• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস ভারতে রুখতে 'সাবানই যথেষ্ট '! স্যানিটাইজার ব্যবহার প্রসঙ্গে দিল্লির মন্ত্রীর দাবি

  • |

করোনা ভাইরাস নিয়ে ক্রমাগত আতঙ্ক দানা বাঁধছে গোটা দেশে। গোটা বিশ্বে প্রায় এক লাখ মানুষের দেহে রয়েছে এই ভাইরাসের থাবা। ভারতে ৩১ জনের দেহে পাওয়া গিয়েছে এমন ভাইরাস। এই পরিস্থিতিতে হাত থেকে জীবাণু ছড়ানোর আতঙ্ক গ্রাস করছে। তবে তা নিয়ে দিল্লির স্বাস্থ্যমন্ত্রী বেশ কয়েকটি পরামর্শ দিয়েছে।

হাত ধুতে হবে তবে..

হাত ধুতে হবে তবে..

একাধিক জায়গায় শোনা যাচ্ছে যে করোনা ভাইরাস আটকাতে হাত বারবার ধোয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা । এক্ষেত্রে স্যানিটাইজার ব্যবহারের কথা বলা হয়েছে। তবে দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন বলছেন, অযথা আতঙ্ক তৈরি না করে এই বিষয়ে সচেতন হওয়া প্রয়োজন। স্যানিটাইজার নয়, সাবান আর জল দিয়ে বারবার হাত ধোয়ার কথা বলেছেন তিনি।

জল দিয়ে ধুয়ে ফেলুন..

জল দিয়ে ধুয়ে ফেলুন..

সাবানে হাত ধোয়া ছাড়াও বারবার জল দিয়ে চোখ, মুখ ধুয়ে ফেলার কথাও বলেন তিনি। তবে বারবার চোখে বা মুখে হাত দেওয়া থেকে বিরত থাকবার পরামর্শ দিয়েছেন সত্যেন্দ্র জৈন। তিনি বলেন, 'ভাইরাসের আয়ু ৪ থেকে ৬ দিন।' ফলে, টেবিল চেয়ারে হাত দিলে হাত ধুয়ে ফেলা ভালো সঙ্গে সঙ্গে।

দিল্লিতে স্যানিটাইজারের কমতি!

দিল্লিতে স্যানিটাইজারের কমতি!

একটি রিপোর্টে কিছুদিন আগেই দেখা গিয়েছিল যে দিল্লিতে স্যানিটাইজারের কমতি রয়েছে। আর এবার এই নিয়ে সত্যেন্দ্র জৈনকে প্রশ্ন করা হলে,তিনি বলেন, স্যানিটাইজার মূলত স্বাস্থ্যকর্মীদের প্রয়োজন। আর দিল্লিতে স্যানিটাইজারের অভাব নেই। আর যদি হাত ধোয়ার জন্য প্রয়োজনই হয়, তাহলে সাবানই যথেষ্ট। এই বিষয়ে তিনি অযথা আতঙ্ক তৈরি না করার বার্তা দেন।

কলকাতায় করোনার থাবা

কলকাতায় করোনার থাবা

এদিকে, কলকাতাতেও করোনা ভাইরাসের থাবা। সবার এক মহিলাকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করানো হয়। তিনি সম্প্রতি সিঙ্গাপুর থেকে ফিরেছেন। অপরদিকে থাইল্যান্ড ও কুয়েত থেকে ফেরা বেলেঘাটা ও টালিগঞ্জের দুই যুবককেও এদিন বেলেঘাটা আইডিতে ভর্তি করানো হয়েছে। আট জনের তালিকায় এক বাংলাদেশি মহিলাও রয়েছে। জ্বর নিয়ে তিনি চট্টগ্রাম থেকে কলকাতা বিমানবন্দরে নামেন বলে খবর।

English summary
Coronavirus scare in India, Delhi Health ministry says, stick to Soap.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X