি হলেন আরেক বলিউড তারকা যিনি বিদেশে পড়াশোনা করেছেন। তিনি ইউনাইটেড ওয়ার্ল্ড কলেজ অফ সাউথ ইস্ট এশিয়া, সিঙ্গাপুরে তাঁর প্রাক-বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন যেখানে তিনি কলা এবং থিয়েটার বিষয়ে অধ্যয়ন করেন।পরে, তিনি অর্থনীতি ও রাজনীতিতে কোর্সের জন্য ইস্ট লন্ডন বিশ্ববিদ্যালয়ে যোগ দেন।

রণবীর কাপুর

রণবীর কাপুর

বলিউডের হার্টথ্রব এবং সকলের স্বপ্নের পুরুষ, চির-বহুমুখী রণবীর কাপুর বলিউড তারকাদের তালিকায় আরেকজন অভিনেতা যিনি বিদেশে পড়াশোনা করেছেন। কাপুর পরিবারে জন্মগ্রহণকারী এই প্রতিভাবান অভিনেতা তাঁর চলচ্চিত্র নির্মাণের স্কুলিং শেষ করার পরে নিউ ইয়র্কের স্কুল অফ ভিজ্যুয়াল আর্টসে যান। তিনি লি স্ট্রাসবার্গ থিয়েটার এবং ফিল্ম ইনস্টিটিউট থেকে মেথড অ্যাক্টিংও করেছেন।

সারা আলি খান

সারা আলি খান

শহরে নবাগত যিনি তাঁর প্রাণবন্ত চরিত্র এবং ছিমছাম স্বভাবে দর্শকের মন জয় করছেন। সারা আলি খান একজন আইভি লীগের স্নাতক। তিনি বলিউডে প্রবেশের আগে ২০১৬ সালে নিউইয়র্কের কলম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেন। সর্বদা হাসি এবং নম্রতার সঙ্গে তাঁকে দেখা যায়। এই অভিনেতা একটি সামগ্রিক চরিত্র বিকাশে শিক্ষার শক্তি দেখায়।

 ইমরান খান

ইমরান খান

সর্বদা একটি স্নেহময় হাসির সঙ্গে, ইমরান খান বলিউডের সবচেয়ে প্রিয় অভিনেতাদের মধ্যে একজন। তিনি ফ্রেমন্ট হাই স্কুল, ক্যালিফোর্নিয়া থেকে তাঁর স্কুলিং শেষ করেন এবং পরে প্রশংসিত নিউ ইয়র্ক ফিল্ম অ্যাকাডেমি, লস অ্যাঞ্জেলেস থেকে তিনি ফিল্ম মেকিং-এ ডিগ্রি অর্জন করেন।

রণবীর সিং

রণবীর সিং

সর্বদা প্রাণবন্ত এবং উদ্যমী অভিনেতা রণবীর সিং, যিনি তাঁর প্রতিভা এবং আশ্চর্যজনক চেতনার দ্বারা বলিউডকে মন্ত্রমুগ্ধ করে রেখেছিলেন। রণবীর সিং বিদেশে পড়াশোনা করা বলিউড তারকাদের তালিকায় জায়গা করে নিয়েছেন। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা ইউনিভার্সিটি, ব্লুমিংটন থেকে কলা বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। এই জনপ্রিয় তারকা শুধু একজন ভালো অভিনেতাই নন, একজন ভালো যোগ্য মানুষও।

অভিষেক বচ্চন

অভিষেক বচ্চন

অভিষেক বচ্চন ইংরাজি সাহিত্যে স্নাতক ডিগ্রির জন্য সুইৎজারল্যান্ডের আইগলন কলেজে ভর্তি হন।

