• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জানেন কি ‘‌মিশন কাশ্মীর’‌ ছবিতে হৃত্ত্বিক রোশনকে কত টাকার বিনিময়ে কাস্ট করছিলেন পরিচালক

২০০০ সালে প্রীতি জিন্টা ও হৃত্ত্বিক রোশন অভিনীত '‌মিশন কাশ্মীর’‌–এর কথা নিশ্চয়ই মনে আছে সকলের। তবে এটা জানেন কী এই ছবির পরিচালক বিধু বিনোদ চোপড়া হৃত্ত্বিক রোশনকে এই ছবিতে নিয়ে বড় ঝুঁকি নিয়েছিলেন। এই সিদ্ধান্ত নেওয়ার পেছনে যে কারণ ছিল তা হল হৃত্ত্বিক তখনও তাঁর প্রথম ছবি করে উঠতে পারেননি এবং হৃত্ত্বিককে সেই সময় খুবই কম অর্থ দেওয়া হয়েছিল।

জানেন কি ‘‌মিশন কাশ্মীর’‌ ছবিতে হৃত্ত্বিক রোশনকে কত টাকার বিনিময়ে কাস্ট করছিলেন পরিচালক

মিশন কাশ্মীর এবং এই ছবির শুটিংয়ের পেছনে থাকা অদেখা দৃশ্যগুলি তুলে ধরা হয়েছে ২০০৪ সালে সুকেতু মেহতার বই ম্যাক্সিমাম সিটিতে। হৃত্ত্বিকের জন্মদিনে তাই তাঁকে উপহার হিসাবে দেওয়া হল কি করে তিনি কহো না প্যায়ার হ্যায় মুক্তির পর রাতারাতি একজন সুপারস্টার হয়ে গেলেন, যার ফলে তাঁকে ঘিরে মারামারি লেগে যেত ভক্তদের মধ্যে।

জানা গিয়েছে, মিশন কাশ্মীরে আলতাফের ভূমিকায় শাহরুখ খান ও অমিতাভ বচ্চনের কাজ করার কথা থাকলেও, উভয় অভিনেতাই যশ চোপড়ার মহাব্বতে ছবি করা নিয়ে ব্যস্ত ছিলেন। তাই বিনোদ এই ছবিতে সঞ্জয় দত্ত ও হৃত্ত্বিক রোশনকে নেন। সুকেতু বলেন, '‌যদি কহো না প্যায়ার হ্যায় হৃত্ত্বিকের প্রথম ছবি ফ্লপ হত, তবে মিশন কাশ্মীর তাঁর প্রথম ছবি হওয়ার সম্ভাবনা থাকত।’‌ এই ছবির চিত্রনাট্য লেখার পেছনে সুকেতুরও অবদান রয়েছে। তিনি জানিয়েছেন বিনোদের হৃত্ত্বিকের কাজ দেখার তাড়াহুড়ো ছিল এবং তাই বিধু বিনোদ তাঁর ছবিতে হৃত্ত্বিককে নেওয়ার সিদ্ধান্ত নেন। এই ছবি কহো না প্যায়ার হ্যায় এর কিছুদিন পরই মুক্তি পায়।

সুকেতু তাঁর বইতে লিখেছেন যে হৃত্ত্বিকের প্রথম ছবি কহো না প্যায়ার হ্যায় যখন মুক্তি পায় তখন তরুণ তুর্কিকে দেখে অনেকে মেয়ের মনই ঘায়েল হয়ে গিয়েছিল। হৃত্ত্বিকের চেহারা ভারত জুড়ে সকলকে মুগ্ধ করেছিল। মিশন কাশ্মীকে হৃত্ত্বিককে ১১ লক্ষ টাকায় সই করানো হয়। যা প্রীতি জিন্টার থেকে ৪ লক্ষ কম। আর এখন হৃত্ত্বিকের দর প্রচুর। কহো না প্যায়ার হ্যায় এর জন্য মিশন কাশ্মীরের চিত্রনাট্যে বদল নিয়ে আসা হয়। কারণ তখন হৃত্ত্বিক তারকাদের তালিকায় প্রথম নম্বরে। বিধু বিনোদ চোপড়া ছবিতে হৃত্ত্বিকের ভূমিকা থেকে শুরু করে তাঁর লুকস সব বদল করে দেন। এই ছবির পর আর পিছু ফিরে তাকাতে হয়নি ডুগ্গু তথা হৃত্ত্বিক রোশনকে। ২০১৯ সালে তিনি সুপার ৩০ ও ওয়ারের মতো হিট ছবি উপহার দিয়েছেন দর্শককে।

বন্ধুর সঙ্গে ছবি দিলেন সারা আলি খান, সোশ্যাল মিডিয়ায় বন্ধুর কী নাম দিলেন সইফ কন্যা?

English summary
Hrithik Roshan starred in Mission Kashmir for less than Preity Zinta,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X