• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কিংবদন্তি পরিচালক বাসু চট্টোপাধ্যায়ের জীবনাবসান, শোকস্তব্ধ ভারতীয় চলচ্চিত্রমহল

  • |

একাধারে পরিচালনা একাধারে স্ক্রিন প্লে লেখা, সমস্ত দিক থেকেই তাঁর গুণের অন্ত ছিল না ! তিনি বাসু চট্টোপাধ্যায়। আর এই মহাসংকটকালে ফের একবার ভারতীয় চলচ্চিত্র জগতকে কাঁদিয়ে শিল্পমহলে বড়সড় নক্ষত্রপতন হল। চলে গেলেন বাসু চট্টোপাধ্যায়।

কিংবদন্তী পরিচালক বাসু চট্টোপাধ্যায়ের জীবনাবসান

(ছবি সৌজন্য -অশোক পণ্ডিতের টুইট)

৯৩ বছর বয়সী এই প্রবাদপ্রতীম চলচ্চিত্র ব্যাক্তিত্ব বহু দিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন। আর দীর্ঘ রোগভোগের পরই এদিন প্রয়াত হন বাসু চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার এই দুঃসংবাদ ফিল্ম ও টেলিভিশন ডিরেক্টর্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট অশোক পণ্ডিত দিয়েছেন। এদিন দুপুর ২টো নাগাদ এই পরিচালকের অন্ত্যেষ্টী কর্ম সম্পন্ন হবে স্যান্টাক্রুজে।

'রজনীগন্ধা', 'এক ছোটি সি বাত,'' এক রুকা হুয়া ফ্যায়সলা' সহ একাধিক মর্মস্পর্শী ছবির পরিচালক ছিলেন বাসু চট্টোপাধ্যায়। ভারতীয় টেলিভিশন তাঁর অমন সৃষ্টি টেলিভিশনের 'ব্যোমকেশ'কে পেয়েছে। যা আজও একটা প্রজন্মের কাছে নস্টালজিয়া। উল্লেখ্য,১৯৩০ সালে রাজস্থানের আজমেঢ়ে জন্মগ্রহণ করেন বাসু চট্টোপাধ্যায়। এরপর বহু পথ পেরিয়ে চলচ্চিত্র জগতে তাঁর পদার্পণ। হিন্দি ছবির পাশাপাশি বাংলা ছবি 'হঠাৎ বৃষ্টি', 'চুপ চুপি', 'টক ঝাল মিষ্টি' র মতো ছবিও তিনি নির্মাণ করেছিলেন।

৯ ই জুন অমিতের ভার্চুয়াল সভায় বাংলা নিয়ে বলবেন বিজেপির ৫ নেতা

গত আট বছরে ভারতে বিভিন্ন কারণে মোট ৭৫০টি বাঘের মৃত্যু হয়েছে, শীর্ষে মধ্যপ্রদেশ

English summary
Filmmaker Basu chatterjee passed away
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X