 রণদীপ হুডা

রণদীপ হুডা

যে অভিনেতা তাঁর অভিনয়ের দ্বারা দর্শকদের সমস্ত আবেগ ফিরিয়ে আনেন তিনি হলেন রণদীপ হুডা। 'হাইওয়ে' এবং 'সরবজিত'-এ তাঁর অভিনয় দর্শকদের মন জয় করে নেয়। তিনি একজন ম্যানেজমেন্ট গ্র্যাজুয়েট। দিল্লি পাবলিক স্কুলে স্কুলের পড়াশোনা শেষ করার পর, তিনি মেলবোর্ন বিশ্ববিদ্যালয় থেকে বিজনেস ম্যানেজমেন্টে ডিগ্রি পেতে অস্ট্রেলিয়া চলে যান।

বরুণ ধাওয়ান

বরুণ ধাওয়ান

বরুণ ধাওয়ান তাঁর প্রথম সিনেমায় থেকেই দর্শকদের হৃদয় চুরি করেছিলেন। এই সিনেমায় তিনি ছাত্রের ভূমিকায় অভিনয় করেছিলেন। তারপর থেকে তিনি একের পর এক হিট সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের। কয়েক বছরের মধ্যেই জনপ্রিয় তারকা হয়ে উঠেছেন তিনি। বরুণ ধাওয়ান শুধু অভিনয়েই নয় পড়াশোনায়ও ভালো। বরুণ ধাওয়ান নটিংহাম ট্রেন্ট ইউনিভার্সিটি থেকে বিজনেস ম্যানেজমেন্ট ডিগ্রি সম্পন্ন করেছেন।

 শ্রুতি হাসান

শ্রুতি হাসান

শ্রুতি হাসান অভিনেতা কমল হাসানের মেয়ে। শ্রুতি হাসান বলিউডে সেভাবে সফল হননি কিন্তু দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র শিল্পের অন্যতম প্রধান অভিনেত্রী তিনি। শ্রুতি হাসানও একজন বলিউড তারকা যিনি বিদেশে পড়াশোনা করেছেন। তিনি ক্যালিফোর্নিয়ার মিউজিশিয়ান ইনস্টিটিউট থেকে সঙ্গীত কোর্সে তাঁর ডিগ্রি সম্পন্ন করেছেন।

তুষার কাপুর

তুষার কাপুর

তুষার কাপুর হলেন জিতেন্দ্র'র ছেলে এবং একতা কাপুরের ভাই যিনি ভারতীয় টেলিভিশন ইন্ডাস্ট্রির একটি বড় নাম। তুষার কাপুর 'গোলমাল' সিরিজ, 'মুঝে কুছ কেহনা হ্যায়' সহ আরও অনেক ছবিতে অভিনয় করেছেন। তুষার কাপুর মিশিগান ইউনিভার্সিটিতে ব্যবসা পরিচালনার কোর্সও শেষ করেছেন।

জাহ্নবী কাপুর

জাহ্নবী কাপুর

শ্রীদেবী এবং বনি কাপুর কন্যা জাহ্নবী কাপুর তাঁর প্রথম সিনেমা মুক্তির পর থেকেই জনপ্রিয়তা অর্জন করেছেন। তিনি এখন 'দোস্তানা ২'-এ অভিনয় করবেন এবং নেটফ্লিক্স সিনেমা গুঞ্জন সাক্সেনার ভূমিকার জন্য পরিচিত। খুব কম লোকই জানেন যে জাহ্নবী কাপুর বলিউড তারকাদের মধ্যে একজন যারা বিদেশে পড়াশোনা করেছেন।জাহ্নবী কাপুর সবসময়ই একজন অভিনেত্রী হতে চেয়েছিলেন এবং সে কারণেই তিনি লি স্ট্রাসবার্গ থিয়েটার অ্যান্ড ফিল্ম ইনস্টিটিউট, ইউএসএ থেকে অভিনয়ের কোর্স করেছেন।

প্রথমবার ভূতের ছবিতে ক্যাটরিনা কাইফ, প্রকাশ্যে '‌ফোন ভূত’‌ ছবির ফার্স্ট লুক পোস্টারপ্রথমবার ভূতের ছবিতে ক্যাটরিনা কাইফ, প্রকাশ্যে '‌ফোন ভূত’‌ ছবির ফার্স্ট লুক পোস্টার

English summary
from parineeti chopra to janhvi kapoor bollywood stars have studied abroad
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X