• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'অপমানিত বোধ করছি', জাতীয় চলচ্চিত্র সম্মান প্রদান বিতর্কে আর কী বললেন কৌশিক গঙ্গোপাধ্যায়

বুধবার বিকেলে নয়াদিল্লিতে চলছিল জাতীয় চলচ্চিত্র পুরস্কার সম্মান প্রদান অনুষ্ঠানের মহড়া। সেই সময়ে প্রাপকদের জানানো হয় যে , জাতীয় সম্মান প্রাপকদের মধ্যে প্রথম ১১ জনকে পুরস্কার প্রদান করবেন রাষ্ট্রপতি। আর বাকিদের পুরস্কার প্রদান করবেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী স্মৃতি ইরানি। এই নতুন প্রথার কথা শুনে অনেকেই হতবাক হন। বহু পুরস্কারপ্রাপক অপমানিত বোধ করেন। বিষয়টি মেনে নিতে পারেননি স্বনামধন্য পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়।

অপমানিত বোধ করছি, জাতীয় চলচ্চিত্র সম্মান প্রদান বিতর্কে আর কী বললেন কৌশিক গঙ্গোপাধ্যায়

[আরও পড়ুন:জাতীয় চলচ্চিত্র সম্মান নিয়ে বিতর্ক, অনুষ্ঠানে থাকছেন না সিংহভাগ পুরস্কার প্রাপক ]

'নগরকীর্তন ' ছবির পরিচালক কৌশিক বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেন, 'জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রতি বছরই রাষ্ট্রপতিই দেন। আজ পর্যন্ত এর বদল হয়নি। জাতীয় সম্মান পাওয়াটা যেকোনও মানুষের কাছে স্বপ্নের ।..' তিনি আরও বলেন, ফি বছর ৩ মে জাতীয় সম্মান প্রদান করা হয়। রাষ্ট্রপতির ক্যালেন্ডারে এই তারিখের উল্লেখ থাকে। যাঁরা জাতীয় চলচ্চিত্র সম্মান পেয়েছেন তাঁরা সকলেই এই মুহুর্তে দেশের সেরা চলচ্চিত্র ব্যক্তিত্ব। তাহলে তাঁদের সম্মান প্রদানে এইরকমের ঘটনা ঘটবে কেন?প্রত্যেক সম্মান প্রাপক চান, যে রাষ্ট্রপতিই এই সম্মান তাংদের হাতে যেন তুলে দেন। কিন্তু সম্মান প্রদানের বিষয়ে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা ভীষণ রকমের অপমানজনক। এমনই প্রতিক্রিয়া কৌশিক গঙ্গোপাধ্যায়ের। কৌশিক জানিয়েছেন , তিনি এই ঘটনায় অপমানিত বোধ করছেন। এজন্য তিনি পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত না থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

পুরস্কার প্রদান অনুষ্ঠান উপলক্ষ্যে এই মুহুর্তে নয়া দিল্লিতে রয়েছে কৌশিক। সেখান থেকে তিনি জানিয়েছেন, অনুষ্ঠানে উপস্থিত না থাকার মানে , সম্মানকে বয়কট করা নয়। অসম্মানিত বোধ করাতেই তিনি এই পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত থাকবেন না। সম্বভবত প্রথম ১১ জন পুরস্কার প্রাপকই এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন । প্রসঙ্গত গতবছর কৌশিক গঙ্গোপাধ্য়ায় পরিচালিত ছবি 'বিসর্জন' জাতীয় চলচ্চিত্র সম্মানে ভূষিত হয়। ছবিটি সেরা বাংলা ছবির সম্মান পায়। উল্লেখ্য, কৌশিক গঙ্গোপাধ্যায়ের 'নগরকীর্তন' ছবিটির জন্য সেরা অভিনেতার সম্মান পেয়েছেন ঋদ্ধি সেন।

[আরও পড়ুন: মণিকান্তপুরে কী ঘটেছে সেটা কী জানেন! সেখানে 'গুপ্তধনের সন্ধানে' বেড়িয়ে কী পেলেন আবিররা ]

English summary
Director Kaushik Ganguly's Reaction Nation award Controversy and The decision Of boycotting the event.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X