• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ছ’ফুট লম্বা অমিতাভের থেকে চোখ ফেরানো দায়, কীভাবে প্রেমে পড়লেন জয়া ভাদুড়ি জানুন

  • |
Google Oneindia Bengali News

টল ফিগার, হ্যান্ডসাম, সুদর্শন বললেও কম বলা হবে অমিতাভ বচ্চনকে। তার ইয়ং বয়সের ছবি দেখলে এখনো মেয়েরা তার প্রেমে পড়ে যায়। তাঁর সৌন্দর, চেহারা থেকে চাউনি, কথা বলার ধরন থেকে স্টাইল সবই যেন অন্যরকম। বলিউডের জনপ্রিয় অভিনেতা হলেন অমিতাভ বচ্চন। কম যান না অভিনেতার পত্নী জয়া ভাদুড়িও। সুদক্ষ অভিনয়ের জন্য আজও সকলের মনে গেঁথে রয়েছে তাঁর নাম। তারকা দম্পতিদের প্রেম কাহিনী জানার জন্য অনেকেই হয়তো মুখিয়ে থাকেন। কীভাবে তাদের প্রেম জীবন শুরু হয়েছিল, তা জেনে নিন এখানে।

কোথা থেকে তারকা দম্পতির প্রেম কাহিনী শুরু হয়েছিল

কোথা থেকে তারকা দম্পতির প্রেম কাহিনী শুরু হয়েছিল

‘এক নজর' সিনেমার সেট থেকেই শুরু হয়েছিল তাদের প্রেম কাহিনী। ফিল্ম ইনস্টিটিউটে প্রথম দেখা হয়েছিল তারকা দম্পতির। সেখানেই অভিনেতা জয়া ভাদুড়ির ব্যক্তিত্ব খুব পছন্দ করতে শুরু করেন। তারপর গুড্ডি সিনেমার সেটে একে অপরের সঙ্গে পরিচয় হয়। তারপর আসতে আসতে জয়া ভাদুড়ির মনে প্রেমের দাগ কাটতে শুরু করে অমিতাভ। জয়াও কিন্তু অমিতাভের ব্যক্তিত্বের জন্য মুগ্ধ ছিলেন। অভিনেতাকে দেখার পর থেকে তাঁর দিক থেকে চোখ সরাতে পারতেন না জয়া ভাদুড়ি।

কোন সিনেমায় সাফল্য পাওয়ার পর দম্পতি লন্ডন গিয়েছিলেন

কোন সিনেমায় সাফল্য পাওয়ার পর দম্পতি লন্ডন গিয়েছিলেন

শোনা যায় অমিতাভ ও জয়া ভাদুড়ির প্রেম দেখে বলিউড ইন্ডাস্ট্রিতে অনেকেই তাদের হিংসা করতেন। একবার তার বন্ধুরা বাজি ধরেছিলেন যে, যদি জঞ্জির সিনেমাটি সফল হয় তাহলে জয়া ও অমিতাভ দুজনে একসঙ্গে লন্ডন যাবেন। যদিও সে কথাটি পরে সত্যি হয়েছিল। বক্স অফিসে সিনেমাটি চূড়ান্ত সাফল্য পাওয়ার পর লন্ডনে যাওয়ার টিকিট ও কেটে ফেলেছিলেন জয়া ও অমিতাভ।

কবে চার হাত এক হয় দম্পতির

কবে চার হাত এক হয় দম্পতির

তবে তারা যখন লন্ডনে যাবেন বলে ঠিক করেন সে সময় তাদের ভ্রমণের পথে বাধ সেজে দাঁড়ান হরিবংশ রাই বচ্চন। সেসময় তিনি অমিতাভ বচ্চনকে স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন বিয়ে না করে কোনভাবেই তিনি জয়া ভাদুড়িকে নিয়ে বিদেশে যেতে পারবেন না।

বাবার কথা অমান্য করার সাহস ছিল না বিগবির। তাই বাবার কথা অনুযায়ী ১৯৭৩ সালের ৩ জুন অমিতাভ বিয়ে করেন জয়া বচ্চনকে। তারপর তারা সফর করেছিলেন লন্ডনে।

সুন্দর জীবন কাটাতে শুরু করেন দম্পতি

সুন্দর জীবন কাটাতে শুরু করেন দম্পতি

বিয়ের পর থেকে অমিতাভ ও জয়া খুব সুখেই ঘর করেছেন। তারপর জয়ার কোল আলো করে আসে শ্বেতা ও অভিষেক। তাদেরকে নিয়ে সুন্দরভাবেই তারা জীবন কাটাতে শুরু করেন। তবে এই সুখের মাঝখানে কিছুটা সময় বিপাকে পড়তে হয়েছিল তাদেরকে। শোনা যায় অমিতাভ বচ্চন ও জয়া বচ্চনের সুন্দর প্রেমের মাঝে নাম চলে আসে অভিনেত্রী রেখার নাম। সে সময় শোনা যাচ্ছিল রেখার সঙ্গে নাকি পরকীয়তায় মেতে উঠেছিলেন বিগবি। এই ঘটনাটি নাকি জয়া ও অমিতাভের মধ্যেই ক্ষণিক সময়ের জন্য ফাটল সৃষ্টি করেছিল। যদিও শেষ পর্যন্ত এই গুঞ্জন পুরোপুরি উড়িয়ে দিয়েছিলেন তারকা দম্পতি।

কোন কোন সিনেমায় একসঙ্গে অভিনয় করেছিলেন দম্পতি

কোন কোন সিনেমায় একসঙ্গে অভিনয় করেছিলেন দম্পতি

আজ ৪৯ বছর একসঙ্গে তারা ঘর করছেন। সুখে আনন্দে সন্তানদেরকে নিয়ে তারা বেশ সুখেই জীবন কাটাচ্ছেন। আজ এত বছর হয়ে গেলেও তাদের দাম্পত্য জীবন যে কত সুখের তা আজও বহু মানুষকে অনুপ্রাণিত করে। অমিতাভের ৮০ বছরের জন্মদিনে তিনি কৌন বনেগা ক্রোড়পতির ১৪ সেটে একটি সারপ্রাইজ পেয়েছিলেন বিগবি। স্ত্রী জয়া ভাদুড়ি ও ছেলে অভিষেককে একসঙ্গে সেটে পেয়েছিলেন তিনি। অমিতাভকে মিষ্টিও খাইয়েছিলেন স্ত্রী জয়া। যা দেখে খুব খুশি হয়েছেন। তারকা দম্পতি একসঙ্গে 'সি'সিলসিলা', 'অভিমান', 'মিলি' ,'শোলে' সিনেমায় অভিনয় করেছিলেন। সিনেমাগুলি বক্স অফিসে খুব সাফল্য অর্জন করেছিল।

আনন্দে মেতে রয়েছেন বিগবি

আনন্দে মেতে রয়েছেন বিগবি

বর্তমানে অমিতাভ ও জয়া বচ্চন সুখের সংসার করছেন তাদের পরিবারকে নিয়ে। অভিষেক ও ঐশ্বর্যের কন্যা আরাধ্যা, অন্যদিকে শ্বেতা অন্যদিকে শ্বেতা বচ্চন নন্দার দুই ছেলে-মেয়ে অগস্ত্য ও নভ্যা নভেলি নন্দাকে একসঙ্গে নিয়ে আনন্দে মেতে রয়েছেন বিগবি।

English summary
do you know about the love story of amitabh bachchan and jaya bhaduri
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X