• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সোনালী বেন্দ্রের ক্যানসারের সঙ্গে কালো ব্রা-এর সম্পর্কটা কী, হোয়াটস অ্যাপে ভাইরাল মেসেজ

  • By oneindia staff
  • |

হোয়াটস অ্যাপ-এর মেসেজ কেলেঙ্কারি এখন শিরোনামে। কারণ এই মেসেজের কারণে গত এক মাসের দেশজুড়ে গণহিংসায় অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন ৫০- জনেরও বেশি মানুষ। এবার এমন এক মেসেজ ভাইরাল হয়েছে। এই মেসেজের সঙ্গে আবার সোনালী বেন্দ্রের নাম জড়িয়েছে।

এমন মেসেজ থেকে সাবধান না হলে পস্তাতে হতে পারে

হোয়াটসঅ্যাপে ভাইরাল হওয়া এই মেসেজে দাবি করা হয়েছে সোনালী বেন্দ্রে ইউটেরাইন ক্যানসারে আক্রান্ত এবং এর জন্য দায়ী কালো রঙের ব্রা। গরমকালে এই কালো রঙের ব্রা পড়লে নাকি ব্রেস্ট ক্য়ানসার হয়। টাটা ক্য়ানসারের হাসপাতালের নামও এই মেসেজে উল্লেখ করা হয়েছে।

এমন মেসেজ থেকে সাবধান না হলে পস্তাতে হতে পারে

এই মেসেজে একাধিক ডু-স অ্যান্ড ডোন্ট-স-এর কথাও বলা হয়েছে। কিন্তু, এই মেসেজের সত্যতা নিয়ে প্রশ্ন উঠেছে। কার্যক্ষেত্রে সমস্ত কিছু পর্যোলচনা করে মেসেজের অধিকাংশ বক্তব্য অসত্য বলে বোধ হবে। সবচেয়ে বড় কথা সোনালী বেন্দ্রে নিজেই তাঁর ক্যানাসারে আক্রান্ত হওয়ার খবর দেন। এই মেসেজে তিনি হাই এন্ড ক্যানসার যেটা মেটাসটাসাইজড অবস্থায় আছে বলে জানিয়েছিলেন। কখনও তিনি বা তাঁর পরিবারের কেউ বলেননি যে এটা ইউটেরাইন ক্যানসার।

এমন মেসেজ থেকে সাবধান না হলে পস্তাতে হতে পারে

মেসেজে গরম কালো ব্রা না পরার জন্য যে সব কারণ বলা হয়েছে তার অধিকাংশই মিথ্যা। কারণ, মেসেজে বলা হয়েছে কালো ব্রা সূর্যের আলোকে বেশি করে টানে। এর ফলে ক্ষতিকারক আলট্রা ভায়োলেট রশ্মি অতিরিক্তমাত্রায় শরীরে প্রবেশ করে। এর ফলে ব্রেস্ট ক্যানসার হয়। এটা সত্যি যে কালো জিনিস আলোকে বেশি করে টানে। কিন্তু কালো ব্রা পরলে ব্রেস্ট ক্যানসারের সম্ভাবনা রয়েছে এমন কোনও বিজ্ঞানভিত্তিক প্রমাণ এখনও নেই।

[আরও পড়ুন:ক্যানসার আক্রান্ত হওয়ার খবর ছেলে রণবীরকে কীভাবে জানিয়েছিলেন সোনালী]

মেসেজের বিশ্বাসযোগত্যা স্থাপনের জন্য টাটা ক্যানসার হাসপাতালের নাম ঢোকানো হয়েছে। সম্প্রতি হোয়াটসঅ্যাপ-এ আসা এমনই এক ফেক মেসেজে টাটা ক্যানসার হাসপাতালের নাম উল্লেখ করা হয়েছিল। ওই মেসেজে বলা হয়েছিল স্য়ানিটারি ন্য়াপকিন পরার জন্য এখন বহু মেয়ে মারা যাচ্ছে। হোয়াটসঅ্য়াপ-এ এমন সব মেসেজের দৌলতেই ভাইরাল হয়েছে চাইল্ড লিফটিং নিয়ে কিছু ভিডিও। আর এই ভিডিও-র দৌলতে রোজই দেশজুড়ে ছেলেধরা সন্দেহে বহু পুরুষ ও মহিলাকে শারীরিক নিগ্রহের শিকার হতে হচ্ছে। সুতরাং, হোয়াটসঅ্য়াপে এমন মেসেজ দেখলে অতি শীঘ্রই তা ডিলিট করুন। নতুবা আপনিও গুজবের শিকার হয়ে যেতে পারেন।

[আরও পড়ুন:সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে কী বার্তা দিলেন সোনালী বেন্দ্রে]

[আরও পড়ুন:দুঃসময়ে সোনালীকে অনুপ্রেরণা যোগাচ্ছেন বলিউডের কোন তারকা! জানুন]

English summary
Sonali Bendra has uterine cancer and do not wear black bra in summer-this message is now going around through WhatsApp. Even you can get the name of TATA Cancer Hospital. But do not believe it. This message is fake.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X