India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতের গর্ব!‌ এ বছরের কান চলচ্চিত্র উৎসবে জুরির অংশ হতে চলেছেন দীপিকা পাড়ুকোন

Google Oneindia Bengali News

অভিনয়ের দিক থেকে বলিউডে সেরা অভিনেত্রীদের তালিকায় রয়েছে তাঁর নাম। এবার সেই দীপিকা পাড়ুকোনের মুকুটে আরও একটি পালক যোগ হতে চলেছে। ৭৫তম কান উৎসবে জুরি বিভাগে স্থান পেতে চলেছেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসব, কান ছলচ্চিত্র উৎসব, যেখানে বিশ্বের সেরা সিনেমার প্রদর্শন করা হয়, যার মাধ্যমে সিনেমার বিকাশের পাশাপাশি বিশ্ব ফিল্ম ইন্ডাস্ট্রির বিকাশকেও তুলে ধরে। উৎসবের আয়োজকরা সম্প্রতি ঘোষণা করেছেন যে দীপিকা পাড়ুকোন আন্তর্জাতিক প্রতিযোগিতার আট সদস্যের জুরির অংশ হবেন।

ভারতের গর্ব!‌ এ বছরের কান চলচ্চিত্র উৎসবে জুরির অংশ হতে চলেছেন দীপিকা পাড়ুকোন

এবারের কান চলচ্চিত্র উৎসবে জুরির সভাপতি হবেন ফরাসি অভিনেতা ভিনসেন্ট লিন্ডন। দীপিকা পাড়ুকোনের সঙ্গে জুরিতে যোগ দিতে চলেছেন ইরানি পরিচালক আসগর ফারহাদি, সুইডিশ অভিনেত্রী নুমি র‌্যাপেস, অভিনেত্রী–চিত্রনাট্যকার ও প্রযোজক রেবেকা হল, ইতালিয়ান অভিনেত্রী জ্যাসমিন ত্রিনকা, ফরাসি পরিচালক ল্যাডজে লে, মার্কিন পরিচালক জেফ নিকোলস ও নরওয়ের পরিচালক জোয়াচিম ট্রায়ার। পাঁচজন পুরুষ ও চারজন মহিলা জুরি, যাঁরা এই বছরের পালমে ডি’অর পুরস্কারের বিজয়ীদের বেছে নেবেন।

সাংবাদিকদের সামনে কান এক বিবৃতি দিয়ে বলেছেন , 'দীপিকা পাড়ুকোন ‌ভারতীয় অভিনেত্রী, প্রযোজক, বিশ্বপ্রেমী ও উদ্যোক্তা, তিনি নিজের দেশের বড় একজন তারকা। তাঁর ঝুলিতে রয়েছে ৩০টি সিনেমা, এছাড়াও তিনি হলিউডে এক্সএক্সএক্স:‌ দ্য রিটার্ন অফ জেন্ডার কেজ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করে আত্মপ্রকাশ করেছেন। তাঁর বিপরীতে ছিলেন ভিন ডিজেল। এছাড়াও দীপিকা কা প্রযোজনার দায়িত্বে রয়েছেন, যাঁর প্রযোজনা সংস্থার অন্তর্গত ছপাক ও ৮৩ সিনেমা।

'‌আসছে পৌলমী’‌, সামনে এল '‌বৌদি ক্যান্টিন’–এ শুভশ্রীর প্রথম লুক

তাঁর দারুণ অভিনয় পারদর্শীতা দেখা গিয়েছে পদ্মাবত ও গেহরাইয়াতে, পিকু সিনেমার জন্য তাঁর অভিনয় প্রশংসিত ও পুরস্কৃত। ২০১৫ সালে তিনি লাইভ লাভ লাফ সংগঠন গড়ে তোলেন, যেখানে মানসিক অবসাদ ও অসুস্থতা নিয়ে বিভিন্ন কার্যক্রম উদ্যোগ নেওয়া হয় এবং সচেতনতা বাড়ানো হয়। ২০১৮ সালে টাইম ম্যাগাজিনে দীপিকা পাড়ুকোনের নাম অন্তর্ভুক্ত করা হয় বিশ্বের ১০০ জন সর্বাধিক প্রভাবশালী ব্যক্তিদের মধ্যে।’‌ প্রসঙ্গত, কান চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটে প্রথমবার দীপিকা পা রেখেছিলেন ২০১৭ সালে।

English summary
deepika padukone part of cannes 2022 jury member
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X