• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১ লক্ষ ভারতীয় গানের সম্ভার নিয়ে সারেগামার সঙ্গে চুক্তিবদ্ধ হল ফেসবুক

ফেসবুক এবার সারেগামার সঙ্গে বিশ্বব্যাপী চুক্তি করার কথা ঘোষণা করেছে। যাতে ফেসবুক ও তাঁর সিস্টার প্ল্যাটফর্মে ভারতীয় গানের বিশাল সম্ভার থাকে। ফেসবুক স্টোরিতে যে কোনও পোস্টের সঙ্গেই ইনস্টাগ্রামের মতো গান দেওয়ার পদ্ধতি অনেক আগে থেকেই চালু ছিল। এবার সেখানে আরও ভারতীয় গান যুক্ত হল।

সারেগামার সঙ্গে চুক্তিবদ্ধ

সারেগামার সঙ্গে চুক্তিবদ্ধ

ফেসবুক ইন্ডিয়ার ডিরেক্টর এবং অংশীদার প্রধান মণিশ গুপ্তা বলেন, ‘‌আমরা বিশ্বাস করি ফেসবুকে গান হল আত্ম-প্রকাশ ও মানুষকে কাছে নিয়ে আসার অবিচ্ছেদ্য অঙ্গ। এমন এক স্মৃতি তৈরি করে গান যা থেকে যায় চিরজীবন। সারেগামার সঙ্গে অংশীদার হওয়ার জন্য আমরা অত্যন্ত গর্বিত যে আমাদের প্ল্যাটফর্মের লোকেরা, বিশ্বব্যাপী, আমাদের মাধ্যমগুলিতে তাদের সামগ্রীগুলি আরও সমৃদ্ধ করার জন্য তাদের প্রিয় রেট্রো ভারতীয় সঙ্গীত ব্যবহার করতে পারবে।'‌

 সারেগামার আওতায় রয়েছে ১ লক্ষ গান

সারেগামার আওতায় রয়েছে ১ লক্ষ গান

এই চুক্তি হওয়ার পর ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা সারেগামার বিশাল ক্যাটালগ থেকে সিনেমার গান, ধর্মীয় সঙ্গীত, গজল ও ইন্দিপপ সহ ২৫টি ভাষার এক লক্ষ গান তাঁদের ভিডিও, স্টোরি ও অন্যান্য সৃজনশীল কনটেন্টের ক্ষেত্রে ব্যবহার করতে পারবে। ফেসবুক এবং ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা তাদের ফেসবুক প্রোফাইলগুলিতে গান যোগ করতে সক্ষম হবেন।

পুরনো মিউজিক কোম্পানি

পুরনো মিউজিক কোম্পানি

বিশ্বের সবচেয়ে পুরনো গানের কোম্পানিগুলির মধ্যে সারেগামা অন্যতম। এই কোম্পানির আওতায় সঙ্গীত জগতের বিশিষ্ট মানুষ যেমন লতা মঙ্গেশকর, কিশোর কুমার, মহম্মদ রফি, আশা ভোঁসলে, গুলজার, জগজিত সিং, আর ডি বর্মন। কল্যাণজি আনন্দজি, গীতা দত্ত এবং লক্ষ্মীকান্ত প্যারেলালের গানের অ্যালবাম রয়েছে।

টি–সিরিজ, জি মিউজিকের সঙ্গে চুক্তিবদ্ধ

টি–সিরিজ, জি মিউজিকের সঙ্গে চুক্তিবদ্ধ

ফেসবুক সারেগামার আগে একই ধরনের চুক্তি করেছে টি-সিরিজ, যশ রাজ ফিল্মস ও জি মিউজিকের সঙ্গে। জানা গিয়েছে, সোশ্যাল মিডিয়া জায়ান্ট ভারতীয় সঙ্গীতের পাশাপাশি ওয়ার্নার মিউজিক অ্যান্ড ইউনিভার্সাল সহ আন্তর্জাতিক মিউজিক কোম্পানিগুলির সঙ্গেও চুক্তিবদ্ধ হতে চাইছে।

মোদীতেই ভরসা রাখছেন বাংলা, সমীক্ষায় ইঙ্গিত তেমনি

চন্দ্রগ্রহণ ২০২০: কিছু পৌরাণিক বিশ্বাস কী কারণে আজও প্রচলিত! নেপথ্যে কোন ঘটনা

English summary
Facebook has announced a global agreement with Saregama. So that there is a huge stock of Indian songs on Facebook and his sister platform.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X